শনিবার ২০ আষাঢ় ১৪২৭, ০৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

খালেদার জামিন আবেদন শুনানি আজ, কড়া নিরাপত্তা

খালেদার জামিন আবেদন শুনানি আজ, কড়া নিরাপত্তা
  • মোটরসাইকেলে আগুন

স্টাফ রিপোর্টার ॥ জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার জামিন আবেদনের শুনানি আজ বৃহস্পতিবার। সবার নজর সুপ্রীমকোর্টের আপীল বিভাগের দিকে। শুধু বিএনপি নয়, রাজনৈতিক মহল থেকে শুরু করে সাধারণ মানুষের মধ্যেও কৌতূহলের সৃষ্টি হয়েছে। রাষ্ট্র ও আসামিপক্ষ উভয়েই আইনী লড়াইয়ের জন্য প্রস্তুত। আজকের সুপ্রীমকোর্টের কার্যতালিকায় ১২ নম্বরে মামলাটি রাখা হয়েছে। প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন বেঞ্চে আপীল আবেদনটির ওপর শুনানি অনুষ্ঠিত হবে। জামিন শুনানিকে কেন্দ্র করে সুপ্রীমকোর্টে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। সকাল থেকেই সুপ্রীমকোর্টের প্রতিটি প্রবেশপথ, আশপাশ ও আদালত চত্বরের অভ্যন্তরসহ বিভিন্ন স্থানে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অতিরিক্ত সদস্য মোতায়েন থাকবে। এছাড়া আর্চওয়ে ও মেটাল ডিটেক্টর দিয়ে তল্লাশির পর আইনজীবী, বিচারপ্রার্থী, সাংবাদিকসহ সংশ্লিষ্টদের আদালত চত্বরে প্রবেশ করানো হবে। প্রধান বিচারপতির এজলাসে ৮টি সিসি ক্যামেরা থাকছে। খালেদা জিয়ার স্বাস্থ্যগত মেডিক্যাল রিপোর্ট সুপ্রীমকোর্টের প্রশাসনের কাছে জমা দিয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) কর্তৃপক্ষ। নিরাপত্তার মধ্যেই সুপ্রীমকোর্ট এলাকায় তিনটি মোটরসাইকেলে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। কে বা কারা আগুন দিয়েছে এ বিষয়ে নিশ্চিত নয় পুলিশ।

এদিকে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য এ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরী ও ঢাকা জেলার সাধারণ সম্পাদক খন্দকার আবু আশফাককে আট সপ্তাহের আগাম জামিন দিয়েছে হাইকোর্ট। এছাড়া পল্টন থানার মামলায় স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু ও সেক্রেটারি আব্দুল কাদের ভূঁইয়া জুয়েলকে আট সপ্তাহের জামিন দিয়েছে।

সুপ্রীমকোর্ট এলাকায় ৩ মোটরসাইকেলে আগুন

সুপ্রীমকোর্ট এলাকায় তিনটি মোটরসাইকেলে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। কে বা কারা আগুন দিয়েছে এ বিষয়ে নিশ্চিত নয় পুলিশ। বুধবার বিকেল ৪টা ৩৫ মিনিটে এই অগ্নিসংযোগের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কন্ট্রোল রুমের ডিউটি অফিসার এরশাদ হোসেন বলেন, আগুনের খবর পেয়ে ফায়ার সার্ভিসের গাড়ি ঘটনাস্থলে গেছে। প্রত্যক্ষদর্শীরা জানান, বিকেল সাড়ে ৪টা থেকে পৌনে ৫টার মধ্যে হাইকোর্টের মাজার গেট, ঈদগাহ মাঠের গেট ও বার কাউন্সিলের গেটের সামনে তিনটি মোটরসাইকেলে আগুন দেয়া হয়েছে। আগুন দেয়ার সময় হাতেনাতে একজনকে আটক করা হয়েছে। তবে বিষয়টি নিশ্চিত করেনি পুলিশ। খালেদা জিয়ার জামিন শুনানিকে কেন্দ্র করে আগের দিন সুপ্রীমকোর্ট এলাকায় এমন অগ্নিসংযোগের ঘটনা ঘটল। সরেজমিনে দেখা যায়, সকাল থেকেই সুপ্রীমকোর্টের প্রতিটি প্রবেশপথ, আশপাশ ও আদালত চত্বরের অভ্যন্তরে, বিভিন্ন স্থানে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অতিরিক্ত সদস্য মোতায়েন করা হয়েছে। এছাড়া আর্চওয়ে ও মেটাল ডিটেক্টর দিয়ে তল্লাশির পর আইনজীবী, বিচারপ্রার্থী, সাংবাদিকসহ সংশ্লিষ্টদের আদালত চত্বরে প্রবেশ করানো হচ্ছে। এ বিষয়ে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান বলেন, সুপ্রীমকোর্টে নিয়মিতই পুলিশ সদস্যরা থাকে। তবে যে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে বুধবার থেকেই সুপ্রীমকোর্ট এলাকার নিরাপত্তা জোরদার করা হয়েছে।

