শনিবার ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭, ৩০ মে ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

৩৪০ রান করেও সিরিজ হারল পাকিস্তান

৩৪০ রান করেও সিরিজ হারল পাকিস্তান

অনলাইন ডেস্ক ॥ পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের চতুর্থটিতে শুক্রবার পাকিস্তান প্রথমে ব্যাট করে ৩৪০ রান তুললো ৭ উইকেট হারিয়ে। জবাবে ৩ বল ও ৩ উইকেট হাতে রেখে জয় তুলে নিল ইংল্যান্ড। এমন জয়ে সিরিজও ৩-০ ব্যবধানে জিতে নিয়েছে স্বাগতিকরা।

শুক্রবার নটিংহ্যামে পাকিস্তান প্রথমে ব্যাট করতে নামে। চতুর্থ ওভারের দ্বিতীয় বলে আহত হয়ে মাঠ ছাড়েন ইমাম-উল-হক। এরপর ফখর জামান ও বাবর আজম মিলে ১১৬ রানের জুটি গড়েন। এই রানে ফিরে যান ফখর। যাওয়ার আগে ৫০ বলে ৫ চার ও ২ ছক্কায় ৫৭ রান করে যান।

এরপর মোহাম্মদ হাফিজ ও বাবর আজম ১০৪ রানের জুটি গড়েন। দলীয় ২২০ রানের মাথায় ৫৫ বলে ২ চার ও ৩ ছক্কায় ৫৯ রান করে আউট হন হাফিজ। ২৪৯ রানে সাজঘরে ফেরেন আবর আজম। কিন্তু ক্যারিয়ারের নবম সেঞ্চুরি তুলে নিয়ে ফেরেন তিনি। ১১২ বলে ১৩ চার ও ১ ছক্কায় ১১৫ রান করেন।

এরপর শোয়েব মালিকের ২৬ বলে ৪১ ও সরফরাজ আহমেদের ২১ রানের ইনিংসে ভর করে পাকিস্তান ৩৪০ রানের বড় সংগ্রহ পায়।বল হাতে ইংল্যান্ডের টম কুরান ৪টি উইকেট নেন। ২টি উইকেট নেন মার্ক উড। ১টি উইকেট নেন জোফরা আর্চার।

৩৪১ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা দারুণ হয় ইংল্যান্ডের। টপ অর্ডারের চারজন ব্যাটসম্যানই রান পান। তার মধ্যে জ্যাসন রয় ৮৯ বলে ১১ চার ও ৪ ছক্কায় করেন ১১৪ রান। বেন স্টোকস ৬৪ বলে ৫ চার ও ৩ ছক্কায় করেন অপরাজিত ৭১ রান। জেমস ভিন্স ৪৩ ও রোজ রুট ৩৬ রান করেন। শেষ দিকে টম কুরান ৩০ রান করে দলের জয় সহজ করে দেন। শেষ পর্যন্ত ৪৯.৩ ওভারে ৭ উইকেট হারিয়ে জয় তুলে নেয় ইংল্যান্ড।

বল হাতে পাকিস্তানের মোহাম্মদ হাসনাইন ও ইমাদ ওয়াসিম ২টি করে উইকেট নেন। ম্যাচসেরা হন ইংল্যান্ডের জ্যাসন রয়।

রবিবার সিরিজের পঞ্চম ও শেষ ওয়ানডেতে মুখোমুখি হবে দল দুটি।

শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাস প্রতিরোধে জনপ্রতিনিধিদের আরও সম্পৃক্তের নির্দেশ         গণপরিবহনের বর্ধিত ভাড়া প্রত্যাহার দাবি বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির         করোনা ভাইরাসে মৃত্যু ৬০০ ছাড়ালো, নতুন আক্রান্ত ১৭৬৪         করোনা : ফ্লাইট শুরুর আগে বিমানবন্দরের প্রস্তুতি দেখলেন প্রতিমন্ত্রী         বঙ্গবন্ধুর ছবিযুক্ত ডাকটিকিট অবমুক্ত করল জাতিসংঘ         বাস ভাড়া ৮০ শতাংশ বাড়ানোর সুপারিশ         ভাড়া বাড়ছে না ট্রেনে ॥ সব টিকিট পাওয়া যাবে অনলাইনে         পদ্মাসেতুর ৩০তম স্প্যান বসে গেছে         খালেদা কেন জিয়া হত্যার বিচার করলেন না তা রহস্যজনক         জর্জ ফ্লয়েডকে হত্যার ঘটনায় বিক্ষোভে উত্তাল যুক্তরাষ্ট্র         সুন্দরবন কুরিয়ারের প্রতিষ্ঠাতার করোনায় মৃত্যু         চীনের ৬ শহরে ফ্লাইট শুরু করছে সিঙ্গাপুর         লকডাউন খুলে জনগণকে মৃত্যুকূপে ঠেলে দিয়েছে সরকার ॥ রিজভী         সিলেটে করোনা ভাইরাসে নার্সিং কর্মকর্তার মৃত্যু         করোনায় প্ল্যাজমা থেরাপির ব্যবহারে বিশ্ব স্বাস্থ্য সংস্থার না         বিশ্বজুড়ে করোনা আক্রান্তের সংখ্যা ৬০ লাখ ছাড়াল         শূন্যে নামার পর চীনে ফের করোনা ভাইরাসের রোগী শনাক্ত         হংকংয়ের বিশেষ সুবিধা বাতিল করল যুক্তরাষ্ট্র         ভারতে একদিনেই করোনায় আক্রান্ত প্রায় ৮ হাজার !        
//--BID Records