বৃহস্পতিবার ৬ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পিএসজির দাপট চলছেই

স্পোর্টস রিপোর্টার ॥ জয়ের ধারাবাহিকতা ধরে রেখেছে প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। কিলিয়ান এমবাপের জোড়া গোলের সৌজন্যে ফ্রেঞ্চ লীগ ওয়ানের বর্তমান চ্যাম্পিয়নরা এদিন ৪-১ ব্যবধানে পরাজিত করেছে এ্যামিয়েন্সকে। এই জয়ের ফলে লীগ ওয়ানে ৭ পয়েন্টের লিড নিয়েছে টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়নরা।

শুক্রবার ছিল পিএসজি’র বিশ্বকাপ জয়ী তারকা কিলিয়ান এমবাপের ২১তম জন্মদিন। তার একদিন পরেই দারুণ পারফর্ম করে দলকে জেতাতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন। পার্ক ডি প্রিন্সেসে দুই অর্ধে তার দুই গোলের সঙ্গে একবার করে এ্যামিয়েন্সের জালে বল জড়িয়েছেন নেইমার ও মাওরো ইকার্দি। সফরকারীদের হয়ে স্টিভেন মেনডোজা ৭০ মিনিটে সান্ত¡নাসূচক একটি গোল করেন। পিএসজির কাছে হারের ফলে রেলিগেশন অঞ্চলে নেমে গেছে এ্যামিয়েন্স।

লীগ কাপে দ্বিতীয় সারির দল লি ম্যানসের বিপক্ষে বিশ্রামে রাখার পর থমাস টাচেল আবারও তার মূল দলে বিশ্বের সবচেয়ে দামী খেলোয়াড় নেইমারকে ডাকেন। কাউন্টার এ্যাটাক থেকে ম্যাচ শুরুর ১০ মিনিটেই গোল করে পিএসজিকে এগিয়ে দেন কিলিয়ান এমবাপে। এর ফলে এক বর্ষপঞ্জিকায় ৪০তম গোল করার রেকর্ড গড়েন তিনি। বিরতির ঠিক পরপরই নেইমার ব্যবধান দ্বিগুণ করেন। যা লীগে তার চতুর্থ গোল। ৫৮ মিনিটে গোড়ালির ইনজুরির কারণে মাঠ ত্যাগ করেন অধিনায়ক থিয়াগো সিলভা। দ্বিতীয়ার্ধের ৬৫ মিনিটে এ্যামিয়েন্স গোলরক্ষক গার্টনারকে ফাঁকি দিয়ে নিজের দ্বিতীয় গোল করেন এমবাপে। ম্যাচ শেষের ২০ মিনিট আগে কলম্বিয়ান উইঙ্গার মেনডোজা এ্যামিয়েন্সের হয়ে একটি গোল পরিশোধ করেন। ৮৪ মিনিটে ইকার্দি চতুর্থ গোলটি করলে ৪-১ ব্যবধানের বড় জয় নিয়েই মাঠ ছাড়ে পিএসজি।

দিনের আরেক ম্যাচে নিমেসের বিপক্ষে মার্সেইর ৩-১ ব্যবধানের জয়ে মূল ভূমিকা রেখেছেন অধিনায়ক দিমিত্রি পায়েট। ৩৮টি আন্তর্জাতিক ম্যাচ খেলা এই ফরাসী মিডফিল্ডার ৪৬ মিনিটে মার্সেইর পক্ষে প্রথম গোলটি প্রায় দিয়েই ফেলেছিলেন। কিন্তু তার আগেই সোফিয়ানে আলাকোচের আত্মঘাতী গোলে এগিয়ে যায় মার্সেই। ৬৫ মিনিটে ডারিও বেনডেট্টোর দ্বিতীয় গোলে পায়েটের সহযোগিতা ছিল। ৮১ মিনিটে দলের হয়ে শেষ গোলটি করেছেন নিজেই। অপর ম্যাচগুলোতে রেনে ১-০ গোলে বর্দুকে পরাজিত করে টেবিলের তৃতীয় স্থানে উঠে এসেছে। মোনাকোর কাছে ৫-১ গোলে বিধ্বস্ত হয়ে চতুর্থ স্থানে নেমে গেছে লিলি। ১৬তম স্থানে থাকা ডিওনের সঙ্হে ২-২ গোলে ড্র করে তলানির তিন দল থেকে বেরিয়ে এসেছে মেটজ। এ বছরে এটাই পিএসজির শেষ ম্যাচ। জয় দিয়েই বছর শেষ করতে পেরে দারুণ খুশি প্যারিস জায়ান্টরা। তবে ক্লাবটির অভিজ্ঞ কোচ থমাস টাচেল এমবাপে-নেইমারের প্রশংসায় পঞ্চমুখ।

শীর্ষ সংবাদ:
কুমিল্লা হবে ‘মেঘনা’, ফরিদপুর ‘পদ্মা’ বিভাগ : প্রধানমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় আরও ১০ জনের মৃত্যু, শনাক্ত ২৪৩         শতভাগ কার্যকর বাংলাদেশে তৈরি বঙ্গভ্যাক্স : ড. মোহাম্মদ মহিউদ্দিন         ডিএমপির ৭ পরিদর্শক বদলি         অবসরে যাচ্ছেন ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম         যারা স্বাধীনতা মেনে নিতে পারেনি তারাই সাম্প্রদায়িক অপতৎপরতা চালাচ্ছে ॥ মাহমুদ আলী এমপি         মাগুরায় যে ঘটনা ঘটেছে এটা ন্যাক্কারজনক ॥ প্রধান নির্বাচন কমিশনার         ‘কুমিল্লায় ঘটনায় নির্দেশিত হয়েই লোকটি কাজ করেছে’         একটি শক্তিশালী বিরোধী দল সরকারও চায় ॥ কাদের         পরবর্তী পর্বে যাওয়ার লড়াইয়ে টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ         বিএনপি, জামাত সরকারের আমলে রেলপথের কোন উন্নয়ন হয়নি ॥ রেলপথ মন্ত্রী         শাহরুখ খানের মুম্বাইয়ের বাড়িতে তল্লাশি চালিয়েছে গোয়েন্দারা         মুগদা জেনারেল হাসপাতালে আগুন, আহত ৫         কুমিল্লার ঘটনাটি খুবই দুঃখজনক, অপরাধীর বিচার করা হবে         ‘দেশে অন্ধত্ব ও ছানিতজনিত সমস্যা আগের তুলনায় কমেছে’         মমেকে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও পাঁচজনের মৃত্যু         নোয়াখালীর বেগমগঞ্জে বিশৃঙ্খলার ঘটনায় আরও তিন জনকে গ্রেফতার         ইথিওপিয়ার তিগ্রাই অঞ্চলে সরকারী বাহিনীর বিমান হামলা         সম্প্রীতির বাংলাদেশে হামলার প্রতিবাদে পটুয়াখালীতে মানববন্ধন