মঙ্গলবার ১৪ আশ্বিন ১৪২৭, ২৯ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পটিয়ায় দেড় কোটি টাকা নিয়ে ‘নিউ স্টার’ উধাও

নিজস্ব সংবাদদাতা, পটিয়া, ২৩ সেপ্টেম্বর ॥ দেড় কোটি টাকা নিয়ে চট্টগ্রামের পটিয়া থেকে উধাও হয়েছে ঋণদান ও সমবায় সমিতি ‘নিউ স্টার’। গ্রাহকের প্রায় দেড় কোটি টাকা নিয়ে উধাও হয়ে যাওয়ার পর পৌর সদরের বিওসি রোডের অফিসটি গ্রাহকরা তালা ঝুলিয়ে দিয়েছে। সোমবার সকালেও বিভিন্ন এলাকার গ্রাহকরা অফিসে বাইরে অবস্থান ও বিক্ষোভ করতে দেখা যায়। তবে অফিসের বাইরে তালা লাগানোর কারণে কেউ ভেতরে ঢুকতে পারেনি। টাকা ফেরত দেয়ার আগেই চম্পট দিয়েছে সমিতির সভাপতি মোহাম্মদ সেকান্দর আলী নাছির ও সহোদর মোহাম্মদ আলী সেলিম। তারা উভয়ে পটিয়া পৌরসভার ৮নং ওয়ার্ডের ফজর আলী মুন্সির বাড়ির ফৌজ্জারপুলের দক্ষিণপাশের মৃত আনু মিয়ার পুত্র। শেয়ার হোল্ডার ও আমানতকারী পশ্চিম হাইদগাঁও গ্রামের বাসিন্দা মৃত হাজী এখলাছুর রহমানের পুত্র হুমায়ুনুর রশিদ বাদী হয়ে পটিয়া থানায় অভিযোগ দিয়েছেন।

জানা গেছে, ২০১১ সালে সহোদর মোহাম্মদ সেকান্দর আলী নাছির ও মোহাম্মদ আলী সেলিম পটিয়া ‘নিউ স্টার সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতি লিঃ’ নামের একটি প্রতিষ্ঠান (রেজিঃ ১১০৪৬) গড়ে তোলে। এর অফিসের ঠিকানা দেখানো হয় পটিয়া বিওসি রোডের বজল সওদাগরের বিল্ডিংয়ের ২য় তলায়। ২০১৩ সালে অভিযোগকারীকে প্রলোভন দেখিয়ে বিভিন্ন মাধ্যম তথা চুক্তিপত্র, চেক ও সংগঠনের বইয়ের মাধ্যমে প্রায় ৫৫ লাখ টাকা গ্রহণ করে। এসব টাকার বিপরীতে লভ্যাংশ দেয়ার কথা থাকলেও তা দেয়নি। গত দুই বছর ধরে সমিতি থেকে অভিযোগকারী সংগঠন থেকে অব্যাহতি এবং টাকা ফেরত চাইলে কালক্ষেপণ করতে থাকে। সর্বশেষ গত ১০ সেপ্টেম্বর অভিযোগকারীসহ সদস্যদের টাকা ফেরত দেবে বলে জানায় এবং মোবাইল ফোনে একটি ম্যাসেজ প্রেরণ করে। গত বৃহস্পতিবার সকালে অফিসে গেলে সেখানে তালাবদ্ধ এবং মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়। এরপর বাড়িতে গিয়ে দেখা যায় ঘরের দরজা তালাবদ্ধ। এরপর গ্রাহকরা ক্ষুব্ধ হয়ে উঠে। স্থানীয়রা জানান, ওই সংগঠন বিভিন্ন গ্রাহকের কাছ থেকে প্রায় দেড় কোটি টাকার ওপর আমানত সংগ্রহ করেছে। এরপর তারা লাপাত্তা হয়ে গেছে। বিওসি রোডের বিল্ডিংয়ের দোতলায় অবস্থিত সংগঠনের কার্যালয়ে তালা দেয়া রয়েছে।

শীর্ষ সংবাদ:
বাংলাদেশ-ভারত সীমান্ত হত্যা বন্ধে একমত বাংলাদেশ-ভারত         এমসি কলেজের ওই ছাত্রাবাসে শিক্ষা মন্ত্রণালয়ের তদন্ত কমিটি         কুয়েতের আমির শেখ সাবাহ আর নেই         সারাদেশে কলেজগুলোতে বহিরাগত প্রবেশ নিষেধ         করোনা ভ্যাকসিন কিনতে বাংলাদেশকে ৩ মিলিয়ন ডলার অনুদান এডিবির         বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করছেন শেখ হাসিনা : স্বরাষ্ট্রমন্ত্রী         শিল্প এলাকায় শিল্পকারখানা স্থাপনের নির্দেশ প্রধানমন্ত্রীর         চট্টগ্রাম বন্দর দিয়ে বিকল্প দেশের পেঁয়াজ আমদানি শুরু         সমন্বিত উন্নয়নের জন্য জনবান্ধব পুলিশিংয়ের কোনো বিকল্প নেই : পুলিশ মহাপরিদর্শক         করোনা ভাইরাসে আরও ২৬ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৪৮৮         দেশ দুঃসময় পার করছে না, বিএনপির চরম দুঃসময় চলছে ॥ কাদের         ভারতে দৈনিক করোনাভাইরাস সংক্রমণে বড়সড় পতন ঘটেছে         এমসি’তে গণধর্ষণ ॥ কলেজ কর্তৃপক্ষের ব্যর্থতা চ্যালেঞ্জ করে রিট         নুর-মামুনদের গ্রেফতারে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে স্মারকলিপি         নকল মাস্ক সরবরাহ ॥ জেএমআই চেয়ারম্যান গ্রেফতার         এমসি কলেজে গণধর্ষণ ॥ আরও ৩ জন রিমান্ডে         সুনির্দিষ্ট আশ্বাস না পেলে রাজপথ ছাড়বেন না সৌদি প্রবাসীরা         এইচএসসি পরীক্ষা গ্রহণে বোর্ডের তিন প্রস্তাব         দুই আসামির জামিন বাতিলে রুল জারি করেছে হাইকোর্ট         জাহালমের ক্ষতিপূরণের রায় পিছিয়ে বুধবার