মঙ্গলবার ৪ মাঘ ১৪২৮, ১৮ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শেখ হাসিনার নেতৃত্ব ও উন্নয়ন ম্যাজিকের মতো ॥ কাদের

  • আওয়ামী যুবলীগ ঢাকা দক্ষিণের আলোচনা সভা

বিশেষ প্রতিনিধি ॥ জাতীয় পার্টির নেতৃত্বের টানাপোড়েন নিয়ে আওয়ামী লীগের কোন মাথাব্যথা নেই মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘তাদের (জাতীয় পার্টি) কে চেয়ারম্যান হবে, বিরোধী দলের নেতা হবে- এটা তারাই নির্ধারণ করবে। আওয়ামী লীগ এ নিয়ে মাথা ঘামাচ্ছে না, আমাদের কোন প্রয়োজনও নেই। আর বিরোধী দলীয় নেতা কে হবেন- সে বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বা আওয়ামী লীগের কোন পক্ষপাতও নেই।’ শুক্রবার রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে আওয়ামী যুবলীগ ঢাকা দক্ষিণ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে ওবায়দুল কাদের আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের অপ্রতিরোধ্য অগ্রযাত্রা বিরোধী রাজনীতিকে সঙ্কটে ফেলে দিয়েছে। আজকে বিএনপি যতই বিষোদ্গার করুক, চেঁচামেচি করুক, আজকে এটাই বাস্তবতা যে, উন্নয়নে-অর্জনে শেখ হাসিনার অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বিএনপি যে রাজনৈতিক সঙ্কটে পড়েছে, নেতিবাচক রাজনীতি করে তাদের এই সঙ্কট থেকে বেরিয়ে আসার কোন উপায় নেই।

সরকার যাকে চাইবে তিনিই বিরোধী দলীয় নেতা হবেন- বিএনপি নেতাদের এমন অভিযোগ সম্পর্কে দৃষ্টি আকর্ষণ করা হলে ওবায়দুল কাদের বলেন, এই কথা মিথ্যা। বিরোধী দলীয় নেতা যিনি নিয়ম অনুযায়ী হবেন, স্পীকার তাকেই নির্বাচিত করবেন। এখানে আমাদের পার্টির কোন কিছু বলার নেই। আমরা তাদের (জাপা) অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ করতে চাই না। এখানে কোন প্রকার হস্তক্ষেপের প্রশ্নই ওঠে না। আজ শনিবার দলের সংসদীয় বোর্ডের সভায় রংপুর সদরের উপ-নির্বাচনের আওয়ামী লীগের প্রার্থিতা চূড়ান্ত করা হবে।

আগামী ২৮ সেপ্টেম্বর আওয়ামী লীগ সভাপতি ও রাষ্ট্রনায়ক শেখ হাসিনার জন্মদিন ‘জনগণের ক্ষমতায়ন দিবস’ উপলক্ষে মাসব্যাপী কর্মসূচী উদ্যাপন উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানের উদ্বোধন করেন যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী। প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে এই প্রথম আওয়ামী লীগের কোন সহযোগী সংগঠন মাসব্যাপী কর্মসূচী গ্রহণ করেছে।

আওয়ামী যুবলীগ ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটের সভাপতিত্বে এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজার পরিচালনায় এতে প্রধান বক্তা ছিলেন যুবলীগ সাধারণ সম্পাদক হারুনুর রশীদ। আরও বক্তব্য রাখেন প্রেসিডিয়াম সদস্য মজিবর রহমান চৌধুরী, আব্দুস সাত্তার মাসুদ, আতাউর রহমান আতা, সহ-সভাপতি সারোয়ার হোসেন মনা, আনোয়ার ইকবাল সান্টু, সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান বকুল, মাকসুদুর রহমান প্রমুখ। আলোচনা সভার আয়োজন করা হলেও বিপুল সংখ্যক নেতাকর্মীদের উপস্থিতিতে পুরো মিলনায়তন উপচেপড়ে বাইরের প্রাঙ্গণও লোকে-লোকারণ্য হয়ে পড়ে।

প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে ওবায়দুল কাদের আরও বলেন, বিএনপি দিশেহারা হয়ে বিদেশীদের কাছে ধর্ণা দিয়ে নিজেদের দেউলিয়াত্ব ও হীনম্মন্যতার পরিচয় দিয়েছে। শেখ হাসিনার সুশাসন, তাঁর সাহসী নেতৃত্ব, রাষ্ট্র পরিচালনার দক্ষতা বিশ্বব্যাপী প্রশংসনীয়। বিএনপি যতই বিরোধিতা করুক কোন লাভ হবে না। তিনি বলেন, শেখ হাসিনার নেতৃত্ব এবং উন্নয়ন ম্যাজিকের মতো। তাঁর জুড়ি বিশ্বে নেই। একজন রাজনীতিকের চিন্তা থাকে পরবর্তী নির্বাচন, আর শেখ হাসিনার চিন্তা পরবর্তী জেনারেশনের (প্রজন্ম) উন্নয়ন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, শেখ হাসিনা অসাধারণ নেতৃত্বের অধিকারী। ১৭ কোটি মানুষের জন্য শেখ হাসিনার যে মমতা তা অন্য কোন নেতার মধ্যে নেই। তিনি জেগে আছেন বলে মানুষ শান্তিতে ঘুমাতে পারছে। দেশ জেগে আছে। তিনি বলেন, কর্মীদের প্রতি শেখ হাসিনার যে মমতা এবং ভালবাসা তা অতুলনীয়। আমি অসুস্থ থাকা অবস্থায় আমার জন্য শেখ হাসিনা যা করেছেন তা আমার মার থেকে কোন অংশেই কম নয়। তিনি তাঁর কর্মীদের মমতাময়ী মায়ের মতো ভালবাসেন। আজকে শেখ হাসিনা নিজেকেও অতিক্রম করেছেন। তাঁর মেধা, সততা ও অক্লান্ত পরিশ্রমে তিনি আওয়ামী লীগকেও অতিক্রম করে গেছেন।

