শনিবার ২০ আষাঢ় ১৪২৭, ০৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ইংরেজীতে দুর্বল হওয়ার দণ্ড

শিনজুকু গোয়েন। জাপানের যে কয়টি দর্শনীয় স্থান রয়েছে তার মধ্যে এই নয়নাভিরাম পার্ক অন্যতম। সারা বছর লাখো দর্শনার্থীর ভিড়ে মুখরিত থাকে পার্কটি। তবে এই পার্কটিতে ঢুকতে দর্শনার্থীদের মাথাপিছু দু’শ’ ইয়েন দিতে হয়। সেই হিসাবে প্রতিবছর মোটা অঙ্কের অর্থ উপার্জন হওয়ার কথা। কিন্তু হচ্ছে উল্টোটা। গত আড়াই বছর ধরে ক্রমাগত লাভের পরিমাণ কমছে। পার্কটি পরিবেশ মন্ত্রণালয়ের নিয়ন্ত্রণাধীন। ফলে অনুসন্ধানে নামে কর্তৃপক্ষ। অনুসন্ধানে বেরিয়ে এসেছে হাস্যকর এক তথ্য।

পার্কের এক কর্মীর হাস্যকর ভুলের কারণেই গত আড়াই বছরে প্রায় পঁচিশ মিলিয়ন ইয়েন (১ লাখ ৭০ হাজার ইউরো) গচ্চা দিতে হয়েছে পার্কটির। সামাজিক অবস্থান বিবেচনায় কর্মীর নাম প্রকাশ করা হয়নি। ডেইলি মেইলে প্রকাশিত সংবাদে জানা যায়, ২০১৬ সালের মাঝামাঝি থেকে ওই কর্মী পার্কের গেটে দায়িত্ব পালন করে আসছেন। ইংরেজীতে দুর্বলতা থাকায় তিনি বিদেশী দর্শনার্থীদের কাছে লজ্জায় টিকেটের টাকা চাইতে পারেননি। কিন্তু পার্কে ঢোকার জন্য ঠিকই তাদের টিকেট দিয়েছেন। ফলে ওই সময় থেকেই ১ লাখ ২৫ হাজার বিদেশী পর্যটক মোটামুটি বিনা পয়সায় পার্কে প্রবেশ করেছেন। চলতি বছরের অক্টোবর মাসে ওই কর্মীকে চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে। শুধু তাই নয়, হাস্যকর ওই ভুলের শাস্তি হিসেবে তার অবসর ভাতা থেকে প্রায় তিন লাখ ইয়েন কেটে রাখা হচ্ছে।

শীর্ষ সংবাদ:
ভুতুড়ে বিলের ঘটনায় ডিপিডিসির ৫ জন বরখাস্ত         বাংলাদেশকে ৫ কোটি ডলার ঋণ দেবে দ. কোরিয়া         প্রধানমন্ত্রীর নেতৃত্বে ডেল্টা প্ল্যান বাস্তবায়ন কমিটি         রেলে অতিরিক্ত যাত্রী পরিবহন করা হবে না : রেলমন্ত্রী         আগামী ১৪ জুলাই বগুড়া-১, যশোর-৬ আসনে উপ-নির্বাচন         রাজধানীতে ৮ প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকারের জরিমানা         জমি ও ফ্ল্যাটের রেজিস্ট্রেশন ফি কমিয়েছে সরকার         ডোনাল্ড ট্রাম্পকে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শুভেচ্ছা         দেশে করোনা ভাইরাসে মৃত্যু ২ হাজার ছুঁইছুঁই, নতুন আক্রান্ত ৩২৮৮         ঈদের আগেই শ্রমিকের বেতন-ভাতা পরিশোধের আহ্বান কাদেরের         এক কোটি ৬৮ লাখ পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছে সরকার         বিএসএমএমইউতে করোনা ভাইরাসের রোগী ভর্তি শুরু         ওয়ারীতে লকডাউন কার্যকর         করোনা ভাইরাস ॥ চবি ক্যাম্পাস লকডাউন         মুগদা হাসপাতালে মারধরের ঘটনায় দুই আনসার প্রত্যাহার         বিমানের সিঙ্গাপুর-মালয়েশিয়া ফ্লাইট ৩১ আগস্ট পর্যন্ত স্থগিত         ফ্রান্সের নতুন প্রধানমন্ত্রী জ্যঁ ক্যাস্টেক্স         গাজীপুরে সড়ক দুর্ঘটনায় গার্মেন্টসের দুই নারী শ্রমিক নিহত         করোনা ভাইরাসে পিআরএলে থাকা যুগ্মসচিবের মৃত্যু         লক্ষ্মীপুরে ট্রাক-পিকআপ সংঘর্ষে দুই চালক নিহত        
//--BID Records