সুপ্রীমকোর্টে পৌঁছেছে মেডিক্যাল রিপোর্ট

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার স্বাস্থ্যগত মেডিক্যাল রিপোর্ট সুপ্রীমকোর্টের প্রশাসনের কাছে জমা দিয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) কর্তৃপক্ষ। বুধবার বিকেল ৪টা ২০ মিনিটে এই রিপোর্ট গ্রহণ করে সুপ্রীমকোর্ট প্রশাসন। আপীল বিভাগের নির্দেশে এই প্রতিবেদন পাঠিয়েছে বিএসএমএমইউ কর্তৃপক্ষ। এর আগে জানা যায়, বিএসএমএমইউয়ে চিকিৎসাধীন কারাবন্দী বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার সর্বশেষ শারীরিক অবস্থার মেডিক্যাল রিপোর্ট বুধবার সর্বোচ্চ আদালতে পাঠানো হয়েছে।

আগাম জামিন পেলেন নিপুণ-আশফাক-বাবু-জুয়েল

বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য এ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরী ও ঢাকা জেলার সাধারণ সম্পাদক খন্দকার আবু আশফাককে আট সপ্তাহের আগাম জামিন দিয়েছে হাইকোর্ট। এছাড়া পল্টন থানার মামলায় স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু ও সেক্রেটারি আব্দুল কাদের ভূঁইয়া জুয়েলকে আট সপ্তাহের জামিন দেন।

শীর্ষ সংবাদ:
ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করা যাবে : সুপ্রিম কোর্ট         ৬ মাসে ১০৬ নৌ দুর্ঘটনায়, ১৫৩ জন নিহত, আহত ৮৪         ভুতুড়ে বিলের ঘটনায় ডিপিডিসির ৫ জন বরখাস্ত         বাংলাদেশকে ৫ কোটি ডলার ঋণ দেবে দ. কোরিয়া         প্রধানমন্ত্রীর নেতৃত্বে ডেল্টা প্ল্যান বাস্তবায়ন কমিটি         রেলে অতিরিক্ত যাত্রী পরিবহন করা হবে না : রেলমন্ত্রী         আগামী ১৪ জুলাই বগুড়া-১, যশোর-৬ আসনে উপ-নির্বাচন         রাজধানীতে ৮ প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকারের জরিমানা         জমি ও ফ্ল্যাটের রেজিস্ট্রেশন ফি কমিয়েছে সরকার         ডোনাল্ড ট্রাম্পকে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শুভেচ্ছা         দেশে করোনা ভাইরাসে মৃত্যু ২ হাজার ছুঁইছুঁই, নতুন আক্রান্ত ৩২৮৮         ঈদের আগেই শ্রমিকের বেতন-ভাতা পরিশোধের আহ্বান কাদেরের         এক কোটি ৬৮ লাখ পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছে সরকার         বিএসএমএমইউতে করোনা ভাইরাসের রোগী ভর্তি শুরু         ওয়ারীতে লকডাউন কার্যকর         করোনা ভাইরাস ॥ চবি ক্যাম্পাস লকডাউন         মুগদা হাসপাতালে মারধরের ঘটনায় দুই আনসার প্রত্যাহার         বিমানের সিঙ্গাপুর-মালয়েশিয়া ফ্লাইট ৩১ আগস্ট পর্যন্ত স্থগিত         ফ্রান্সের নতুন প্রধানমন্ত্রী জ্যঁ ক্যাস্টেক্স         গাজীপুরে সড়ক দুর্ঘটনায় গার্মেন্টসের দুই নারী শ্রমিক নিহত        
//--BID Records