ওবায়দুল কাদের আরও বলেন, দেশের মানুষের কাছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গ্রহণযোগ্যতা ও সম্মান তাঁকে অনন্য উচ্চতায় নিয়ে গেছে। বিশ্বব্যাপী তাঁর যে গ্রহণযোগ্যতা তার ধারে কাছেও আমাদের কেউ নেই। বাংলাদেশে এখন যে ম্যাজিক্যাল উন্নয়ন ও অগ্রগতি হচ্ছে, এই ম্যাজিক্যাল উন্নয়নের পেছনে রয়েছে শেখ হাসিনার ম্যাজিক্যাল লিডারশিপ। তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু আমাদের স্বাধীনতা এনে দিয়ে গেছেন। আর বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা সেই দেশকে উন্নয়নের মহাসড়কে নিয়ে গেছেন। তিনি বলেন, এক সময় যুব রাজনীতি বলতে বোঝাতে অস্ত্রবাজি এবং সন্ত্রাসী সংগঠন। যুবলীগ আদর্শভিত্তিক রাজনীতি করে। যুবলীগের রাজনীতি অস্ত্রবাজি নয়, লেখা-পড়া শিখানোর রাজনীতি।

আলোচনা সভার উদ্বোধনকালে মাসব্যাপী কর্মসূচী ঘোষণা করে যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী বলেন, বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুশাসনে দেশ এগিয়ে যাচ্ছে। মানুষ স্বাধীনভাবে কথা বলতে পারছে। বিএনপির আন্দোলন এখন বোতলবন্দী হয়ে আছে। তারা আন্দোলনের কথা বলে নেতা-কর্মীদের চাঙ্গা করছে, কিন্তু তারা মাঠে নেই। এ সময় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে সমাবেশ, লিফলেট বিতরণ, ঢাকার ওয়ার্ডে ওয়ার্ডে সরকারের সাফল্য তুলে ধরা, আলোকচিত্র প্রদর্শনীসহ মাসব্যাপী কর্মসূচী ঘোষণা করেন।

সভাপতির বক্তব্যে ইসমাইল হোসেন সম্রাট বলেন, প্রধানমন্ত্রী রাষ্ট্রনায়ক শেখ হাসিনার জন্মদিন ২৮ সেপ্টেম্বর একটি দিনের মধ্যে সীমাবদ্ধ রাখতে চাই না। বরং পুরো সেপ্টেম্বর মাসব্যাপী প্রতিটি ওয়ার্ড, পাড়া-মহল্লায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে দোয়া-মিলাদ মাহফিল, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের অভাবনীয় সাফল্য মানুষের সামনে তুলে ধরা হবে।

শীর্ষ সংবাদ:
ইসি গঠনে আইন হচ্ছে ॥ সরকারের যুগান্তকারী পদক্ষেপ         সংলাপে আওয়ামী লীগের ৪ প্রস্তাব         নেতিবাচক রাজনীতির ভরাডুবি হয়েছে ॥ কাদের         আগামী সংসদ নির্বাচনও চমৎকার হবে ॥ তথ্যমন্ত্রী         ইভিএমে ভোট দ্রুত হলে জয়ের ব্যবধান বাড়ত ॥ আইভী         পন্ডিত বিরজু মহারাজ নৃত্যালোক ছেড়ে অনন্তলোকে         উত্তাল শাবি ॥ ভিসির পদত্যাগ দাবিতে বাসভবন ঘেরাও         দুর্নীতি মামলায় ওসি প্রদীপের সাক্ষ্যগ্রহণ পেছাল         আমিরাতে ড্রোন হামলায় নিহত ৩         কখনও ওরা মন্ত্রীর আত্মীয়, কখনও নিকটজন         সোনারগাঁয়ে পিকআপ ভ্যান খাদে পড়ে দুই পুলিশের এসআই নিহত         ইসি গঠন : রাষ্ট্রপতিকে আওয়ামী লীগের ৪ প্রস্তাব         ক্ষমতাসীন আওয়ামী লীগের ১০ সদস্যের প্রতিনিধি দল রাষ্ট্রপতির সংলাপে বসেছে         দেশে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ১০, নতুন শনাক্ত ৬,৬৭৬         সংক্রমণের হার ২০ শতাংশ ছাড়িয়েছে : স্বাস্থ্য মহাপরিচালক         স্বাস্থ্যবিধি মানাতে ‘অ্যাকশনে’ যাবে সরকার         না’গঞ্জে নেতিবাচক রাজনীতির ভরাডুবি হয়েছে ॥ কাদের         সিইসি ও ইসি নিয়োগ আইন মন্ত্রিসভায় অনুমোদন