সোমবার ৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ট্রাম্পের কড়া সমালোচনা করলেন স্পেন্সার

ট্রাম্পের কড়া সমালোচনা করলেন স্পেন্সার

অনলাইন ডেস্ক ॥ মার্কিন নৌবাহিনীর প্রধান রিচার্ড স্পেন্সারকে বরখাস্ত করার পর তিনি প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সমালোচনা করেছেন। স্পেন্সারের লেখা সমালোচনামূলক চিঠি ছেপেছে মার্কিন গণমাধ্যম। সেখান থেকে এ তথ্য বেরিয়ে এসেছে।

সম্প্রতি অসদাচারণের জন্য একজন নেভি সিল সদস্যের পদাবনতির ঘটনাকে কেন্দ্র করে নৌবাহিনীর প্রধান রিচার্ড স্পেন্সারকে বরখাস্ত করা হয়। নেভি সিলের ওই সদস্যের নাম এডওয়ার্ড গ্যালাঘার। তার বিরুদ্ধে অভিযোগ, তিনি মৃতদেহের সঙ্গে পোজ দিয়েছিলেন এবং এজন্য তিনি অভিযুক্ত হয়েছেন। এ নিয়ে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও সামরিক কর্মকর্তাদের মধ্যে উত্তেজনা তুঙ্গে ওঠে। ট্রাম্প বলছেন, গ্যালঘারের সঙ্গে বেশি কঠোরতা দেখানো হয়েছে।

অভিযোগ আছে, এডওয়ার্ড গ্যালাঘার উগ্র গোষ্ঠী দায়েশের ১৭ বছর বয়সী এক নিরস্ত্র সন্ত্রাসীকে ছুরি মেরে হত্যা করেছে। এছাড়া, ২০১৭ সালে তিনি ইরাকে দায়িত্ব পালনের সময় বেসামরিক লোকজনের ওপর এলোপাতাড়ি গুলি চালিয়েছেন। তাকে এসব অভিযোগ থেকে খালাস দেয়া হয়েছে।

তবে দায়েশ বন্দির লাশের সঙ্গে পোজ দেয়ার কারণে তাকে অভিযুক্ত করা হয়েছে। এজন্য তার পদাবনতি করা হয়। কিন্তু ১৫ নবেম্বর গ্যালাগারকে স্বপদে বহাল করেন প্রেসিডেন্ট ট্রাম্প। পাশাপাশি স্পেন্সারকে পদত্যাগ করার আহ্বান জানান ট্রাম্প।

শীর্ষ সংবাদ:
কালোবাজারি চলবে না ॥ তালিকা নিয়ে মাঠে নামছে রেল পুলিশ         বুঝেশুনে উন্নয়ন কাজের পরিকল্পনা নিতে হবে         বিএনপিকে নিয়ম মেনেই নির্বাচনে আসতে হবে ॥ কাদের         ঢাকায় আইসিসি প্রধানের ব্যস্ত দিন         দুদুকের মামলায় হাজী সেলিম কারাগারে         সিলেট নগরীর পানি নামছে ॥ সুনামগঞ্জ হাওড়বাসীর দুর্ভোগ         দুই সন্তানসহ স্ত্রী হত্যা ॥ স্বামী আটক         বিশ্বের সবচেয়ে দামী আম চাষ হচ্ছে দেশে         সেনাবাহিনীর ক্যাপ্টেন পরিচয়ে প্রতারণা ॥ জামাই-শ্বশুর আটক         দেশে কালো টাকা ৮৯ লাখ কোটি, পাচার ৮ লাখ কোটি         সব ব্যাংকারদের বিদেশ ভ্রমণ বন্ধ করলো বাংলাদেশ ব্যাংক         সরকার পরিবর্তনের একমাত্র উপায় নির্বাচন ॥ কাদের         ভারত থেকে গমের জাহাজ এলো চট্টগ্রাম বন্দরে, কমছে দাম         কারাগারে হাজী সেলিম, প্রথম শ্রেণির মর্যাদা         অর্থনীতি সমিতির ২০ লাখ ৫০ হাজার কোটি টাকার বিকল্প বাজেট পেশ         কোভিড-১৯ : ভারত-ইন্দোনেশিয়াসহ ১৬ দেশের হজযাত্রীদের দুঃসংবাদ         বাইডেনসহ ৯৬৩ মার্কিন নাগরিকের রাশিয়া প্রবেশে নিষেধাজ্ঞা         পেছাচ্ছে না ৪৪তম বিসিএস প্রিলি         পরিবেশ রক্ষায় যত্রতত্র অবকাঠামো করা যাবে না ॥ প্রধানমন্ত্রী         রাজধানীর গুলশানে দারিদ্র্য কম, বেশি কুড়িগ্রামের চর রাজিবপুরে