বৃহস্পতিবার ১৮ আষাঢ় ১৪২৭, ০২ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সরকারকে সাধুবাদ

  • মাহফুজুর রহমান খান

মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে দেশব্যাপী দুর্নীতি, জুয়া, মাদকসহ বিভিন্ন অপরাধ কর্মকাণ্ডের বিরুদ্ধে শুদ্ধি অভিযান চলছে। আশা করি আরও অপরাধমূলক কাজগুলোর মূল হোতা বেরিয়ে আসবে।

এই শুদ্ধি অভিযানে নাগরিকদের শতভাগ আস্থা রয়েছে। বাংলাদেশের ইতিহাসে এই প্রথম কোন প্রধানমন্ত্রী তাঁর দলের অভ্যন্তরে শুদ্ধি অভিযান পরিচালনার নির্দেশ দিয়েছেন। সরকারকে সাধুবাদ জানাই। এই শুদ্ধি অভিযান আরও আগেই করার দরকার ছিল। অনেক জায়গাতে নিজের দলের নাম ভাঙিয়ে রাতারাতি কোটি টাকার সম্পদ করে ফেলে। কিন্তু তাদের দেখার মতো কেউ নেই। বাংলাদেশ দুর্নীতি দমন কমিশন আছে, কিন্তু তাদের উল্লেখযোগ্য কোন কার্যক্রম নেই বললেই চলে। অনেক ব্যক্তি আইনের চোখকে ফাঁকি দিয়ে অনেক অর্থ সম্পদের মালিক হয়ে যায়। সরকার আবার মহান জাতীয় সংসদে ঘোষণা দিয়ে থাকে অপ্রদর্শিত টাকাকে সাদা করার জন্য। সেই জন্যই তো, অপরাধী লোকগুলো দুর্নীতি করার সাহস পায়। অপরাধ করলে তাদের বিচার হবে। তাহলে হয়ত অপরাধের মাত্রা অনেক কমে যাবে। কোনক্রমেই অপরাধীকে ছাড় দেয়া যাবে না। অনেক সরকারী কর্মকর্তা-কর্মচারী তারা সামান্য টাকার বেতনে চাকরি-বাকরি করেও ঢাকা শহরে বাড়িগাড়ি করে ফেলে। এত টাকা ওইসব ব্যক্তিরা কোথায় পেল। সেগুলো সরকারকে খতিয়ে দেখতে হবে। মালয়েশিয়া বাংলাদেশের পরে স্বাধীনতা পেয়ে, বাংলাদেশ থেকে অনেক লোক কাজের সন্ধানে মালয়েশিয়াতে পাড়ি জমাচ্ছে। কিন্তু মালয়েশিয়া থেকে তো আর বাংলাদেশের কাজের জন্য লোক আসে না। কারণ একটাই সেই দেশে কোন দুর্নীতি নেই। দুর্নীতি করলে টাকাগুলো অপরাধী ব্যক্তির কাছে চলে যায়। দেশে উন্নতি হবে কি করে? আমরা দুর্নীতিমুক্ত বাংলাদেশ চাই। যে দেশে দুর্নীতির কোন লোক থাকবে না। বাংলার জনগণ আশা করেন, শুদ্ধি অভিযান অব্যাহত থাকুক দেশের ৬৪টি জেলায়।

মেলান্দহ, জামালপুর থেকে

শীর্ষ সংবাদ:
সর্বোচ্চ শনাক্তে আক্রান্ত দেড় লাখ, মৃত্যু ১৯’শ ছাড়াল         সকলকে সাথে নিয়ে জনমুখী পু‌লিশ গঠ‌নে কাজ করছি : আইজিপি         করোনা মোকাবেলায় তৃণমূলের ভূমিকা         করোনা ভাইরাস ॥ দেশে ভ্যাকসিন আবিষ্কারের ঘোষণা গ্লোব বায়োটেকের         রাষ্ট্রায়ত্ত পাটকলের উৎপাদন বন্ধের সিদ্ধান্ত         বিজিএমইএর করোনা ফিল্ড হাসপাতাল উদ্বোধন         বুড়িগঙ্গায় লঞ্চডুবি : জীবিত উদ্ধার সুমনের বক্তব্য অসংলগ্ন         খাদ্যে ভেজালকারীরা আর জরিমানা নিয়ে প্রশ্ন তুলতে পারবে না : মেয়র তাপস         প্রবাস ফেরতদের কর্মসংস্থানে জাতিসংঘের সহায়তা চান ড. মোমেন         করোনা ভাইরাস ॥ উপসর্গমুক্ত হওয়ার ১৪ দিন পর কাজে ফেরা যাবে         করোনায় আক্রান্ত হলেন পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক         গ্রাম পুলিশের চাকরি জাতীয়করণে হাইকোর্টের রায় প্রকাশ         বাংলাদেশ-ভারতের মধ্যে এক মাসে শতাধিক ট্রেন চলাচলের রেকর্ড         ৩০ সেপ্টেম্বর পর্যন্ত জরিমানা ছাড়াই হোল্ডিং ট্যাক্স ও ট্রেড লাইসেন্স নবায়ন         দেড় কোটির বেশি পরিবারকে ত্রাণ সহায়তা         মিয়ানমারে জেড খনিতে ভূমিধস ॥ নিহত শতাধিক         পুষ্টি সঠিকভাবে না পেলে ওষুধ আর হাসপাতাল দিয়ে কাজ হবে না         পদ্মায় তীব্র স্রোতে ফেরি চলাচল ব্যাহত         ঘুষের কথা স্বীকার করেও নিজেকে ‘নির্দোষ’ বলছেন পাপুল!         সংক্রমণ ঠেকাতে ঘনবসতিপূর্ণ এলাকায় পশুর হাট নয় : ডিএনসিসি মেয়র        
//--BID Records