রবিবার ২৪ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৭ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নেদারল্যান্ডসকে হারিয়ে নেশনস লিগে চ্যাম্পিয়ন পর্তুগাল

নেদারল্যান্ডসকে হারিয়ে নেশনস লিগে চ্যাম্পিয়ন পর্তুগাল

অনলাইন ডেস্ক ॥ গঞ্জালো গুইদেসের একমাত্র গোলে নেদারল্যান্ডসকে হারিয়ে উয়েফা নেশনস লিগের প্রথম আসরের শিরোপা জিতেছে পর্তুগাল।

শেষ তিন বছরে ক্রিস্টিয়ানো রোনালদোর পর্তুগালের এটি দ্বিতীয় মেজর শিরোপা। ২০১৬ সালে তারা প্রথমবারের মতো জিতেছিল ইউরো চ্যাম্পিয়নশিপ।

১৯৯৮ সালে ফ্রান্সের বিশ্বকাপ জয়ের পর এই প্রথম ইউরোপের কোনো স্বাগতিক দেশ নিজেদের মাটিতে মেজর টুর্নামেন্টের ফাইনাল জিতল। আর নেদারল্যান্ডস তাদের শেষ পাঁচ ফাইনালের চারটিই হারল।পর্তুগালকে তাদের মাটিতে কখনো হারাতে পারেনি নেদারল্যান্ডস। পোর্তোয় রোববার রাতে ডাচদের লড়াইটা ছিল তাই ইতিহাসের সঙ্গেও।

প্রথমার্ধে লড়াইটা হয়েছে সমানে-সমান। তবে গোলের তেমন সুযোগ তৈরি করতে পারেনি কোনো দলই। সেমিফাইনালে সুইজারল্যান্ডের বিপক্ষে হ্যাটট্রিক করা রোনালদোর একটি হেড রুখে দেন বার্সেলোনা গোলরক্ষক ইয়াসপার সিলিসেন।

দ্বিতীয়ার্ধে ৬০ মিনিটে পর্তুগালকে এগিয়ে দেন গুইদেস। বের্নার্দো সিলভার পাস থেকে ডি বক্সের বাইরে থেকে জোরালো শটে লক্ষ্যভেদ করেন ভ্যালেন্সিয়ার এই মিডফিল্ডার।নেদারল্যান্ডস গোলমুখে প্রথম শটই নিতে পারে ম্যাচের ৬৫ মিনিটে। ততক্ষণে পর্তুগাল নিয়েছে ১৪টি শট। শেষ পর্যন্ত গোলটা আর শোধ দিতে পারেনি ডাচরা, শিরোপা উৎসবে মাতে পর্তুগিজরা।

ফাইনালের আগে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে সুইজারল্যান্ডকে টাইব্রেকারে হারায় ইংল্যান্ড। গোলশূন্য ১২০ মিনিটের পর টাইব্রেকারে ইংল্যান্ড জেতে ৬-৫ গোলে।

শীর্ষ সংবাদ:
হেলিকপ্টারে ঢাকার পথে করোনা আক্রান্ত মন্ত্রী বীর বাহাদুর         লাদাখ সংকট সমাধান হতে দেরি হবে ॥ ভারত         বিশ্বব্যাপী ছড়িয়ে পড়েছে বর্ণবাদবিরোধী আন্দোলন         আর করোনা সংক্রমণের বিস্তারিত তথ্য দেবে না ব্রাজিল         করোনা ভাইরাস ॥ বিপর্যস্ত স্পেনকে ছাড়িয়ে পঞ্চমে ভারত         র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সরোয়ার আলম স্ত্রীসহ করোনা ভাইরাসে আক্রান্ত         জার্মানি থেকে সাড়ে ৯ হাজার সেনা প্রত্যাহারে ট্রাম্পের অনুমোদন         বাঙালীর মুক্তির সনদ ৬ দফা         দেশে করোনায় মৃত্যু ও আক্রান্তের উর্ধগতি থামছে না         ইউনাইটেডে অগ্নিকান্ড অবহেলা আর অব্যবস্থাপনায়         বেনাপোল বন্দর দিয়ে রেল কার্গোতে পণ্য আমদানির অনুমতি         এবার এলাকাভিত্তিক লকডাউন         হাসপাতাল থেকে রোগী ফেরত দেয়া মানবতাবিরোধী ॥ তথ্যমন্ত্রী         নাসিমের অবস্থা সঙ্কটাপন্ন, রাখা হয়েছে ভেন্টিলেশনে         বজ্রপাতে শিক্ষক গৃহবধূসহ নয়জনের মৃত্যু         পুরান ঢাকার ৩ গোডাউনে কেমিক্যাল বিস্ফোরণ ॥ দগ্ধ দুই         গায়েবি মামলায় বিরোধীদের গ্রেফতার চলছে ॥ ফখরুল         ভার্চুয়াল কোর্টে সাড়ে ২৭ হাজার জামিন ॥ বিচার প্রার্থীরা উপকৃত         রাজধানী জলসবুজে পরিণত করার মহাপরিকল্পনা         চট্টগ্রামে করোনা সংক্রমণ উদ্বেগজনক হারে বাড়ছে        
//--BID Records