বুধবার ৩১ আষাঢ় ১৪২৭, ১৫ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নতুন প্রজন্ম যেন মাদকের সঙ্গে জড়িয়ে না যায় ॥ স্বরাষ্ট্রমন্ত্রী

নতুন প্রজন্ম যেন মাদকের সঙ্গে জড়িয়ে না যায় ॥ স্বরাষ্ট্রমন্ত্রী

অনলাইন ডেস্ক ॥ স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, অতি দ্রুত ফাহাদ হত্যাকাণ্ডের চার্জশিট দাখিল করা হবে।

আজ শনিবার দুপুর ১২টার দিকে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (এফডিসি) ‘সুশাসন প্রতিষ্ঠার লক্ষ্যে বর্তমান সরকার এগিয়ে চলছে’ শীর্ষক ইউসিবি পাবলিক পার্লামেন্ট বিতর্ক প্রতিযোগিতায় প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন।

এসময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, আমাদের চলমান অভিযান কোনো নির্দিষ্ট বিষয়কে উদ্দেশ্য করে নয়। এ অভিযান দুর্নীতির বিরুদ্ধে। সুতরাং যতদিন দুর্নীতি থাকবে, ততদিন এ অভিযান পরিচালিত হবে। প্রধানমন্ত্রী যেখানেই দুর্নীতি, অন্যায়, অবিচার দেখেছেন, সেখানেই ব্যবস্থা গ্রহণ করেছেন। দুর্নীতিবিরোধী এ অভিযানে তিনি কাউকে ছাড় দিচ্ছেন না।

তিনি বলেন, আমরা গত টার্মে জঙ্গীববাদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করেছি। জঙ্গীবাদ এবং সন্ত্রাসবাদ নির্মূল হয়েছে। মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছি। বর্তমানে আমরা সুশাসন প্রতিষ্ঠার লক্ষ্যে কাজ করে যাচ্ছি।

তরুণ প্রজন্মকে উদ্দেশ্য করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, নতুন প্রজন্মের কাছে আহ্বান তারা যেন মাদকের সঙ্গে জড়িয়ে না যায়। তাহলে আমাদের নতুন প্রজন্ম নিঃশেষ হয়ে যাবে। আমরা চাই, নতুন প্রজন্ম আমরা যে সুন্দর বাংলাদেশের স্বপ্ন দেখছি, তা পূরণ করবে। নতুন প্রজন্ম যদি এগিয়ে আসে তাহলে কোনো বাধাই আমাদের উন্নয়নে বাধাগ্রস্ত করতে পারবে না।

জাতির পিতার কথা উল্লেখ করে তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল একটি অসাম্প্রদায়িক বাংলাদেশ গঠনের। ১৯৭৫ সালের ১৫ আগস্টের পর আমরা পথ হারিয়ে ফেলেছিলাম। তারই যোগ্য উত্তরসূরি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা সেই জায়গাতেই যেতে চাই।

ছায়া সংসদীয় এ বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করে ডিবেট ফর ডেমোক্রেসি। প্রতিযোগিতায় সরকারি দল হিসেবে অংশগ্রহণ করে বিজিএমইএ ইউনিভার্সিটি অব ফ্যাশন অ্যান্ড টেকনোলজি ও বিরোধীদলের ভূমিকায় ছিল ঢাকা কলেজের শিক্ষার্থীরা।

বিতর্ক প্রতিযোগিতায় সরকারি দল হিসেবে অংশগ্রহণ করা বিজিএমইএ ইউনিভার্সিটি অব ফ্যাশন অ্যান্ড টেকনোলজি জয়ী হয়।

শীর্ষ সংবাদ:
রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান সাহেদ গ্রেফতার         র‍্যাব সদর দফতরে নেওয়া হয়েছে সাহেদকে         যেভাবে গ্রেফতার হলেন সাহেদ         করোনায় যুক্তরাষ্ট্রে একদিনে আক্রান্ত আরও ৬১ হাজার         নিউইয়র্কে পাঠাওয়ের সহ-প্রতিষ্ঠাতা ফাহিম সালেহ খুন         কানাডায় মানবদেহে করোনার ভ্যাকসিনের পরীক্ষামূলক প্রয়োগ শুরু         করোনায় বৈশ্বিক উন্নয়ন পিছিয়ে যাবে বহু বছর ॥ গুতেরেস         জঙ্গি গোষ্ঠীগুলো সম্পর্কে ব্রিটিশ গণমাধ্যমের খবর প্রত্যাখ্যান করল পাকিস্তান         যুক্তরাষ্ট্রে বিদেশি শিক্ষার্থীদের ফেরত পাঠানোর সিদ্ধান্ত বাতিল         জেট স্কি নিয়ে সমুদ্রে ॥ রোনালদোর ছেলের বিরুদ্ধে পুলিশি তদন্ত         আমেরিকার সঙ্গে চীনের নতুন করে উত্তেজনা বাড়ছে         কাতার ইস্যুতে আন্তর্জাতিক আদালতে হেরে গেল সৌদি জোট         ‘আফগানিস্তানের ৫ ঘাঁটি থেকে মার্কিন সেনা প্রত্যাহার করা হয়েছে’         হোতারা রেহাই পাবে না ॥ স্বাস্থ্য খাতে দুর্নীতির বিরুদ্ধেও জিরো টলারেন্স         উন্নয়ন প্রকল্পে ব্যয়ে সাশ্রয়ী হওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর         কক্সবাজার-সাতক্ষীরা সুপার ড্রাইভওয়ে হচ্ছে         করোনায় সুস্থ হয়েছেন ১ লাখ তিন হাজার         সীমান্ত পাড়ি দেয়ার জন্য সাহেদ মৌলভীবাজারে!         করোনার নকল সনদ ॥ সাবরিনার বিরুদ্ধে মামলা        
//--BID Records