সোমবার ২২ আষাঢ় ১৪২৭, ০৬ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মুকেশ অম্বানী এবার সেকেন্ড হ্যান্ড গাড়ি কিনলেন!

মুকেশ অম্বানী এবার সেকেন্ড হ্যান্ড গাড়ি কিনলেন!

অনলাইন ডেস্ক ॥ মুকেশ অম্বানী, ভারতের সবচেয়ে ধনী ব্যক্তি। বিশ্বের বিলাসবহুল সব গাড়ি যে তার গ্যারাজে শোভা পাবে, তাতে অবাক হওয়ার কিছু নেই। কিছুদিন আগেই রোলস রয়েসের কালিনান গাড়িটি কিনেছিলেন তিনি।

তার সংগ্রহে থাকা গাড়ির তালিকায় এ বার যুক্ত হয়েছে বিশ্বের অন্যতম জনপ্রিয় ইলেকট্রিক গাড়ি টেসলার নাম। কিন্তু অম্বানীর কেনা গাড়িটি সেকেন্ড হ্যান্ড!

টেসলার এস-১০০ডি মডেলের এই গাড়িটি বাজারে এসেছিল ২০১২তেই। মাত্র ৪২ মিনিট চার্জ দিয়েই প্রায় ৩৯৬ কিলোমিটার যেতে পারে এই গাড়ি। আর শূন্য থেকে ঘণ্টায় ১০০ কিলোমিটার গতি তুলতে টেসলার এই মডেলের সময় লাগে মাত্র ৪.৩ সেকেন্ড। আমেরিকার বাজারে গাড়িটির দাম ৭৫ লক্ষ টাকা হলেও বিভিন্ন কর দেওয়ার পর ভারতে গাড়িটির দাম প্রায় দেড় কোটি টাকা।

দেড় কোটির এই ইলেকট্রিক গাড়িটির রেজিস্টেশন করা হয়েছে রিলায়েন্স ইন্ড্রাস্ট্রিজ লিমিটেডের নামে। কিন্তু এর আগে এই রেজিস্ট্রেশন ছিল অন্য জনের। সেই অর্থে মুকেশ অম্বানীর কোম্পানি এই গাড়িটির দ্বিতীয় মালিক। কেন জানেন?

এটি আসলে বিদেশ থেকে আমদানি করা একটি গাড়ি। বিদেশ থেকে আমদানি করার সময় গাড়ির কাগজপত্র ও রেজিস্ট্রেশন সংক্রান্ত কাজকর্ম বেশ ঝামেলাপূর্ণ। তা এড়ানোর জন্য আমদানিকারী কোম্পানির নামে রেজিস্ট্রেশন করা হয়েছিল এই গাড়ির। তার পর হাত বদল করে এই টেসলা গাড়ির রেজিস্ট্রেশন করা হয় রিলায়েন্স ইন্ড্রাস্ট্রিজ লিমিটেডের নামে। আর হাত বদল হওয়া যেকোনো জিনিসকে আমরা চলতি ভাষায় আমরা সেকেন্ড হ্যান্ডই বলি। সেই অর্থে, দেশের সবথেকে ধনী ব্যক্তির কেনা টেসলা গাড়িটিও কিন্তু সেকেন্ড হ্যান্ড।

তথ্যসূত্র: আনন্দবাজার

শীর্ষ সংবাদ:
অসম-মেঘালয়ে ভারি বৃষ্টি ও ঢলের তীব্রতা বৃদ্ধি, বন্যার অবনতি হতে পারে         লকডাউনে সাড়া নেই ওয়ারীবাসীর         চ্যালেঞ্জে কর্মসংস্থান ॥ করোনায় ব্যবসা বাণিজ্য স্থবির         খাদ্যের মাধ্যমে করোনা ছড়ায় না         মিটার না দেখে আর বিল করবে না বিদ্যুত বিতরণ কোম্পানি         বিশ্বে পর পর দুদিন দুই লাখ করে করোনা রোগী শনাক্ত         বিদেশী সামাজিক যোগাযোগ মাধ্যম করের আওতায় আনা হবে         জঙ্গী নির্মূলে বিশ্বে রোল মডেল বাংলাদেশ         ফের আলোচনায় গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্ভাবিত কিট         বেনাপোল-পেট্রাপোল সচল ॥ অবশেষে ভারতে পণ্য রফতানি শুরু         কম শিল্পী, স্পর্শহীন অভিনয়- তবুও চ্যালেঞ্জ গ্রহণ         ভার্চুয়াল আদালত পরিচালনায় প্রশিক্ষণ দেয়া হবে ॥ আইনমন্ত্রী         করোনা আতঙ্কে রামেক হাসপাতালে দুই লাশ ফেলে লাপাত্তা স্বজনেরা         এন্ড্র্রু কিশোর ফের গুরুতর অসুস্থ         করোনায় স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালকের মৃত্যু         পাটকল শ্রমিকদের বকেয়া পরিশোধে ৫৮ কোটি টাকা বরাদ্দ         বয়স্ক, শিশু এবং অসুস্থ মানুষদের পশুর হাটে না যাওয়ার আহ্বান ডিএনসিসি মেয়রের         দুদকের মামলায় আত্মসমর্পণের সুযোগ তৈরি হয়নি : প্রধান বিচারপতি         করোনায় অবরুদ্ধ হলো ওয়ারীর 'রেড জোন'         শুধু বিশেষ পরিস্থিতিতে ভার্চুয়াল আদালত প্রথা অবলম্বন করা হবে : আইনমন্ত্রী        
//--BID Records