বৃহস্পতিবার ১৩ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দুই সিটি কর্পোরেশনের সব উদ্যোগই ব্যর্থ হচ্ছে

স্টাফ রিপোর্টার ॥ ডেঙ্গু মোকাবেলায় দুই সিটি কর্পোরেশন বিভিন্ন উদ্যোগের কথা বললেও মাঠ পর্যায়ে তা অনেকাংশেই অকার্যকর।

নগরবাসীর অভিযোগ, ঘটা করে উদ্বোধনের পর ঝিমিয়ে পড়ে সব কার্যক্রম। যদিও মানতে নারাজ কর্তৃপক্ষ। বিশেষজ্ঞরা বলছেন, দুই সিটি কর্পোরেশনেরই প্রতিশ্রুতি বাস্তবায়নে ঘাটতি আছে। এজন্য দূরদর্শিতার অভাবকেই দুষছেন তারা।

২১ জুলাই রাজধানীর কাঁঠালবাগান ঢালের ২৮৭ নম্বর বাড়ি থেকে আনুষ্ঠানিকভাবে শুরু হয় দক্ষিণ সিটি কর্পোরেশনের বাড়ি বাড়ি গিয়ে লার্ভা ধ্বংস করার অভিযান। লক্ষ্য ১৫ দিনে ২৫ হাজার বাড়ি। ঠিক দুই দিন পরে কাঁঠালবাগানের সেই ফ্রি স্কুল স্ট্রিট রোড।

জানা গেল, সেদিন মেয়র যে দুই বাড়ি ঘুরে গেছেন তার ঠিক সামনের বাড়িতেই লাগেনি এই কার্যক্রমের ছোঁয়া । পাশের বাড়ির একজন জানান, মেয়র যেদিন এসেছে, সেদিন তো অনেক ওষুধ দিতে দেখলাম, তার পরে আর দেখলাম না।

এর আগে ১৫ জুলাই চালু হয় ফ্রি চিকিৎসার বিশেষ হেল্প লাইন। সিটি কর্পোরেশন ২৫ হাজারের বেশি নাগরিকের সেবা দেয়ার দাবি করলেও, প্রশ্ন আছে সেবার মান নিয়ে। ডেঙ্গু আক্রান্ত একজন ভুক্তভোগী বলেন, হেল্প লাইনে প্রথমে ফোন দিতেই ধরে বলে এই এলাকায় তাদের অন্য টিম আছে, তাই হটলাইনে আবার ফোন দিতে বলেন। তাদের আমি জানালাম, আমি এত অসুস্থ, আপনারাই একটু জানিয়ে দেন। পরে তারা জানাবে বলে আর কোন ফোনই দেননি।

অন্যদিকে উত্তরেও চলছে ক্রাশ প্রোগ্রাম। যদিও সেখানেও রয়েছে ক্ষোভ অসন্তোষ। একজন এলাকাবাসী বলেন, ১০-১৫ দিন হয়ে গেছে কেউ আসেনি। এত উদ্যোগের মাঝেও চলতি মাসে সব রেকর্ড ছাপিয়ে গেছে ডেঙ্গু। নিজেদের মধ্যে সমন্বয়, যথাযথ পরিকল্পনা আর সঠিক বাস্তবায়নের অভাব আছে বলে মনে করেন বিশেষজ্ঞরা।

শীর্ষ সংবাদ:
নরসিংদীর রায়পুরায় দুই গ্রুপের সংঘর্ষে নিহত ২, আহত ৩০         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৮ হাজার ৫৯৫ জন         কুয়াকাটার জেলেরা বিপাকে ॥ এখনও মিলছেনা কাঙ্খিত ইলিশ         ‘বেলজিয়াম রোহিঙ্গাদের প্রত্যাবাসনে সহায়তা অব্যাহত রাখবে’         ইরানে সাইবার আক্রমণে জ্বালানি বিতরণ নেটওয়ার্ক অচল         গণটিকার দ্বিতীয় ডোজ শুরু আজ         পাটুরিয়ায় যানবাহনসহ ফেরিডুবি ॥ দ্বিতীয় দিনের উদ্ধার অভিযান শুরু         সেনাবাহিনী বহির্বিশ্বে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে         ইংল্যান্ডের কাছে বড় ব্যবধানে হার বাংলাদেশের         নীলনক্সা লন্ডনে         ‘গরিবের আইনজীবী’ বাসেত মজুমদারের ইন্তেকাল         পাটুরিয়ায় তলদেশ দিয়ে পানি ঢুকে ফেরিডুবি         দেশে প্রতি চারজনে একজন স্ট্রোকে আক্রান্ত         মূল্যস্ফীতি সরকারের নিয়ন্ত্রণে ॥ অর্থমন্ত্রী         প্রধানমন্ত্রীর প্রণোদনা প্যাকেজে অর্থনীতি ঘুরে দাঁড়িয়েছে         জ্বালানি তেলের দাম বাড়ানোর চিন্তা ॥ জনজীবনে চাপ পড়ার শঙ্কা         বাবুলের মামলার চূড়ান্ত প্রতিবেদনে নারাজির শুনানি         কুমিল্লার ঘটনায় জড়িতদের শনাক্ত করা হচ্ছে         হামলা করে সার্বভৌমত্ব হুমকির মধ্যে ফেলে দেয়া হয়েছে         ফ্লাইওভারের র‌্যাম্পে কোন ফাটল সৃষ্টি হয়নি