সোমবার ২২ আষাঢ় ১৪২৭, ০৬ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী শহিদ খাকন আব্বাসি গ্রেফতার

  পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী শহিদ খাকন আব্বাসি গ্রেফতার

অনলাইন ডেস্ক ॥ পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী এবং পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজের (পিএমএল-এন) নেতা শহিদ খাকন আব্বাসিকে গ্রেফতার করা হয়েছে। দেশটিতে চলমান লিকুইফাইড ন্যাচারাল গ্যাস (এলএনজি) মামলায় সম্পৃক্ততার দায়ে তাকে গ্রেপ্তার করেছে ন্যাশনাল অ্যাকাউন্ট্যাবিলিটি ব্যুরো (এনএবি)।

বৃহস্পতিবার পিএমএল-এনের প্রেসিডেন্ট শেহবাজ শরিফ আয়োজিত এক সংবাদ সম্মেলনে যোগদান করতে লাহোরে যাওয়ার সময় টোল প্লাজা থেকে তাকে গ্রেফতার করা হয়।

পিএমএল-এনের নেতা আহসান ইকবাল পাকিস্তানের শীর্ষস্থানীয় গণমাধ্যম জিও নিউজকে আব্বাসির গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে জানান, এনএবির কর্মকর্তারা তাকে নিয়ে গেছেন।

দেশটির আরেকটি শীর্ষস্থানীয় গণমাধ্যম ডন জানায়, আব্বাসি প্রথমে এনএবি কর্মকর্তাদেরকে বাধা দেন কিন্তু শেষমেশ বিষয়টি মেনে নেন।

আরও জানায়, গ্রেফতারের পর মেডিকেল চেক-আপ শেষে তাকে এনএবি কার্যালয়ে নেয়া হয়। তাকে এখন এনএবির রাওয়ালপিন্ডি কার্যালয়ে নেয়া হচ্ছে।

এলএনজি মামলায় শহিদ খাকন আব্বাসিকে বৃহস্পতিবার তলব করে এনএবি। তার বিরুদ্ধে একটি কোম্পানির কাছে ২২০ বিলিয়ন রুপির টেন্ডার হস্তান্তরের অভিযোগ উঠেছে।

তিনি কোম্পানিটির একজন শেয়ারহোল্ডার ছিলেন। এই মামলায় অভিযুক্ত হওয়ার পর তার নাম পাকিস্তানের এক্সিট কন্ট্রোল লিস্টে (ইসিএল) অন্তর্ভুক্ত করা হয়।

পিএমএল-এনের প্রেসিডেন্ট শেহবাজ শরিফ এই গ্রেফতারের নিন্দা জানিয়ে বলেছেন, রাজনৈতিক প্রতিশোধমূলক নিপীড়নের জন্য এনএবি-কে ব্যবহার করা হচ্ছে।

সিন্ধু প্রদেশের সাবেক গবর্নর এবং পিএমএল-এনের নেতা মোহাম্মদ জুবায়ের এই গ্রেফতারের সমালোচনা করে বলেন, শহিদ খাকন আব্বাসির বিরুদ্ধে তাদের কোনও মামলা নেই।

শীর্ষ সংবাদ:
প্রাকৃতিক দুর্যোগে মানবিক সহায়তা হিসেবে ১০ হাজার ৯০০ টন চাল বরাদ্দ         থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে সাহারা খাতুন         প্রাথমিকে নিয়োগ হবে ৪০ হাজার শিক্ষক         মানবপাচারের সঙ্গে জড়িত তিন মূল হোতাকে শনাক্ত করেছে সিআইডি         করোনা ভাইরাসে ২৪ ঘণ্টায় ৪৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩২০১         করোনা ভাইরাসের সংকটেও বিএনপি চিরাচরিত নালিশের রাজনীতি আঁকড়ে ধরেছে         প্রবাসীদের ভিসার মেয়াদ বাড়িয়েছে সৌদি সরকার ॥ পররাষ্ট্রমন্ত্রী         ‘করোনাসংকট মোকাবেলায় তরুণদের ভূমিকা’         আইসিইউ’র অতিরিক্ত ভাড়ার অভিযোগ দুদককে তদন্তের নির্দেশ         টেকনাফে বন্দুকযুদ্ধে মাদক কারবারি দুই রোহিঙ্গা নিহত         রাজধানীতে ‘বন্দুকযুদ্ধে’ ২ ছিনতাইকারী নিহত         বাংলাদেশিসহ ১৮০ অভিবাসনপ্রত্যাশীর জন্য দ্বার খুলল ইতালি         সমুদ্রে ৩ নম্বর সতর্ক সংকেত         করোনায় ৪০ কোটি মানুষ চাকরি হারিয়েছে ॥ আইএলও         এবার চীনে প্লেগ ॥ মহামারির শঙ্কায় সতর্কতা জারি         প্রতিরক্ষা সচিব হলেন মোস্তফা কামাল         করোনায় শিক্ষার্থী শূন্য সবুজ মতিহারে নীরবেই ৬৮ তে পা রাখলো রাবি         করোনা ভাইরাসে আক্রান্ত বলিভিয়ার স্বাস্থ্যমন্ত্রী         করোনা আক্রান্তে রাশিয়াকে ছাড়িয়ে বিশ্বে তৃতীয় অবস্থানে ভারত         প্রথমবারের মতো একাই নিষেধাজ্ঞা দিতে চলেছে যুক্তরাজ্য        
//--BID Records