বুধবার ৩১ আষাঢ় ১৪২৭, ১৫ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সরকারকে সাধুবাদ

  • মাহফুজুর রহমান খান

মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে দেশব্যাপী দুর্নীতি, জুয়া, মাদকসহ বিভিন্ন অপরাধ কর্মকাণ্ডের বিরুদ্ধে শুদ্ধি অভিযান চলছে। আশা করি আরও অপরাধমূলক কাজগুলোর মূল হোতা বেরিয়ে আসবে।

এই শুদ্ধি অভিযানে নাগরিকদের শতভাগ আস্থা রয়েছে। বাংলাদেশের ইতিহাসে এই প্রথম কোন প্রধানমন্ত্রী তাঁর দলের অভ্যন্তরে শুদ্ধি অভিযান পরিচালনার নির্দেশ দিয়েছেন। সরকারকে সাধুবাদ জানাই। এই শুদ্ধি অভিযান আরও আগেই করার দরকার ছিল। অনেক জায়গাতে নিজের দলের নাম ভাঙিয়ে রাতারাতি কোটি টাকার সম্পদ করে ফেলে। কিন্তু তাদের দেখার মতো কেউ নেই। বাংলাদেশ দুর্নীতি দমন কমিশন আছে, কিন্তু তাদের উল্লেখযোগ্য কোন কার্যক্রম নেই বললেই চলে। অনেক ব্যক্তি আইনের চোখকে ফাঁকি দিয়ে অনেক অর্থ সম্পদের মালিক হয়ে যায়। সরকার আবার মহান জাতীয় সংসদে ঘোষণা দিয়ে থাকে অপ্রদর্শিত টাকাকে সাদা করার জন্য। সেই জন্যই তো, অপরাধী লোকগুলো দুর্নীতি করার সাহস পায়। অপরাধ করলে তাদের বিচার হবে। তাহলে হয়ত অপরাধের মাত্রা অনেক কমে যাবে। কোনক্রমেই অপরাধীকে ছাড় দেয়া যাবে না। অনেক সরকারী কর্মকর্তা-কর্মচারী তারা সামান্য টাকার বেতনে চাকরি-বাকরি করেও ঢাকা শহরে বাড়িগাড়ি করে ফেলে। এত টাকা ওইসব ব্যক্তিরা কোথায় পেল। সেগুলো সরকারকে খতিয়ে দেখতে হবে। মালয়েশিয়া বাংলাদেশের পরে স্বাধীনতা পেয়ে, বাংলাদেশ থেকে অনেক লোক কাজের সন্ধানে মালয়েশিয়াতে পাড়ি জমাচ্ছে। কিন্তু মালয়েশিয়া থেকে তো আর বাংলাদেশের কাজের জন্য লোক আসে না। কারণ একটাই সেই দেশে কোন দুর্নীতি নেই। দুর্নীতি করলে টাকাগুলো অপরাধী ব্যক্তির কাছে চলে যায়। দেশে উন্নতি হবে কি করে? আমরা দুর্নীতিমুক্ত বাংলাদেশ চাই। যে দেশে দুর্নীতির কোন লোক থাকবে না। বাংলার জনগণ আশা করেন, শুদ্ধি অভিযান অব্যাহত থাকুক দেশের ৬৪টি জেলায়।

মেলান্দহ, জামালপুর থেকে

শীর্ষ সংবাদ:
রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান সাহেদ গ্রেফতার         হেলিকপ্টারে ঢাকায় আনা হয়েছে সাহেদকে         যেভাবে গ্রেফতার হলেন সাহেদ         করোনায় যুক্তরাষ্ট্রে একদিনে আক্রান্ত আরও ৬১ হাজার         নিউইয়র্কে পাঠাওয়ের সহ-প্রতিষ্ঠাতা ফাহিম সালেহ খুন         কানাডায় মানবদেহে করোনার ভ্যাকসিনের পরীক্ষামূলক প্রয়োগ শুরু         করোনায় বৈশ্বিক উন্নয়ন পিছিয়ে যাবে বহু বছর ॥ গুতেরেস         জঙ্গি গোষ্ঠীগুলো সম্পর্কে ব্রিটিশ গণমাধ্যমের খবর প্রত্যাখ্যান করল পাকিস্তান         যুক্তরাষ্ট্রে বিদেশি শিক্ষার্থীদের ফেরত পাঠানোর সিদ্ধান্ত বাতিল         জেট স্কি নিয়ে সমুদ্রে ॥ রোনালদোর ছেলের বিরুদ্ধে পুলিশি তদন্ত         আমেরিকার সঙ্গে চীনের নতুন করে উত্তেজনা বাড়ছে         কাতার ইস্যুতে আন্তর্জাতিক আদালতে হেরে গেল সৌদি জোট         ‘আফগানিস্তানের ৫ ঘাঁটি থেকে মার্কিন সেনা প্রত্যাহার করা হয়েছে’         হোতারা রেহাই পাবে না ॥ স্বাস্থ্য খাতে দুর্নীতির বিরুদ্ধেও জিরো টলারেন্স         উন্নয়ন প্রকল্পে ব্যয়ে সাশ্রয়ী হওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর         কক্সবাজার-সাতক্ষীরা সুপার ড্রাইভওয়ে হচ্ছে         করোনায় সুস্থ হয়েছেন ১ লাখ তিন হাজার         সীমান্ত পাড়ি দেয়ার জন্য সাহেদ মৌলভীবাজারে!         করোনার নকল সনদ ॥ সাবরিনার বিরুদ্ধে মামলা         নিয়ন্ত্রণহীন বেসরকারী হাসপাতাল        
//--BID Records