শুক্রবার ৩ আশ্বিন ১৪২৭, ১৮ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নিম্নমানের ফুটবল ব্যবহারের অভিযোগ

  • পেশাদার লীগ

স্পোর্টস রিপোর্টার ॥ প্রায় ১২০ কোটি টাকা বাজেট পেশাদার লীগের। অথচ ভারত থেকে আনা কম দামী নিম্নমানের ফুটবল ব্যবহারের অভিযোগ উঠেছে লীগে। ফুটবলারসহ পেশাদার লীগের দলগুলোর কর্মকর্তারা বলছেন, মানসম্পন্ন বল ব্যবহার না করায় খেলোয়াড়দের মাঠের পারফর্মেন্সে নেতিবাচক প্রভাব পড়ছে। কিন্তু বাফুফে তিন মৌসুম আগে ভারত থেকে আমদানি করা বল দিয়েই পেশাদার লীগ আয়োজন করে যাচ্ছে।

এমনিতেই ঢাকার ফুটবলে দর্শকখরা বহুদিনের। নেই আগের মতো প্রতিদ্বন্দ্বিতা আর ভালমানের স্থানীয় তারকা খেলোয়াড়। প্রায় প্রত্যেক ম্যাচেই অগোছালো ফুটবল খেলে দলগুলো। তবে কোস্টারিকার ২০১৮ বিশ্বকাপ দলের খেলোয়াড় ড্যানিয়েল কলিনড্রেস এবার খেলছেন বসুন্ধরা কিংসের হয়ে। আছেন ভিনিসিয়াসের মতো ভালমানের খেলোয়াড়। উঁচুমাপের এসব খেলোয়াড় লীগে খেলা সত্ত্বেও সার্বিকভাবে পর্যাপ্ত গোল আর উত্তেজনাপূর্ণ খেলা অনুপস্থিত। দলগুলো বলছে ভাল বলই সরবরাহ করা হয় না ম্যাচগুলোতে।

পেশাদার লীগের দল বসুন্ধরা কিংসের ব্যবস্থাপনা পরিচালক ইমরুল হাসান এ প্রসঙ্গে বলেন, ‘দলের খেলোয়াড়রা প্র্যাকটিসে মোটামুটি ঠিকঠাক শট নিচ্ছে। কিন্তু ম্যাচে নিম্নমানের বলে খেলা হওয়ায় তাদের দূরপাল্লার শটগুলো গোলপোস্টের লক্ষ্যেই থাকছে না।’ লীগে খেলা তারকা ফুটবলার মোহামেডানের জাহিদ হোসেন এমিলিও নিজের অসন্তুষ্টি প্রকাশ করে কম দামের বল দ্রুত পরিবর্তন করতে বলেছেন। বলেছেন, ভারত থেকে এই বল আনা হলেও সেই দেশের সুপার লীগে ‘নেভিয়া’ নামের ভাল একটি বল ব্যবহার করা হয়। এ প্রসঙ্গে সাইফ স্পোর্টিং ক্লাবের ব্যবস্থাপনা পরিচালক নাসির চৌধুরী বলেছেন, ‘যেহেতু বাজেটের ঘাটতি নেই, তাই বাফুফে চাইলেই ‘নাইকি’ বা ‘এডিডাসের’ মতো বল এনে লীগ আয়োজন করতে পারে। ভালমানের কিছু খেলোয়াড় আসায় ফুটবলের ঘুরে দাঁড়ানোর এ সময়ে ব্যক্তিগতভাবে মনে করি বাফুফের উচিত এদিকে নজর দেয়া।’

তবে বাফুফে কিছুটা দ্বিমত পোষণ করেছে এ ব্যাপারে। এ প্রসঙ্গে তাদের ভাষ্য- ম্যাচে ভাল খেলতে হলে প্র্যাকটিসেও ম্যাচ বলই ব্যবহার করা উচিত দলগুলোর।

শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাস ॥ বিশ্বব্যাপী মৃত্যু ছাড়াল সাড়ে ৯ লাখ, আক্রান্ত ৩ কোটির বেশি         অ্যাটর্নি জেনারেলের অবস্থার অবনতি, আইসিউতে স্থানান্তর         করোনা ভাইরাস মোকাবিলায় কারিগরি কমিটির ৭ পরামর্শ         ভিডিও কলে কথা বলে কিশোরীর ইচ্ছা পূরণ করলেন প্রধানমন্ত্রী         এইচএসসি পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত হবে ২৪ সেপ্টেম্বর         ফিফা র্যাংকিংয়ে আগের অবস্থানেই আছে বাংলাদেশ, একধাপ পেছালো ভারত         ভারতের এক শতাব্দী পুরনো সংসদ ভবন ভেঙ্গে নির্মাণ হবে নতুন ভবন         বাজারে করোনার ভ্যাকসিন আসার আগে অর্ধেক ‘বুকিং’ শেষ         গণশিক্ষা প্রতিমন্ত্রীর বক্তব্য দুর্নীতি আড়ালের ব্যর্থ চেষ্টা ॥ ন্যাপ         স্বেচ্ছায় সরে দাঁড়ালেন আল্লামা শাহ আহমদ শফী         শিক্ষায় বিভক্তির ফল সামাজিক বিভক্তি ॥ রাশেদ খান মেনন         বনানীতে আবাসিক ফ্লাটে অগ্নিকাণ্ড         ফিলিস্তিন সমস্যার সমাধান ছাড়া মধ্যপ্রাচ্যে শান্তি আসবে না ॥ রাশিয়া         হিগুয়াইনকে বিদায় জানাল জুভেন্টাস         সৌদিতে ড্রোন হামলা চালাল ইয়েমেন         ধর্ষককে নপুংসক করে দেওয়ার আইন পাস নাইজেরিয়ায়         বিস্ফোরণ গ্যাস লিকেজেই ॥ নারায়ণগঞ্জে মসজিদের ঘটনায় তদন্ত রিপোর্ট         নতুন সংসদ ভবন তৈরি করা হচ্ছে ভারতে         দুর্নীতিমুক্ত প্রশাসন গড়ার উপায় বের করুন         পেঁয়াজ আমদানি প্রক্রিয়া সহজ হচ্ছে