মঙ্গলবার ৪ মাঘ ১৪২৮, ১৮ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সংরক্ষিত আসনের সংসদ সদস্য রুশেমা বেগম আর নেই

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর, ১০ জুলাই ॥ জাতীয় সংসদের আসন ৩৩৪ ও সংরক্ষিত মহিলা আসন ৩৪ এর সদস্য ও পানি সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য রুশেমা বেগম ওরফে রুশেমা ইমাম হাসি মঙ্গলবার রাত সাড়ে ১১টার দিকে হৃদরোগে আক্রান্ত হয়ে ফরিদপুর হার্ট ফাউন্ডেশনে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি...রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৫ বছর। তিনি সাইফুল আহাদ, আসাদ উদ্দিন আহমেদ নামে দুই ছেলে এবং উর্মি ইমাম নামে এক মেয়ে রেখে গেছেন। তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ।

রুশেমা বেগমের স্বামী মরহুম ইমাম উদ্দিন আহমাদ দীর্ঘদিন ফরিদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ছিলেন। ইমামউদ্দিন আহমাদ একজন ভাষাসৈনিক, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, সাবেক সংসদ সদস্য এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর ছিলেন। তিনি ২০০৬ সালে ফরিদপুরে এক সড়ক দুর্ঘটনায় আহত হয়ে ওই বছর ১২ ফেব্রুয়ারি ঢাকায় মৃত্যুবরণ করেন। রুশেমা ইমাম ১৯৫১ সালে ঈশান ইনস্টিটিউশন থেকে এসএসসি এবং ১৯৫৩ সালে রাজেন্দ্র কলেজ থেকে এইচএসসি পাস করেন। ১৯৬৪ সালে তিনি ওই কলেজ থেকে বিএ এবং ১৯৬৮ সালে বিএড পাস করেন। ১৯৫৯ সালে তিনি ফরিদপুর গার্লস জুনিয়র মাদ্রাসায় (হালিমা গালর্স স্কুল) প্রধান শিক্ষক পদে যোগদান করেন। পরে তিনি ঈশান বালিকা উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে যোগ দেন। গত ৮ ফেব্রুয়ারি আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে সংরক্ষিত নারী আসনের সাংসদ নির্বাচিত হন। বুুধবার বাদ আছর ফরিদপুর পুলিশ লাইন্স মাঠে মরহুমার জানাজা শেষে কমলাপুরের ইমামবাগে পারিবারিক কবরস্থানে তার লাশ দাফন করা হয়েছে। এর আগে বিকেল ৪টার দিকে একটি এ্যাম্বুলেন্সে করে ফরিদপুরের ঝিলটুলী মহল্লার একটি বেসরকারী হাসপাতালের হিমঘরে সংরক্ষিত রুশেমা বেগমের মরদেহ গোপালপুরের বাসভবনে নিয়ে আসা হয়। ওই সময় আত্মীয়-স্বজন, রাজনৈতিক নেতা-কর্মীসহ সর্বস্তরের হাজারো মানুষের উপস্থিতিতে এক বেদনাবিধুর পরিবেশের সৃষ্টি হয়। ওই সময় বিভিন্ন বিশিষ্ট রাজনৈতিক ব্যক্তি, সামজিক, সংস্কৃতিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের পক্ষ থেকে দেয়া ফুলের মালায় এক পর্যায়ে শবাধারটি ফুলেফুলে পরিপূর্ণ হয়ে ওঠে। বিকেল পাঁচটায় মরদেহবাহী এ্যাম্বুলেন্সটি দীর্ঘদিনের স্মৃতিবিজরিত গোপালপুরের বাড়ির আঙ্গিনা থেকে যাত্রা করে ফরিদপুর পুলিশ লাইন্স ময়দানের উদ্দেশে। বিকেল সাড়ে পাঁচটায় পুলিশ লাইন্স ময়দানে জানাজা অনুষ্ঠিত হয়। এতে অন্যদের মধ্যে অংশ নেন ফরিদপুর-৩ (সদর) আসনের সাংসদ খন্দকার মোশাররফ হোসেন, ফরিদপুর জেলা পরিষদের চেয়ারম্যান লোকমান হোসেন মৃধা, ফরিদপুরের পুলিশ সুপার মোঃ জাকির হোসেন খানসহ সর্বস্তরের ব্যক্তিবর্গ এ জানাজায় অংশ নেন।

শীর্ষ সংবাদ:
ইসি গঠনে আইন হচ্ছে ॥ সরকারের যুগান্তকারী পদক্ষেপ         সংলাপে আওয়ামী লীগের ৪ প্রস্তাব         নেতিবাচক রাজনীতির ভরাডুবি হয়েছে ॥ কাদের         আগামী সংসদ নির্বাচনও চমৎকার হবে ॥ তথ্যমন্ত্রী         ইভিএমে ভোট দ্রুত হলে জয়ের ব্যবধান বাড়ত ॥ আইভী         পন্ডিত বিরজু মহারাজ নৃত্যালোক ছেড়ে অনন্তলোকে         উত্তাল শাবি ॥ ভিসির পদত্যাগ দাবিতে বাসভবন ঘেরাও         দুর্নীতি মামলায় ওসি প্রদীপের সাক্ষ্যগ্রহণ পেছাল         আমিরাতে ড্রোন হামলায় নিহত ৩         কখনও ওরা মন্ত্রীর আত্মীয়, কখনও নিকটজন         সোনারগাঁয়ে পিকআপ ভ্যান খাদে পড়ে দুই পুলিশের এসআই নিহত         ইসি গঠন : রাষ্ট্রপতিকে আওয়ামী লীগের ৪ প্রস্তাব         ক্ষমতাসীন আওয়ামী লীগের ১০ সদস্যের প্রতিনিধি দল রাষ্ট্রপতির সংলাপে বসেছে         দেশে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ১০, নতুন শনাক্ত ৬,৬৭৬         সংক্রমণের হার ২০ শতাংশ ছাড়িয়েছে : স্বাস্থ্য মহাপরিচালক         স্বাস্থ্যবিধি মানাতে ‘অ্যাকশনে’ যাবে সরকার         না’গঞ্জে নেতিবাচক রাজনীতির ভরাডুবি হয়েছে ॥ কাদের         সিইসি ও ইসি নিয়োগ আইন মন্ত্রিসভায় অনুমোদন