রবিবার ৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

১২ আসামির জবানবন্দী ও জেরা শেষ

  • নুসরাত হত্যা মামলা নুসরাত হত্যা মামলা

নিজস্ব সংবাদদাতা, ফেনী, ৪ আগস্ট ॥ বহুল আলোচিত ফেনীর সোনাগাজী মাদ্রাসার ছাত্রী নুসরাত হত্যা মামলার ১২ আসামি আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছিল। আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দী গ্রহণকারী সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জাকির হোসাইন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মামুনুর রশিদের আদালতে সাক্ষ্য প্রদান করেন। সাক্ষ্য প্রদান শেষে ঢাকা হাইকোর্টের আইনজীবী ফারুখ আহম্মদ আসামিদের পক্ষে তাকে জেরা করেন। আসামি পক্ষের আইনজীবী এ্যাডভোকেট গিয়াস উদ্দিন নান্নু জানান- এ্যাডভোকেট ফারুখ আহম্মদ বিডিআর বিদ্রোহের মামলা ও ২১ আগস্ট গ্রেনেড হামলায় আসামি পক্ষের আইনজীবী হিসেবে বাদী ও সাক্ষীদের জেরা করেছিলেন।

বিচার শুরুর ২৭ কার্যদিবসে ৭২ সাক্ষীর সাক্ষ্য প্রদান ও জেরা শেষ হয়েছে। সারা দেশের মানুষ এ মামলার বিচার কাজের শেষে রায় দেখার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন। এ বিষয়ে বাদীর আইনজীবীরা আশা করছেন-আগামী এক/ দেড় মাসের মধ্যে মামলার বিচার নিষ্পত্তি হতে পারে।

বহুল আলোচিত ফেনীর সোনাগাজী মাদ্রাসার ছাত্রী নুসরাত জাহান রাফি হত্যা মামলার ধার্য তারিখ রবিবার সকালে ফেনী কারাগার থেকে ১৬ আসামিকে আদালতে আনা হয়েছে। দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারিক মোঃ মামুনুর রসিদের আদালতে আসামিদের হাজির করা হয়। এ মামলার চার্জশীটে পিবিআই ৯২ সাক্ষীর নাম উল্লেখ করেছেন। আজ পর্যন্ত বিচার শুরুর ২৭ কার্যদিবসে ৭২ জনের সাক্ষ্য ও জেরা শেষ হচ্ছে।

গত বৃহস্পতিবার সাক্ষীদের সাক্ষ্য গ্রহণ ও জেরার কাজ শেষে আদালতের কাজ রবিবার সকাল সাড়ে ১১টা পর্যন্ত মুলতবি করেছিলেন বিচারক মামুনুর রসিদ। রবিবার আদালত সাক্ষ্য ও জেরা শেষে সোমবার সকাল সাড়ে ১১টা পর্যন্ত মুলতবি ঘোষণা করেন।

গত ৬ এপ্রিল সকালে সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসা ছাত্রী নুসরাত আলিমের আরবী পরীক্ষা প্রথম পত্র দিতে মাদ্রাসায় গেলে দুর্বৃত্তরা তাকে ডেকে কৌশলে মাদ্রাসার ছাদে নিয়ে যায়। পরে তার গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয়। এ ঘটনায় দগ্ধ নুসরাত ঢাকা মেডিক্যাল কলেজের বার্ন ইউনিটে চিকিৎসাধীন ৫দিন পর গত ১০ এপ্রিল রাতে মারা যায়। পরদিন ১১ এপ্রিল বিকেলে সোনাগাজীতে তার জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। এ ঘটনায় মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ উদ দৌলাকে প্রধান আসামিসহ ৮ জনের নাম উল্লেখ করে সোনাগাজী মডেল থানায় মামলা দায়ের করে নুসরাতের ভাই মাহমুদুল হাসান নোমান। পিবিআই ও পুলিশ এ মামলায় ২১ জনকে গ্রেফতার করে। এদের মধ্যে হত্যায় সরাসরি জড়িত ৫ জনসহ ১২ আসামি আদালতে হত্যার দায় স্বীকার করে স্বীকারোক্তিমূলক জবানবন্দী দেয়।

শীর্ষ সংবাদ:
দৃষ্টান্তমূলক শাস্তি চাই         শ্রীলঙ্কাকে হারিয়ে শুরুর প্রত্যাশা বাংলাদেশের         বিরল প্রজাতির ভাইরাসে আক্রান্ত বিএনপি ॥ কাদের         কৃষি উদ্যোক্তা তৈরিতে সেল গঠন করা হবে ॥ কৃষিমন্ত্রী         পীরগঞ্জের ঘটনার হোতাসহ দুজন গ্রেফতার         ডেমু এখন গলার কাঁটা, ৬৫৪ কোটি টাকাই পানিতে         আজ ভারত পাকিস্তান মহারণ         গোপালগঞ্জ ও হবিগঞ্জে মন্দিরে হামলা, আগুন ভাংচুর         মন্ডপে হামলাকারীদের ট্রাইব্যুনালে বিচার দাবি         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৯         ‘যেকোনো অর্জন বা সাফল্যকে বিতর্কিত করা বিএনপির স্বভাব’         হিন্দু সম্প্রদায়ের ক্ষতিগ্রস্ত হিন্দুদের ৫০ লাখ টাকা অনুদান         বিএফইউজে নির্বাচন : সভাপতি ওমর ফারুক, মহাসচিব দীপ আজাদ         আগামী বছরই দেশের সাব-রেজিস্ট্রি অফিসগুলোতে ই-রেজিস্ট্রেশন চালু হবে : আইনমন্ত্রী         স্কুল-কলেজে সরাসরি ক্লাস এখন আর বাড়ছে না ॥ শিক্ষামন্ত্রী         করোনা : বাংলাদেশিদের জন্য সীমান্ত খুলে দিল সিঙ্গাপুর         ২ মিনিটেই শেষ রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ ‘কিলিং মিশন’         রোহিঙ্গা ক্যাম্পে ৬ জনকে হত্যার ঘটনায় আটক ৮         হঠাৎ বিশ্ববাজারে বাড়লো স্বর্ণের দাম         ‘আগামী ১৯ নবেম্বর মেয়র জাহাঙ্গীরের বিষয়ে সিদ্ধান্ত‘