মঙ্গলবার ২২ আষাঢ় ১৪২৭, ০৭ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কাশ্মীর ইস্যুতে পাশে নেই মুসলিম দেশগুলো

কাশ্মীর ইস্যুতে পাশে নেই মুসলিম দেশগুলো

অনলাইন রিপোর্টার ॥ কাশ্মীরের বিশেষ মর্যাদা তুলে নেয়ার পর থেকে ভারতের বিরুদ্ধে লড়াইয়ের ডাক দিয়েছে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। শুরু থেকে টুইটারে কাশ্মীর নিয়ে ভারত বিরোধী একের পর এক বার্তা দিতে থাকে ইমরান খান। সেইসঙ্গে আন্তর্জাতিক মহলে চলে দৌড়ঝাঁপ। তবে আন্তর্জাতিক মহলে তেমন সমর্থন জোগাতে পারেনি পাকিস্তান। কাশ্মীর ইস্যুতে হুঙ্কার দিলেও জাতিসংঘের নিরাপত্তা কাউন্সিলের পাঁচ স্থায়ী সদস্য (পি৫) ও মুসলিম দেশগুলি থেকে কোন বিষয়েই সমর্থন পাওয়া মুশকিল হয়ে পড়েছে পাকিস্তানের। এনিয়ে একধরনের হতাশায় পাকিস্তান।

এনিয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মুহাম্মদ কুরেশি বলেন, জাতিসংঘের নিরাপত্তা কাউন্সিল ফুলের সঙ্গে নেই। পি৫-এর কোনও একজন সদস্য বাধা হয়ে দাঁড়াতে পারে। এটা নিয়ে কোনও ধোঁয়াশা থাকা উচিত নয়। বোকাদের স্বর্গে বাস করা উচিত নয়।

তিনি আরও বলেন যে, পাকিস্তান ও কাশ্মীরের মানুষদের এই বিষয়ে অবগত হতে হবে যে, না কেউ আপনাদের জন্য অপেক্ষা করছে বা না কেউ আপনাদের আমন্ত্রণের অপেক্ষায় আছে।

এছাড়া কুরেশি বলেন, অনেকে দেশের বিনিয়োগের আগ্রহ রয়েছে সেখানে (ভারতে)। আমি ইঙ্গিতগুলিতে আগেই বলেছি, আশা করি আপনারা ইতিমধ্যে বুঝতে পেরেছেন। এটা ১ বিলিয়ন মার্কিন ডলারের বাজার, অনেক লোকের সেখানে বিনিয়োগ করার আগ্রহ আছে।

তিনি আরও বলেছেন, আমরা এনিয়ে (কাশ্মীর) মুসলিম দেশগুলো যারা ইসলামের রক্ষক তাদের সঙ্গে কথা বলেছি, কিন্তু তারাই ভারতে বিনিয়োগ করেছে এবং তাদের সেখানে স্বার্থ আছে।

শীর্ষ সংবাদ:
উন্নত ব-দ্বীপের স্বপ্ন ॥ নদীমাতৃক বাংলাদেশ         রিজার্ভ থেকে ঋণ নেয়ার প্রস্তাব প্রধানমন্ত্রীর         চলে গেলেন জনপ্রিয় কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর         বিএনপির মুখে দুর্নীতির বিরুদ্ধে কথা হাস্যকর ॥ কাদের         হাসপাতালের ধারণ ক্ষমতা ফুরিয়ে আসছে যুক্তরাষ্ট্রে         ঈদে সারাদেশে গণপরিবহন বন্ধের চিন্তাভাবনা         শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দিতে আলোচনা চলছে         বন্দুকযুদ্ধে কুড়িলে ২ ছিনতাইকারী নিহত         সাইবার মামলা তদন্তে সিআইডির থানা হচ্ছে         ক্রেস্ট সিকিউরিটিজের এমডি ও পরিচালক গ্রেফতার         এন্ড্রু কিশোর তার গানের মাধ্যমে মানুষের হৃদয়ে স্মরণীয় হয়ে থাকবেন : প্রধানমন্ত্রী         এন্ড্রু কিশোর আর নেই         উন্নয়ন প্রকল্পের জন্য রিজার্ভ থেকে ঋণ নেয়া যেতে পারে : প্রধানমন্ত্রী         বিরল বন্দরকে দেশের এক নম্বর রেলবন্দরে রূপান্তরের কাজ করা হচ্ছে ॥ রেলমন্ত্রী         আন্তর্জাতিক ফ্লাইট চলাচলে নতুন করে নিষেধাজ্ঞা         ভ্যাটের সনদ প্রতিষ্ঠানে ঝুলিয়ে রাখতে হবে         শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দিতে শিক্ষামন্ত্রীর আহ্বান         দারুল আরকাম মাদ্রাসা চালুর দাবিতে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি         প্রাকৃতিক দুর্যোগে মানবিক সহায়তা হিসেবে ১০ হাজার ৯০০ টন চাল বরাদ্দ         থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে সাহারা খাতুন        
//--BID Records