রবিবার ৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভোটগ্রহণ শান্তিপূর্ণ ॥ স্বরাষ্ট্রমন্ত্রী

স্টাফ রিপোর্টার ॥ স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ হয়েছে। পাশাপাশি বিরোধী প্রার্থী কর্মী-সমর্থকদের কোন ধরনের বাধা দেয়া হচ্ছে না। বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে রাজধানী উচ্চ বিদ্যালয়ের কেন্দ্রে নিজের ভোট দেয়ার পর তিনি সংবাদিকদের এ কথা বলেন।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র পদে উপনির্বাচনে ভোটারদের কম উপস্থিতির দায় নির্বাচন কমিশনের না, রাজনৈতিক দলের- প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার এমন বক্তব্যের সঙ্গে একমত পোষণ করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, রাজনৈতিক দল হিসেবে এর দায় থেকে আওয়ামী লীগ মুক্ত। এমন দাবি করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বৈরী আবহাওয়ার কারণে সকালে ভোটার উপস্থিতি কম ছিল। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার সংখ্যা বৃদ্ধি পায়। যেমন আমার নিজেরই ভোট দিতে সময় লাগলো আপনারা দেখেছেন। আবার যেসব ওয়ার্ডে কাউন্সিলর নির্বাচন হচ্ছে সেখানে ভোটারদের অনেক উপস্থিতি লক্ষ্য করা গেছে। এখন পর্যন্ত ভোটগ্রহণ শান্তিপূর্ণভাবে হচ্ছে। পুরোটা সময় তেমনই শান্তিপূর্ণ ও সুষ্ঠু পরিবেশ বজায় থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

এদিকে ডিএমপি কমিশনার মোঃ আছাদুজ্জামান মিয়া বলেছেন, ডিসিসি নির্বাচনের ভোটের দিন সাংবাদিক ও আইন-শৃঙ্খলারক্ষাকারী বাহিনীর কাছ থেকে আমরা এখনও কোন অভিযোগ পাইনি। উৎসবমুখর পরিবেশে অবাধ ও সুষ্ঠুভাবে ভোটগ্রহণ চলছে। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে বাড্ডা সরকারী প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

আছাদুজ্জামান মিয়া জানান, নিরাপত্তার ঝুঁঁকি নেই। সাংবাদিক ও আইন-শৃঙ্খলারক্ষাকারী বাহিনীর কাছ থেকে এখন পর্যন্ত কোন অভিযোগ পাওয়া যায়নি। তবে পর্যবেক্ষণ করে দেখেছি। ভোটারের উপস্থিতি কম। তিনি বলেন, উৎসবমুখর পরিবেশে পরিপূর্ণ নিরাপত্তায় অবাধ ও সুষ্ঠুভাবে ভোটগ্রহণ চলছে। কোথাও কোন অনিয়মের খবর পাওয়া যায়নি। নির্বাচনকে কেন্দ্র করে নেয়া হয়েছে কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা। নিরাপত্তার স্বার্থে যেকোন পরিস্থিতি মোকাবেলায় ডিএমপি’র পক্ষ থেকে নেয়া হয়েছে সব ধরনের প্রস্তুতি। নিবিড় তদারকির মধ্য দিয়ে নিশ্চিত করা হয়েছে ভোটার ও ভোটকেন্দ্রের নিরাপত্তা।

শীর্ষ সংবাদ:
হাজি সেলিমকে কারাগারে পাঠানোর নির্দেশ আদালতের         সরকার পরিবর্তনের একমাত্র উপায় নির্বাচন ॥ কাদের         পরিবেশ রক্ষায় যত্রতত্র অবকাঠামো করা যাবে না ॥ প্রধানমন্ত্রী         সুনামগঞ্জে নদীর পানি কমলেও হাওড়ের জনপদে দুর্ভোগ বেড়েছে         পতনে নাকাল শেয়ারবাজার, দিশেহারা বিনিয়োগকারীরা         ‘বিশ্বজুড়ে আরও মাঙ্কিপক্স শনাক্তের আশঙ্কা’         সর্বনিম্ন ২৫ হাজার টাকা বেতন চান সরকারি কর্মচারীরা         হাতিয়ায় ত্রান পেল ঝড়ে ক্ষতিগ্রস্তরা         নরসিংদীর বেলাবতে মা, ছেলে ও মেয়ের গলাকাটা লাশ উদ্ধার         খুলনায় বিস্ফোরক মামলায় ২ জঙ্গীর ২০ বছরের কারাদণ্ড         অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন         বাংলাদেশিরা মালদ্বীপে বৈধ হওয়ার সুযোগ পাচ্ছেন         চার মাসে ডায়রিয়ায় আক্রান্ত ৬ লাখ ৭৭ হাজার         বাজারে গ্যালে দাম হুইন্না কইলজাডা মোচড় মারে         কুয়াকাটায় ভেসে আসা ডলফিনের মৃত্যু         ফটিকছড়ির বাগানে জাপানের লাখ টাকার মিয়াজাকি আম         ভারতের জাম্মু-কাশ্মিরে সুড়ঙ্গ ধসে ১০ জন নিহত         এখন আমাদের নতুন করে চিন্তা করতে হবে ॥ মুমিনুল         দি মারিয়া একটানা ৭ বছর খেলে পিএসজি ছাড়লেন