মঙ্গলবার ৩০ আষাঢ় ১৪২৭, ১৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টুকরো খবর

ভবন থেকে পড়ে শ্রমিকের মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, মাদারীপুর, ২৫ আগস্ট ॥ শহরের পুরাতন বাসস্ট্যান্ড এলাকায় ইউসুফ ফিলিং স্টেশন সংলগ্ন একটি নির্মাণাধীন ভবনের চারতলা থেকে পড়ে মনির হোসেন (২৭) নামের এক নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে। মনির সদর উপজেলার ঝাউদি ইউনিয়নের টুবিয়া এলাকার শামচু শেখের ছেলে। জানা গেছে, মনির হোসেন শহরের পুরাতন বাসস্ট্যান্ড এলাকায় ফয়সাল ট্রেডার্স নামের এক ব্যবসায়ীর নির্মাণাধীন ভবনের চারতলায় ছাদের সেন্টারিংয়ের কাজ করছিল। সেন্টারিংয়ের কাজ করা অবস্থায় হঠাৎ করে বাঁশ ও কাঠের তৈরি মাচান ভেঙ্গে নিচে পড়ে যায় মনির। এ সময় সহকর্মীরা তাকে উদ্ধার করে মাদারীপুর সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

বিদ্যুতস্পৃষ্টে দোকান কর্মচারীর মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, ভোলা, ২৫ আগস্ট ॥ ভোলায় জাপান গ্লাস হাউজ মালিকের খামখেয়ালিতে ঝুঁকিপূর্ণ স্থানে গোডাউনে কাজ করতে গিয়ে বিদ্যুতস্পৃষ্ট হয়ে মোঃ মা(২৪) নামে এক দোকান কর্মচারী মৃত্যু হয়েছে। রবিবার বেলা সাড়ে ১১টার দিকে বাংলাস্কুল মোড় এলাকার জাপান গ্লাস হাউজ দোকানের দ্বিতীয় তলার গোডাউনে এ ঘটনা ঘটে। নিহত মাভোলা সদরের ধইউনের আলগী গ্রামের মোঃ রতন মিয়ার ছেলে। তের স্বজন ও স্থানীয়রা জানান, মাদীর্ঘদিন ধরে সফিউদ্দিনের জাপান গ্লাস হাউজে কাজ করেন। ওই দোকানের দোতালায় অবস্থিত গোডাউনের পাশেই বিদ্যুতে মেন লাইনের ঝুঁকিপূর্ণ তার ছিল। রবিবার ওই দোকানের দ্বিতীয় তলার গোডাউথেকে এসএস পাইপ নামাতে গেলে গোডাউনের পাশেই বিদ্যুতের তারের সঙ্গে পাইপলেগে যায়। এ সময় মানিক বিদ্যুতস্পৃষ্ট হয়ে পড়ে যায়।

ডোবায় ডুবে শিশুর মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ২৫ আগস্ট ॥ পাকুন্দিয়ায় ঈদে নানার বাড়িতে বেড়াতে গিয়ে ডোবার পানিতে ডুবে এক বছর বয়সী জান্নাত নামের এক শিশুর মৃত্যু হয়েছে। সে উপজেলার পাটুয়াভাঙ্গা মহিষবেড় গ্রামের সুমন মিয়ার শিশুকন্যা। রবিবার সকালে পাকুন্দিয়ার বুরুদিয়া বেলদী গ্রামে এই ঘটনাটি ঘটে। স্থানীয় একাধিক সূত্র জানায়, মহিষবেড় গ্রামের সুমন মিয়া সপরিবারে ঢাকায় বসবাস করেন। ঈদের ছুটিতে তার শ্বশুরবাড়ি একই উপজেলার বেলদী গ্রামে বেড়াতে আসেন। রবিবার সকাল ৮টার দিকে পরিবারের লোকজনের অগোচরে শিশু জান্নাত তাদের বাড়ির পাশে একটি ডোবার পানিতে পড়ে তলিয়ে যায়। পরে অনেক খোঁজাখুঁজির পর শিশুটিকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে পার্শ্ববর্তী কটিয়াদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ঠাকুরগাঁওয়ে শিশু

নিজস্ব সংবাদদাতা ঠাকুরগাঁও থেকে জানান, সদর উপজেলার বেগুনবাড়ী ইউনিয়নের ঢাঙ্গীপুখুর গ্রামে রবিবার মাছ মারতে গিয়ে পানিতে ডুবে রত্না রায় (১০) নামে এক শিশুকন্যার মৃত্যু হয়েছে। প্রত্যক্ষদর্শীরা জানান, ওই গ্রামের বর্মণ রায়ের মেয়ে রত্নার ছিল মৃগী রোগ। রবিবার সকালে বাড়ির লোকজনের অজ্ঞাতসারে রত্না বাড়ির অদূরে ধানক্ষেতের আইলে জাল দিয়ে মাছ মারতে যায় এবং মাছ মারার এক পর্যায়ে তার মৃগী রোগ দেখা দিলে সে পা পিছলে ক্ষেতের পানিতে পড়ে ডুবে যায়।

