শনিবার ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭, ৩০ মে ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

২৫ লাখ লিটার পানি নিয়ে চেন্নাই যাচ্ছে ট্রেন !

২৫ লাখ লিটার পানি নিয়ে চেন্নাই যাচ্ছে ট্রেন !

অনলাইন ডেস্ক ॥ তীব্র পানি সঙ্কটে পড়েছে ভারতের দক্ষিণাঞ্চলীয় শহর চেন্নাই। শহরটির বড় বড় সংরক্ষণাগার থেকে শুরু করে সব জায়গার পানি শেষ। এ সঙ্কট মোকাবিলায় পানি পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে তামিলনাড়ু সরকার। সিদ্ধান্ত মোতাবেক শুক্রবার ২৫ লাখ লিটার পানি নিয়ে তামিলনাড়ু থেকে একটি বিশেষ ট্রেন পাঠানো হয়েছে।

ভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, আজ সকালে তামিলনাড়ুর ভেলোর জোলারপেট স্টেশন থেকে ৫০ ওয়াগন পানি ভর্তি এ ট্রেনটি যাত্রা শুরু করে। আজ বিকেলে ট্রেনটি চেন্নাই পৌঁছাবে বলে জানিয়েছে সাউদার্ন রেলের কর্মকর্তারা। ট্রেনটির প্রত্যেক ওয়াগনে ৫০ হাজার লিটার পানি রয়েছে।

তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী পালানিস্বামী এমন সঙ্কটের কারণে চেন্নাইয়ে পানি পাঠানোর সিদ্ধান্ত নিয়েছেন। এ প্রকল্পের জন্য বরাদ্দ করা হয়েছে ৬৫ কোটি টাকা। প্রত্যেক ট্রেনের যাত্রার জন্য ৮.৫ লাখ টাকা খরচ পড়বে।

ট্রেনটি গতকাল বৃহস্পতিবার পৌঁছনোর কথা ছিল। কিন্তু ট্যাংক ও রেলওয়ে স্টেশনের সংযোগরক্ষাকারী ভালভে লিক থাকায় এটি দেরিতে ছাড়ার সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ। বর্তমানে প্রতিদিন ৫২৫ মিলিয়ন লিটার পানি সরবরাহ করা হচ্ছে।খরার জেরে চেন্নাইয়ের একাধিকা স্কুলে ছুটি ঘোষণা করা হয়েছে। বিভিন্ন প্রতিষ্ঠান তাদের কর্মকর্তাদের বাড়িতে বসেই কাজ করার নির্দেশ দিয়েছে। এ পরিস্থিতিতে পানির সঙ্কটটা কিছুটা লঘব হবে বলে আশা করছে তামিলনাড়ু সরকার।

শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাস প্রতিরোধে জনপ্রতিনিধিদের আরও সম্পৃক্তের নির্দেশ         করোনা ভাইরাসে মৃত্যু ৬০০ ছাড়ালো, নতুন আক্রান্ত ১৭৬৪         বঙ্গবন্ধুর ছবিযুক্ত ডাকটিকিট অবমুক্ত করল জাতিসংঘ         বাস ভাড়া ৮০ শতাংশ বাড়ানোর সুপারিশ         ভাড়া বাড়ছে না ট্রেনে ॥ সব টিকিট পাওয়া যাবে অনলাইনে         পদ্মাসেতুর ৩০তম স্প্যান বসে গেছে         খালেদা কেন জিয়া হত্যার বিচার করলেন না তা রহস্যজনক         জর্জ ফ্লয়েডকে হত্যার ঘটনায় বিক্ষোভে উত্তাল যুক্তরাষ্ট্র         সুন্দরবন কুরিয়ারের প্রতিষ্ঠাতার করোনায় মৃত্যু         চীনের ৬ শহরে ফ্লাইট শুরু করছে সিঙ্গাপুর         লকডাউন খুলে জনগণকে মৃত্যুকূপে ঠেলে দিয়েছে সরকার ॥ রিজভী         সিলেটে করোনা ভাইরাসে নার্সিং কর্মকর্তার মৃত্যু         করোনায় প্ল্যাজমা থেরাপির ব্যবহারে বিশ্ব স্বাস্থ্য সংস্থার না         বিশ্বজুড়ে করোনা আক্রান্তের সংখ্যা ৬০ লাখ ছাড়াল         শূন্যে নামার পর চীনে ফের করোনা ভাইরাসের রোগী শনাক্ত         হংকংয়ের বিশেষ সুবিধা বাতিল করল যুক্তরাষ্ট্র         ভারতে একদিনেই করোনায় আক্রান্ত প্রায় ৮ হাজার !         এবার বিশ্ব স্বাস্থ্য সংস্থার সঙ্গে সম্পর্কও শেষ করল যুক্তরাষ্ট্র         সারাদেশেই আজ ঝড়-বৃষ্টির আভাস        
//--BID Records