বৃহস্পতিবার ১৪ মাঘ ১৪২৮, ২৭ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভোটগ্রহণ শান্তিপূর্ণ ॥ স্বরাষ্ট্রমন্ত্রী

স্টাফ রিপোর্টার ॥ স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ হয়েছে। পাশাপাশি বিরোধী প্রার্থী কর্মী-সমর্থকদের কোন ধরনের বাধা দেয়া হচ্ছে না। বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে রাজধানী উচ্চ বিদ্যালয়ের কেন্দ্রে নিজের ভোট দেয়ার পর তিনি সংবাদিকদের এ কথা বলেন।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র পদে উপনির্বাচনে ভোটারদের কম উপস্থিতির দায় নির্বাচন কমিশনের না, রাজনৈতিক দলের- প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার এমন বক্তব্যের সঙ্গে একমত পোষণ করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, রাজনৈতিক দল হিসেবে এর দায় থেকে আওয়ামী লীগ মুক্ত। এমন দাবি করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বৈরী আবহাওয়ার কারণে সকালে ভোটার উপস্থিতি কম ছিল। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার সংখ্যা বৃদ্ধি পায়। যেমন আমার নিজেরই ভোট দিতে সময় লাগলো আপনারা দেখেছেন। আবার যেসব ওয়ার্ডে কাউন্সিলর নির্বাচন হচ্ছে সেখানে ভোটারদের অনেক উপস্থিতি লক্ষ্য করা গেছে। এখন পর্যন্ত ভোটগ্রহণ শান্তিপূর্ণভাবে হচ্ছে। পুরোটা সময় তেমনই শান্তিপূর্ণ ও সুষ্ঠু পরিবেশ বজায় থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

এদিকে ডিএমপি কমিশনার মোঃ আছাদুজ্জামান মিয়া বলেছেন, ডিসিসি নির্বাচনের ভোটের দিন সাংবাদিক ও আইন-শৃঙ্খলারক্ষাকারী বাহিনীর কাছ থেকে আমরা এখনও কোন অভিযোগ পাইনি। উৎসবমুখর পরিবেশে অবাধ ও সুষ্ঠুভাবে ভোটগ্রহণ চলছে। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে বাড্ডা সরকারী প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

আছাদুজ্জামান মিয়া জানান, নিরাপত্তার ঝুঁঁকি নেই। সাংবাদিক ও আইন-শৃঙ্খলারক্ষাকারী বাহিনীর কাছ থেকে এখন পর্যন্ত কোন অভিযোগ পাওয়া যায়নি। তবে পর্যবেক্ষণ করে দেখেছি। ভোটারের উপস্থিতি কম। তিনি বলেন, উৎসবমুখর পরিবেশে পরিপূর্ণ নিরাপত্তায় অবাধ ও সুষ্ঠুভাবে ভোটগ্রহণ চলছে। কোথাও কোন অনিয়মের খবর পাওয়া যায়নি। নির্বাচনকে কেন্দ্র করে নেয়া হয়েছে কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা। নিরাপত্তার স্বার্থে যেকোন পরিস্থিতি মোকাবেলায় ডিএমপি’র পক্ষ থেকে নেয়া হয়েছে সব ধরনের প্রস্তুতি। নিবিড় তদারকির মধ্য দিয়ে নিশ্চিত করা হয়েছে ভোটার ও ভোটকেন্দ্রের নিরাপত্তা।

শীর্ষ সংবাদ:
অবশেষে অনশন ভঙ্গ ॥ শাহজালালের ঘটনায় কিছুটা স্বস্তি         শিক্ষার্থীদের সব দাবি বাস্তবায়নের আশ্বাস শিক্ষামন্ত্রীর         দেশ অপ্রতিরোধ্য গতিতে উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে         বিএনপি ৮ লবিস্ট নিয়োগ দিয়েছিল         ওমিক্রন মোকাবেলায় আসছে নতুন গাইডলাইন         রাজধানীসহ কোন কোন এলাকায় ভারি বৃষ্টি, জনদুর্ভোগ         অপরাধ দমনে কাজের স্বীকৃতি পেল পুলিশের বিভিন্ন ইউনিট         অর্থ পাচার রোধে দক্ষিণ কোরিয়ার মতো কঠোর আইন প্রয়োজন         এগিয়ে চলাকে স্তব্ধ করতে নানা ষড়যন্ত্র চলছে         অর্থনীতি পুনরুদ্ধারে আরও তিন বছর লাগবে         তদন্ত এগোনোর পর এখনও এজাহার জটিলতার নেপথ্যে -         বগুড়ায় বাসের ধাক্কায় অটোরিক্সার ৫ যাত্রী নিহত         আসছে নতুন শিক্ষাক্রম, সময়মতো চালুর বিষয়ে শঙ্কা         নগ্ন ছবি, ভিডিও ছড়িয়ে দেয়ার হুমকি দিয়ে টাকা দাবি         বাংলাদেশের গ্রামীণ হাসপাতাল পেল বিশ্ব সেরার স্বীকৃতি         ওমিক্রনরোধে স্বাস্থ্য অধিদপ্তরের নতুন গাইডলাইন         শাবিপ্রবি সংকট : শিক্ষার্থীদের সব দাবি বাস্তবায়ন হবে ॥ শিক্ষামন্ত্রী         জামিন পেলেন শাবিপ্রবির সাবেক ৫ শিক্ষার্থী         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৭, শনাক্ত ১৫৫২৭         ‘শাবির ঘটনায় পুলিশের দায় থাকলে ব্যবস্থা’