বৃহস্পতিবার ৭ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নিম্নমানের ফুটবল ব্যবহারের অভিযোগ

  • পেশাদার লীগ

স্পোর্টস রিপোর্টার ॥ প্রায় ১২০ কোটি টাকা বাজেট পেশাদার লীগের। অথচ ভারত থেকে আনা কম দামী নিম্নমানের ফুটবল ব্যবহারের অভিযোগ উঠেছে লীগে। ফুটবলারসহ পেশাদার লীগের দলগুলোর কর্মকর্তারা বলছেন, মানসম্পন্ন বল ব্যবহার না করায় খেলোয়াড়দের মাঠের পারফর্মেন্সে নেতিবাচক প্রভাব পড়ছে। কিন্তু বাফুফে তিন মৌসুম আগে ভারত থেকে আমদানি করা বল দিয়েই পেশাদার লীগ আয়োজন করে যাচ্ছে।

এমনিতেই ঢাকার ফুটবলে দর্শকখরা বহুদিনের। নেই আগের মতো প্রতিদ্বন্দ্বিতা আর ভালমানের স্থানীয় তারকা খেলোয়াড়। প্রায় প্রত্যেক ম্যাচেই অগোছালো ফুটবল খেলে দলগুলো। তবে কোস্টারিকার ২০১৮ বিশ্বকাপ দলের খেলোয়াড় ড্যানিয়েল কলিনড্রেস এবার খেলছেন বসুন্ধরা কিংসের হয়ে। আছেন ভিনিসিয়াসের মতো ভালমানের খেলোয়াড়। উঁচুমাপের এসব খেলোয়াড় লীগে খেলা সত্ত্বেও সার্বিকভাবে পর্যাপ্ত গোল আর উত্তেজনাপূর্ণ খেলা অনুপস্থিত। দলগুলো বলছে ভাল বলই সরবরাহ করা হয় না ম্যাচগুলোতে।

পেশাদার লীগের দল বসুন্ধরা কিংসের ব্যবস্থাপনা পরিচালক ইমরুল হাসান এ প্রসঙ্গে বলেন, ‘দলের খেলোয়াড়রা প্র্যাকটিসে মোটামুটি ঠিকঠাক শট নিচ্ছে। কিন্তু ম্যাচে নিম্নমানের বলে খেলা হওয়ায় তাদের দূরপাল্লার শটগুলো গোলপোস্টের লক্ষ্যেই থাকছে না।’ লীগে খেলা তারকা ফুটবলার মোহামেডানের জাহিদ হোসেন এমিলিও নিজের অসন্তুষ্টি প্রকাশ করে কম দামের বল দ্রুত পরিবর্তন করতে বলেছেন। বলেছেন, ভারত থেকে এই বল আনা হলেও সেই দেশের সুপার লীগে ‘নেভিয়া’ নামের ভাল একটি বল ব্যবহার করা হয়। এ প্রসঙ্গে সাইফ স্পোর্টিং ক্লাবের ব্যবস্থাপনা পরিচালক নাসির চৌধুরী বলেছেন, ‘যেহেতু বাজেটের ঘাটতি নেই, তাই বাফুফে চাইলেই ‘নাইকি’ বা ‘এডিডাসের’ মতো বল এনে লীগ আয়োজন করতে পারে। ভালমানের কিছু খেলোয়াড় আসায় ফুটবলের ঘুরে দাঁড়ানোর এ সময়ে ব্যক্তিগতভাবে মনে করি বাফুফের উচিত এদিকে নজর দেয়া।’

তবে বাফুফে কিছুটা দ্বিমত পোষণ করেছে এ ব্যাপারে। এ প্রসঙ্গে তাদের ভাষ্য- ম্যাচে ভাল খেলতে হলে প্র্যাকটিসেও ম্যাচ বলই ব্যবহার করা উচিত দলগুলোর।

শীর্ষ সংবাদ:
সস্ত্রীক করোনা আক্রান্ত প্রধান বিচারপতি, হাসপাতালে ভর্তি         ২০২৪ সালেও নির্বাচনী জুটি হবেন কমলা-বাইডেন         ৩৩ বাংলাদেশিকে ফেরত পাঠাল জার্মানি         ‘সামরিক-বেসামরিক প্রশাসনের একসঙ্গে কাজ করার বিকল্প নেই’         এক সপ্তাহে করোনা রোগী বেড়েছে ২২৮ শতাংশ         ‘স্বাধীনতা আন্দোলনের ইতিহাসে শহীদ আসাদ একটি অমর নাম’         ‘শহীদ আসাদের আত্মত্যাগ সবসময় প্রেরণা জোগাবে’         বিধিনিষেধে তোয়াক্কা নেই ॥ করোনা সংক্রমণ বেড়েই চলেছে         অগ্রযাত্রা কেউ থামিয়ে দিতে পারবে না         চিকিৎসার নামে অপচিকিৎসা         ঢাকা, রাঙ্গামাটির পর ঝুঁকিপূর্ণ আরও ১০ জেলা         বিএনপি-জামায়াতের লবিস্ট নিয়োগ তদন্তে গোয়েন্দারা         লাভজনক থেকে রুগ্ন ॥ গাজী ওয়্যারসের আধুনিকায়ন প্রকল্পে ২০ কোটি টাকা লোপাট         বিএনপি জনমনে বিভ্রান্তি সৃষ্টির পাঁয়তারা চালাচ্ছে ॥ কাদের         ওমক্রিন প্রতেিরাধে ডসিদিরে র্সবােচ্চ সর্তক থাকার নর্দিশে         শিমুকে সরিয়ে দেয়ার সুযোগ খুঁজতে থাকে ঘাতক স্বামী         দাবি আদায় না হওয়া পর্যন্ত অনশন চলবে         কেটে গেছে শৈত্যপ্রবাহ তিনদিনের মধ্যে বৃষ্টি হতে পারে         অস্ট্রেলিয়ায় চাকরির নামে বিপুল অর্থ আত্মসাত