বুধবার ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০১ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ওরিয়ন ফার্মার লভ্যাংশ অনুমোদন

অর্থনৈতিক রিপোর্টার ॥ পুঁজিবাজারের তালিকাভুক্ত ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি ওরিয়ন ফার্মার ৩০ জুন, ১৯ সমাপ্ত অর্থবছরের জন্য ঘোষিত লভ্যাংশ অনুমোদন করেছেন শেয়ারহোল্ডাররা। রবিবার অফিসার্স ক্লাবে ওরিয়ন ফার্মা লিমিটেডের ৫৪তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) এ অনুমোদন দেয়া হয়। ওরিয়ন ফার্মা লিমিটেডের চেয়ারম্যান মোহাম্মদ ওবায়দুল করিমের সভাপতিত্বে এজিএম ও বিশেষ সাধারণ সভা (ইজিএম) পরিচালিত হয়। কোম্পানির চেয়ারম্যান মোহাম্মদ ওবায়দুল করিম বলেন, ওরিয়ন ফার্মা লিমিটেড কোম্পানিটি বিশ্বমানের ফার্মাসিউটিক্যালস কোম্পানি হওয়ার লক্ষণ নিয়ে ওষুধ প্রস্তুত করার জন্য যাত্রা শুরু করেছিল। কোম্পানিটি দীর্ঘ পাঁচ দশকেরও বেশি সময় ধরে পরিচালিত হয়ে আসছে। যা ইতোমধ্যে বাংলাদেশের শ্রেষ্ঠ কোম্পানিতে উন্নীত হয়েছে। আপনাদের কোম্পানি গতবছরের তুলনায় এ বছর অনেক ভাল করেছে বলে জানান তিনি ।

সভাপতির বক্তৃতায় তিনি জানান, ওরিয়ন ফার্মা লিমিটেড দেশ ও জাতির প্রতি সব সময় দায়িত্বশীল ভূমিকা পালন করেছে এবং ভবিষ্যতেও দায়িত্বশীল ভূমিকা পালন করবে।

কোম্পানিটির কর্পোরেট ট্যাক্স মূল্য সংযোজন এবং অন্যান্য বিষয়ে গতবছর জাতীয় রাজস্ব কোষাগারে গুরুত্বপূর্ণ অবদান রেখেছে। তারই ধারাবাহিকতায় এই বছর এই কোম্পানি ৪৯৪.০৮ মিলিয়ন টাকা জাতীয় রাজস্ব কোষাগারে প্রেরণ করেছে যা কোম্পানির মোট নেটের ২২.২৩ শতাংশ। সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক সালমান ওবায়দুল করিম, পরিচালক জেরিন করিম, এবাদুল করিম, রেজাউল করিম, স্বতন্ত্র পরিচালক শফিকুর রহমান, কোম্পানি সচিব ফেরদাউস জামান ও চীফ ফাইন্যান্সিয়াল অফিসার সমরেশ বনিক প্রমুখ।

সভায় ৩০ শে জুন, ২০১৯ অর্থবছরের আর্থিক বিবরণী ও কোম্পানির সার্বিক কার্যক্রমের ওপর আলোচনা করা হয় এবং কোম্পানির ২০১৮-২০১৯ হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে ১৫ শতাংশ নগদ লভ্যাংশ উল্লেখযোগ্য সংখ্যক শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিক্রমে অনুমোদিত হয়।

শীর্ষ সংবাদ:
রোহিঙ্গাদের উচিত এখন নিজ দেশে ফিরে যাওয়া         জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম আর নেই         জাপানে ওমিক্রন শনাক্ত         শতবর্ষের আলোয় আলোকিত ঢাকা বিশ্ববিদ্যালয়         রিটার্ন দাখিলের সময় বাড়ল এক মাস         আগাম জামিন নিতে আসা শংক দাস বড়ুয়া কারাগারে         করের টাকাই দেশের উন্নয়নের মূল চালিকাশক্তি         সারা দেশে হাফ ভাড়া দাবিতে ৯দফা কর্মসূচি শিক্ষার্থীদের         বাংলাদেশকে ২০ লাখ টিকা দিলো ফ্রান্স         ডিআরইউ’র সভাপতি মিঠু, সম্পাদক হাসিব         আরও একমাস বাড়লো আয়কর রিটার্ন দাখিলের সময়         জাতীয় অধ্যাপক রফিকুলের মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক         ৬০ বছরের বেশি বয়সী নাগরিকদের বুস্টার ডোজ দেওয়া হবে ॥ স্বাস্থ্যমন্ত্রী         করোনা : ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু, শনাক্তের হার ১.৩৪         দিনে ময়লার গাড়ি চালানো যাবে না : মেয়র আতিক         আগামী ১৬ জানুয়ারি নারায়ণগঞ্জ সিটি নির্বাচন         দক্ষিণ সিটি’র আরেক গাড়িচালক বরখাস্ত         গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকর ১ ডিসেম্বর থেকে         জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম আর নেই         কেউ অপরাধ করে পার পাবে না ॥ সেতুমন্ত্রী