শনিবার ৩১ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাড়তি বিদ্যুত বিল, সব দোষ বিড়ালের!

  • শাহিদুল ইসলাম

একেই বলে উদোর পিণ্ডি বুধোর ঘাড়ে চাপানো। বাড়ির মালিক দেদার বিদ্যুত ব্যবহার করেছেন। কিন্তু মাস শেষ যখন মালিকের কাছে বিশাল অঙ্কের বিদ্যুত বিল পাঠানো হয়েছে, তখন তিনি এর দায়ভার চাপিয়েছেন পোষা বিড়ালের ওপর। ঘটনাটি ঘটেছে রাশিয়ার বার্নায়ুল শহরে।

যিনি ঘটনাটি ঘটিয়েছেন তার নাম প্রকাশ না করে প্লাটুনেক পত্রিকায় প্রকাশিত প্রতিবেদন জানানো হয়েছে, গত মাসে ওই ব্যক্তির বাড়িতে আশি হাজার রুবল (বাংলাদেশী টাকায় প্রায় এক লাখ) বিদ্যুত বিল আসে। বিল দেখে ভড়কে যান বাড়ির মালিক। বিল পরিশোধ করতে অস্বীকৃতি জানান তিনি। বিল পরিশোধের নির্ধারিত সময় অতিক্রম হওয়ার পর বিদ্যুত বিভাগ তার নামে আইনি নোটিস জারি করে। আদালতে ডাক পড়ে তার।

আদালতে বিচারকের সামনে দাঁড়িয়ে তিনি অবলীলায় দোষ চাপিয়ে দেন তার পোষা বিড়ালের ওপর। তার ভাষ্যমতে, ‘বিড়ালটি রোজ ওই মিটারের ওপর দিয়ে ছাদে যেত। যাওয়ার সময় বিড়ালের পায়ে লেগে মিটারের তার ছিঁড়ে যায়। এবং এর ফলেই এত টাকা বিল এসেছে।’ অভিযুক্তের কথা শুনে তদন্তের নির্দেশ দেয় আদালত। তদন্তে আসল সত্য বেরিয়ে এসেছে।

নির্দোষ প্রমাণিত হয়েছে বিড়াল। এখন মালিককে বিদ্যুত বিল বাবদ আশি হাজার রুবল এবং আদালতের ফি বাবদ দুই হাজার রুবল পরিশোধ করতে হবে।

শীর্ষ সংবাদ:
বঙ্গবন্ধুর স্বপ্নপূরণে কাজ করাই তাঁর প্রতি শ্রদ্ধার প্রকাশ         উপকূলীয় অঞ্চলে ৮০ কিলোমিটার বেগে আসছে ঝড়         বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন         টুঙ্গিপাড়ায় প্রধানমন্ত্রীর পক্ষে জাতির জনকের সমাধিতে শ্রদ্ধা নিবেদন         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৩৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬৪৪         হত্যাকারীরা বাংলাদেশকে একটি ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চেয়েছিল ॥ নৌপরিবহন প্রতিমন্ত্রী         বঙ্গবন্ধু হত্যার মূল পরিকল্পনাকারীরা ধরাছোঁয়ার বাইরে রয়ে গেছে ॥ মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী         খুনীদের ফেরাতে কূটনৈতিক প্রচেষ্টা জোরদার করা হয়েছে ॥ সেতুমন্ত্রী         বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে আইজিপির শ্রদ্ধা নিবেদন         চিত্রশিল্পী মুর্তজা বশীরের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক         দেশের জন্য বঙ্গবন্ধু নিজ স্ত্রী সন্তানদের পর্যন্ত সময় দেননি: মেয়র আতিক         শোক দিবসে বঙ্গবন্ধুকে শ্রদ্ধা জানাতে জনতার ঢল         যশোর শিশু উন্নয়ন কেন্দ্রের সহকারী পরিচালকসহ গ্রেফতার ৫         বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদারের শ্রদ্ধা         ভারতের ৭৪তম স্বাধীনতা দিবস উপলক্ষে জাতির উদ্দেশে ভাষণ দিয়েছেন মোদী         বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রীর শ্রদ্ধা         কাল থেকে প্লেন ভ্রমণের খরচ বাড়ছে         বরেণ্য চিত্রশিল্পী মুর্তজা বশীর আর নেই         মৃত্যুঞ্জয়ী মুজিব ॥ শুধু খুনী নয়, নেপথ্যের কুশীলবদেরও বিচার দাবি         জাতির পিতার স্বপ্নপূরণে সাধ্যের সবটুকু উজাড় করে দেব ॥ প্রধানমন্ত্রী