সোমবার ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা

আজ দেশে ফিরছেন এরশাদ

স্টাফ রিপোর্টার ॥ সিঙ্গাপুর থেকে চিকিৎসা শেষে আজ ঢাকা ফিরবেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। পার্টির দফতর থেকে জানা গেছে, সিঙ্গাপুর এয়ারলাইন্সের বিমানে রাত ৯টার ফ্লাইটে ঢাকা পৌঁছাবেন তিনি।

চলতি মাসের ১০ ডিসেম্বর ঢাকা ত্যাগ করেন সাবেক এই রাষ্ট্রপতি। চিকিৎসার জন্য নির্বাচনের আগ মুহূর্তে এরশাদের সিঙ্গাপুর যাওয়া নিয়ে রাজনৈতিক মহলে নানা গুঞ্জন ওঠে। একাদশ জাতীয় নির্বাচনে ঢাকা-১৭ ও রংপুর-৩ আসনে প্রার্থী হয়েছেন এরশাদ। ঢাকা ফিরে বারিধারার পার্ক রোডের বাসায় উঠবেন তিনি। যদিও আলোচনা আছে ঢাকা-১৭ আসন থেকে তিনি যে কোন সময় প্রার্থিতা প্রত্যাহার করে নিতে পারেন।

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে আওয়ামী লীগের সঙ্গে আসন বণ্টন ইস্যুতে জাতীয় পার্টির মতবিরোধ দেখা দেয়। জাপার পক্ষ থেকে চাওয়া হয় ১০০ আসন। কিন্তু আওয়ামী লীগের পক্ষ থেকে সর্বশেষ ২৬টি আসন ছাড় দেয়া হয়। কিন্তু তা মানতে সম্মত ছিলেন না এরশাদ। এরমধ্যে জাপায় মনোনয়ন বাণিজ্যের অভিযোগ ওঠে। মনোনয়ন বঞ্চিত নেতাদের অনেকে অভিযোগ তোলেন দলের শীর্ষ নেতাদের বিরুদ্ধে টাকা নেয়ার। এর মধ্যে এরশাদকে সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি করা হয়। এরমধ্যে দলের মহাসচিবে পরিবর্তন আসে। নানা বিশৃঙ্খলা আর গুঞ্জনের মধ্যে এরশাদকে পাঠানো হয় সিঙ্গাপুরে।

শীর্ষ সংবাদ: