মঙ্গলবার ৪ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আগামী এক বছরেই সারাদেশে টেলিটক সেবা : মোস্তাফা জব্বার

আগামী এক বছরেই সারাদেশে টেলিটক সেবা : মোস্তাফা জব্বার

অনলাইন রিপোর্টার ॥ আগামী একবছরের মধ্যে সারাদেশে টেলিটকের নেটওয়ার্ক সেবা পৌঁছে যাবে। বললেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার।

আজ রবিবার (২১ এপ্রিল) রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে চলমান চতুর্থ বিপিও সামিটের এক সেশনে তিনি এ কথা বলেন।

সেমিনারে অংশ নেয়া এক তরুণের প্রশ্নের উত্তরে মোস্তাফা জব্বার বলেন, দায়িত্ব নেওয়ার পর আমার এখনো বেশিদিন হয়নি। আমাকে আর কিছুদিন সময় দাও। আগামী একবছরের মধ্যে দেশের সব জায়গায় টেলিটকের নেটওয়ার্ক পাওয়া যাবে। কারণ আমার নিজের সন্তানকেই তো আগে শক্তিশালী করতে হবে। আজ সকালেই এই সামিটের উদ্বোধন হয়।

এসময় অনুকরণ না করে নতুন প্রযুক্তির সঙ্গে উদ্ভাবনী শক্তি কাজে লাগিয়ে আইসিটি খাতকে এগিয়ে নেয়ার আহ্বান জানান প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। এতে ঘরে বসেই প্রান্তিক জনপদের মানুষ আয় করতে পারবে বলেও জানান তিনি। রাজধানীর সোনারগাঁও হোটেলে দুদিন ধরে চলা এই সম্মেলন আগামীকাল শেষ হচ্ছে।

অনুষ্ঠানে জানানো হয়,বিশ্বে এখন সবচেয়ে সম্ভাবনাময় খাত ‘বিজনেস প্রসেস আউটসোর্সিং’, যাতে ধীরে ধীরে অবস্থান করে নিচ্ছে বাংলাদেশ। আইসিটি খাত থেকে গেল বছরে ১০০ কোটি মার্কিন ডলার আয় হয়েছে; যার মধ্যে বিপিও থেকে এসেছে, ৩০ কোটি ডলারের বেশি। এতে ৫০ হাজারের মতো কর্মসংস্থান হয়েছে।

এসময় বিপিও খাতে দক্ষ ও পর্যাপ্ত জনবল তৈরি করে আগামীর লক্ষ্য অর্জনের কথা বলেন আইসিটি সংশ্লিষ্টরা।

Rasel
করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪২০২২২১৪
আক্রান্ত
১৫৬৬২৯৬
সুস্থ
২১৯৩৩৭৫০৪
সুস্থ
১৫২৯০৬৮
শীর্ষ সংবাদ:
বাংলাদেশের মানুষ তার ধর্ম পালন করবে স্বাধীনভাবে : প্রধানমন্ত্রী         টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ         প্রতিমাসে তিন কোটি ডোজ টিকা দেওয়া হবে : স্বাস্থ্যমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৭         অপ্রীতিকর ঘটনা রোধে সরকার প্রতিশ্রুতিবদ্ধ         পীরগঞ্জে ক্ষতিগ্রস্তদের জন্য একশ বান্ডিল টিন ও নগদ অর্থ বরাদ্দ         সয়াবিন তেলের দাম লিটারে বাড়লো ৭ টাকা         অপরাধের ধরন-মাধ্যম প্রতিনিয়ত পরিবর্তন হচ্ছে : এনটিএমসি পরিচালক         ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও ১৫১ জন হাসপাতালে         হিন্দু সম্প্রদায়ের বাড়িঘরে হামলায় বহিরাগতরাও অংশ নিয়েছিল ॥ স্পিকার         মেয়র আতিকের বিরুদ্ধে করা মামলার আবেদন খারিজ         ব্যাক্তির অপরাধে কোন সম্প্রদায়কে দায়ী করা যাবে না ॥ শিক্ষামন্ত্রী         কুমিল্লার ঘটনার মুলহোতা পলাতক, শিগগিরই গ্রেফতার ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         পা থেকে মাথা পর্যন্ত অসাম্প্রদায়িক চেতনার মূল্যবোধে সজ্জিত হতে হবে ॥ ইনু         দুর্নীতির মামলার ভয় দেখিয়ে চিকিৎসকের ৯৫ লাখ টাকা আত্মসাত ॥ গ্রেফতার ২         ‘কুমিল্লার ঘটনায় জড়িতদের দ্রুত খুঁজে বের করা হবে’         অপরাধী শনাক্তে সক্ষমতা বাড়ল র‍্যাবের         যবিপ্রবিতে ফিজিওথেরাপি চিকিৎসায় রোবোটিক্স প্রযুক্তি ব্যবহার শীর্ষক সেমিনার         সাম্প্রদায়িক সন্ত্রাস রুখে দেওয়ার প্রত্যয় আ.লীগের         হামলাকারীদের দ্রুত শাস্তির আওতায় আনতে প্রধানমন্ত্রীর নির্দেশ