মহেশখালের স্থাপনা উচ্ছেদ

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রাম মহানগরীতে জলাবদ্ধতা নিরসনেমেগা প্রকল্প বাস্তবায়নের আওতায় রবিবার থেকে হালিশহর এলাকার মহেশখালের ওপর গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু হয়েছে। সকালে সুন্দরীপাড়া অংশে উচ্ছেদ অভিযান শুরু হয়। জলাবদ্ধতা নিরসনে মেগা প্রকল্প বাস্তবায়নকারী সেনাবাহিনীর সহায়তায় চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের স্পেশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট এ অভিযান পরিচালনা শুরু করেন। চউক সূত্র জানায়, পর্যায়ক্রমে ১৩ খালের ওপর গড়ে ওঠা উচ্ছেদ অভিযান সম্পন্ন করা হবে। এ মেগা প্রকল্পে ব্যয় ধরা হয়েছে ৫ হাজার ৬১৬ কোটি ৫০ লাখ টাকা। তিন বছর মেয়াদী এ প্রকল্পে প্রাথমিক পর্যায়ে ৩৬ খালের মাটি অপসারণসহ ৩শ’ কিলোমিটার নতুন ড্রেন নির্মাণের লক্ষ্য নির্ধারণ করা হয়েছে। এছাড়া এ প্রকল্পের আওতায় নতুন করে এক শ’ কিলোমিটার ড্রেন নির্মাণ, ২০২০ সালের মধ্যে নগরঅভ্যন্তরে ৩৬ খাল খনন, খালের পাশে ১৩৬ কিলোমিটার প্রতিরোধ দেয়াল, ৮৫ কিলোমিটার সড়ক, ৪২ সিল্টট্র্যাপসহ অন্যান্য অবকাঠামো নির্মাণের পরিকল্পনা রয়েছে।

আড়াইহাজারে কিশোরী ধর্ষিত

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ ॥ আড়াইহাজার উপজেলার চৈতনকান্দায় বিয়ের প্রলোভন দিয়ে এক কিশোরীকে (১৫) ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। তার মা বাদী হয়ে রবিবার দুপুরে আড়াইহাজার থানায় মামলা দায়ের করেছে। মামলায় অভিযুক্ত আরিফকে(২৩) পুলিশ এ রিপোর্ট লেখা (বিকেল ৫টা) পর্যন্ত গ্রেফতার করতে পারেনি। আরিফ এলাকার রূপ মিয়ার ছেলে। ধর্ষণের শিকার কিশোরীর পরিবার ও পুলিশ জানায়, চার মাস আগে চৈতনকান্দার আরিফের সঙ্গে তার পরিচয় হয়। এক পর্যায়ে তাদের প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। বিয়ের প্রলোভন দিয়ে আরিফ বিভিন্ন সময় তাকে ধর্ষণ করে।

গুলিবিদ্ধ ২ মাদক বিক্রেতা গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, ঝিনাইদহ, ২৫ আগস্ট ॥ দুই মাদক বিক্রেতা মামুনুর রহমান ও জেবুল হোসেনকে পুলিশ গুলিবিদ্ধ অবস্থায় গ্রেফতার করেছে। রবিবার দুপুরে ঝিনাইদহ-চুয়াডাঙ্গা মহাসড়কের মথুরাপুর মোড় থেকে তাদের গ্রেফতার করা হয়। এ সময় তাদের শরীর থেকে ৬৬ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। গ্রেফতার মামুনুর রহমান চুয়াডাঙ্গার দামুড়হুদা থানার ঈশ^রচন্দ্রপুর গ্রামের ও জেবুল হোসেন একই গ্রামের মকবুল হোসেনের ছেলে। জানা যায়, ডিবি পুলিশ ও সদর থানা পুলিশ মথুরাপুরে চেকপোস্ট বসায়। সে সময় চুয়াডাঙ্গা থেকে ঝিনাইদহগামী একটি মোটরসাইকেলের গতিরোধ করে তল্লাশি শুরু করলে আরোহী ২জন ধারালো অস্ত্র দিয়ে পুলিশকে আঘাত করার চেষ্টা করে।

শীর্ষ সংবাদ:
আশুলিয়ায় পত্রিকা এজেন্টকে মারধরের অভিযোগ         খুলনায় হচ্ছে শেখ হাসিনা মেডিক্যাল বিশ্ববিদ্যালয়         পঙ্কিলতায় পূর্ণ সাবরিনার জীবন         অপরাধীর অপরাধকেই বিবেচনা করে সরকার ॥ কাদের         বর্জ্য ব্যবস্থাপনার সব কার্যক্রম সন্ধ্যা ৬টা থেকে ভোর ৬টার মধ্যে ॥ তাপস         করোনাপরবর্তী বিশ্বে টিকে থাকাই হবে বড় চ্যালেঞ্জ         অনলাইনে কোরবানির পশু কেনাবেচার পরামর্শ স্থানীয় সরকার মন্ত্রীর         অনিয়ম ও প্রতারণার দায়ে আরেকটি হাসপাতাল সিলগালা         যমুনা গ্রুপ চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুলের ইন্তেকাল         ঈদের ছুটিতে সব চাকরিজীবীকে কর্মস্থলে থাকার নির্দেশ         যশোর-৬ ও বগুড়া-১ আসনের উপনির্বাচন আজ         মাঠে নামছে হাইওয়ে পুলিশের বিশেষ গোয়েন্দা দল ॥ ঈদে মহাসড়কে চাঁদাবাজি         ৮৩ হাসপাতালে তরল অক্সিজেন ট্যাঙ্ক বসানো হচ্ছে         আজম ও তার সহযোগী ডায়মন্ডের আদালতে স্বীকারোক্তি         লাজ ফার্মার কাকরাইল শাখা থেকে বিপুল নকল ওষুধ জব্দ         সাহেদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা         যমুনা গ্রুপের চেয়ারম্যানের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক         ভারত থেকে ৩৮৪ টন শুকণো মরিচ নিয়ে দেশে আসলো পার্সেল ট্রেন         সন্ধ্যা ৬ টা থেকে ভোর ৬টার মধ্যেই সকল বর্জ্য ব্যবস্থাপনা করা হবে : মেয়র তাপস         আগামীকাল বনানীতে নুরুল ইসলাম বাবুলের দাফন        
//--BID Records