মঙ্গলবার ১৯ শ্রাবণ ১৪২৭, ০৪ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কুয়ালালামপুর বিমানবন্দরে ধরা পড়ল ৫ হাজার কচ্ছপ

কুয়ালালামপুর বিমানবন্দরে ধরা পড়ল ৫ হাজার কচ্ছপ

অনলাইন ডেস্ক ॥ মাদকদ্রব্য ও ৫ হাজার ২৫৫টি কচ্ছপসহ চার ভারতীয় নাগরিককে গ্রেফতার করেছে মালয়েশিয়া কর্তৃপক্ষ। সম্প্রতি কুয়ালালামপুর বিমানবন্দর থেকে তাদের গ্রেফতার করা হয়।

বিমানবন্দরের কাস্টমস কর্মকর্তা জুলকারনাইন মোহাম্মদ ইউসুফ বলেন, দুজন ভারতীয় নাগরিকের ব্যাগে থাকা ঝুড়ির ভেতর থেকে লাল কানের কচ্ছপের বাচ্চাগুলো উদ্ধার করা হয়। ওই দুজন গত ২০ জুন চীনের গোয়াংগজু থেকে এয়ার এশিয়ার একটি ফ্লাইটে মালয়েশিয়ায় আসে। তাদেরকে ৫ বছরের জেল ও জরিমানা করা হয়েছে।

বিশ্বে লাল কানের কচ্ছপের চাহিদা অনেক বেশি। এগুলো সাধারণত পোষা ও মাংসের জন্য সরবরাহ করা হয়। তবে এ প্রজাতির বাচ্চা কচ্ছপ সরবরাহের অনুমতি নেই।

জুলকারনাইন আরও বলেন, বিমানবন্দরে দুই ভারতীয়র কাছ থেকে বিশেষভাবে লুকানো অবস্থায় ১৪ কেজি মেথামফেটামিন নামের এক প্রজাতির মাদকদ্রব্য উদ্ধার করা হয়েছে। বাংলাদেশি মুদ্রায় এর মূল্য ১ কোটি ৪৩ লাখ ৪০ হাজার টাকা। এ ঘটনায় তাদের গ্রেফতার করা হয়েছে। এদের মধ্যে একজন হায়দারাবাদ থেকে গত ১৯ জুন পালিয়ে এসেছে এবং আরেকজন ২০ জুন বেঙ্গালুরু থেকে এসেছে। তাদের দুজনের মৃত্যুদণ্ড হতে পরে বলে জানান এই কর্মকর্তা।

শীর্ষ সংবাদ:
পাটুরিয়া ঘাটে ঈদফেরত যাত্রী-যানবাহনের চাপ বাড়ছে         ৬৫ হাজার প্রাথমিক বিদ্যালয়ে শুরু হচ্ছে মিড-ডে মিল কার্যক্রম         স্বাস্থ্যবিধি মেনে জীবন-জীবিকাকে গুরুত্ব দেয়া হচ্ছে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী         বেনাপোল বন্দর দিয়ে আমদানি-রপ্তানি শুরু         মুজিববর্ষে সারাদেশে শতভাগ বিদ্যুতায়ন করা হবে : বিদ্যুৎ প্রতিমন্ত্রী         রাত ৮টার মধ্যে দোকানপাট ও শপিংমল বন্ধের নির্দেশ         জামালপুরে নৌকাডুবিতে দুই শিশুসহ তিন জনের মৃত্যু         গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় ৩০ জনের মৃত্যু         চলাচল নিয়ন্ত্রণ থাকবে ৩১ আগস্ট পর্যন্ত         ১৫ আগস্টের ষড়যন্ত্রকারীদের অপচেষ্টা আজও চলমান ॥ কাদের         বন্যায় ক্ষতিগ্রস্ত ২৫ হাজার মানুষকে সহায়তা দেবে ইইউ         সব ধরনের কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ        
//--BID Records