বুধবার ২৮ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঈদযাত্রা নিরাপদ ও নির্বিঘ্ন করতে ডিএমপির পরামর্শ

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীবাসীর ঈদযাত্রা নিরাপদ ও নির্বিঘ্ন করতে বেশকিছু পরামর্শ দিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। ঢাকা মহানগর পুলিশের মিডিয়া এ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগ সূত্র জানায়, যাত্রাপথে কেউ নিরাপত্তাহীনতায় ভুগলে কিংবা পুলিশের সহযোগিতার প্রয়োজনবোধ করলে টহল পুলিশকে জানাতে অনুরোধ করা হয়েছে। পাশাপাশি জনবহুল সড়ক ও পথ ব্যবহারের পরামর্শ দেয়া হয়েছে।

ডিএমপির পরামর্শ ॥ নিজের নিরাপত্তা নিশ্চিত করুন। প্রয়োজনে টহল পুলিশের সহায়তা নিন। রাত্রিকালে জনবহুল রাস্তা দিয়ে চলাচল করার চেষ্টা করুন। রাস্তায় চলাচলের সময় সঙ্গে থাকা মূল্যবান সামগ্রী বা টাকা-পয়সা বহনে সাবধানতা অবলম্বন করুন। রাস্তায় বাস বা ট্রেন বা লঞ্চ টার্মিনালে পকেটমার ও দুষ্কৃতকারী থেকে সাবধান থাকুন। যানবাহনে চলার সময় বা ট্রাফিক জ্যাম পড়লে গাড়ির জানালা বন্ধ রাখুন। আপনার সঙ্গের মোবাইল ফোন এবং হ্যান্ডব্যাগের প্রতি বিশেষভাবে লক্ষ্য রাখুন। অপরিচিত কারও সঙ্গে ভাগাভাগি করে গাড়ি ভাড়া করবেন না বা গাড়িতে উঠবেন না। রাস্তায় অপরিচিত কারও কাছ থেকে কোন কিছু খাবেন না। যাতায়াতের সময় সহযাত্রী বেশে থাকা অজ্ঞানপার্টি ও মলমপার্টির খপ্পর হতে সাবধানতা অবলম্বন করুন। মধ্য কিংবা শেষ রাতে বাসস্ট্যান্ডে নামলে সতর্কতার সঙ্গে চলাচল করুন। ট্যাক্সি বা অটোরিক্সা বা ভাড়ায় চালিত অন্যান্য গাড়ি ভাড়া করার সময় গাড়ির রেজিস্ট্রেশন নম্বর এবং ড্রাইভারের নাম ঠিকানা লিখে নিন। প্রয়োজনে রেজিস্ট্রেশন নম্বর ও ড্রাইভারের নাম প্রিয়জনের নম্বরে এসএমএস করুন। যাত্রাকালে নিজের মালামালের প্রতি বিশেষভাবে লক্ষ্য রাখুন এবং রাতে মূল্যবান সামগ্রী নিয়ে একাকী চলাচল পরিহার করুন। ঈদে বাড়ি যেতে হলে শেষ মুহূর্তের যানজট এড়াতে পূর্বেই ভ্রমণ সম্পন্ন করুন। তাড়াহুড়া করে কিংবা ঝুঁকিপূর্ণ অবস্থায় বাসে উঠবেন না। যে কোন জরুরী পুলিশী সহযোগিতার জন্য যোগাযোগ করতে বলা হয়েছে। পুলিশ কন্ট্রোল রুম ০১৭১৩-৩৯৮৩১১, ৯৫৫৯৯৩৩, ৯৫৫১১৮৮, ৯৫১৪৪০০। ট্রাফিক কন্ট্রোল রুম- ০১৭১১-০০০৯৯০, ০১৭০৭-৮০৬১১১, ০১৭০৭-৮০৬২২২, ০১৭০৭-৮০৬৮৮৮। জাতীয় জরুরী সেবা নং- ৯৯৯।

শীর্ষ সংবাদ:
হাটহাজারীর ত্রিপুরা পল্লীতে প্রধানমন্ত্রীর উপহার ১২ পরিবারকে         মেজর সিনহা হত্যা ॥ ৪ পুলিশসহ ৭ জন সাত দিনের রিমান্ডে         বন্যায় ক্ষতিগ্রস্তদের জন্য ১০ লাখ ইউরো দেবে ইইউ         ১৩৯ দিন পর শারীরিক উপস্থিতিতে হাইকোর্টে বিচার কাজ শুরু         কাতার থেকে ফিরলেন ৪১৩ বাংলাদেশি         ভারতে মহানবীকে নিয়ে কটূক্তি ॥ বিক্ষোভে পুলিশের গুলিতে নিহত ৩         করোনা ভাইরাস ॥ একদিনে ভারতে শনাক্ত ৬০ হাজারের বেশি, মৃত্যু ৮৩৪         দুদকে কার্যালয়ে আবুল কালাম আজাদ         লেবানন থেকে ফিরলেন ৭১ বাংলাদেশি         রাশিয়ার ভ্যাকসিনের কার্যকারিতা নিয়ে প্রশ্ন বিজ্ঞানীদের         ভারতে হিন্দু পরিবারের সম্পত্তিতে ছেলে-মেয়ে সমান অধিকার         করোনা ভাইরাসের মধ্যেই মহড়া চালাবে যুক্তরাষ্ট্র ও দক্ষিণ কোরিয়া         করোনা ভাইরাস ॥ ১০২ দিন পর নিউজিল্যান্ডে ফের সংক্রমণ         পশ্চিমবঙ্গে করোনায় আক্রান্ত লাখ ছাড়াল         বিস্ফোরণের পর স্বাস্থ্য সংকটে লেবানন         দ. সুদানে সেনা-জনতা সংঘর্ষে নিহত ৭০ ॥ জাতিসংঘ         বৃহস্পতিবার সংসদ অধিবেশন ডেকেছেন লেবানন স্পিকার         কৃষ্ণাঙ্গ-ভারতীয় কমলা হ্যারিসকেই বেছে নিলেন বাইডেন         গ্রিসের দুই দ্বীপের কাছে তুরস্কের সামরিক মহড়ায় উত্তেজনা         তুর্কি ড্রোন হামলায় ইরাকি সীমান্তরক্ষী বাহিনীর শীর্ষ ২ কর্মকর্তা নিহত        
//--BID Records