বুধবার ৬ মাঘ ১৪২৮, ১৯ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পটুয়াখালী-১ আসনে প্রার্থী নির্বাচন নিয়ে শঙ্কিত ভোটাররা

নিজস্ব সংবাদদাতা, পটুয়াখালী, ২৩ অক্টোবর ॥ আসনের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে পটুয়াখালী-১ প্রচার বেশ জোরেশোরে শুরু হয়েছে। কিন্তু আমেজ নেই। প্রার্থী-সমর্থকরা সবাই এ আসনে প্রার্থী নির্বাচনের বিষয়ে শঙ্কিত। নৌকা না মহাজোটের প্রার্থী হচ্ছে, এমন আতঙ্কে পেয়ে বসেছে প্রার্থী সমর্থকদের। যে কারণে কেউই উজ্জীবিত নন। তাই উজ্জীবিত করা যাচ্ছে না আওয়ামী লীগের তৃণমূলের নেতাকর্মীদের। এ অবস্থার মধ্য দিয়ে নির্বাচনের আগের সময় পার করছে আওয়ামী লীগ। আর এমন পরিস্থিতির সুযোগ নিতে চাচ্ছে বিএনপি। যদিও মনোনয়নপ্রত্যাশীরা নিজ নিজ নেতাকর্মীকে চাঙ্গা করতে পটুয়াখালীতে আওয়ামী লীগ শুরু করেছে গণসংযোগ ও প্রচার কর্মসূচী। সাধারণ ভোটারদের মধ্যে নানা বিশ্লেষণে নির্বাচন নিয়ে উচ্ছ্বাস থাকলে, রয়েছে শঙ্কাও।

পটুয়াখালী সদর-দুমকি-মির্জাগঞ্জ এ তিন উপজেলা নিয়ে গঠিত পটুয়াখালী-১ আসন। নিরপেক্ষ নির্বাচন যতবার হয়েছে, ততবারই আসটিতে আওয়ামী লীগ জয় পেয়েছে। আসনটিতে গত জাতীয় সংসদ নির্বাচনে মহাজোট থেকে মনোনয়ন দেয় হয় জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ এ্যাডভোকেট মোঃ শাহজাহান মিয়াকে। অপরদিকে মহাজোটের অন্যতম শরিক জাতীয় পার্টি মনোনয়ন দেয় পার্টির মহাসচিব এ বি এম রুহুল আমীন হাওলাদারকে। মনোনয়ন প্রত্যাহারের শেষ দিনে আওয়ামী লীগের প্রার্থী শাহজাহান মিয়া তার মনোনয়ন প্রত্যাহার করে নেন কেন্দ্রীয় নির্দেশে। আর আওয়ামী লীগের কাঁধে ভর করে তাদের সমর্থন নিয়ে নির্বাচিত হন জাতীয় পার্টির মহাসচিব রুহুল আমীন হাওলাদার। গত পাঁচ বছরে যেখানে সরকারের গতানুগতিক উন্নয়ন ছাড়া, উল্লেখ করারমত তার কোন কার্যক্রম ছিল না। যে কারণে আসনটির অভ্যন্তরীণ যোগাযোগের সড়কের চরম বেহাল অবস্থা। গ্রামীণ অবকাঠামো কালভার্ট, ব্রিজ, শিক্ষাপ্রতিষ্ঠান, ধর্মীয় উপাসনালয়সহ কোথাও উন্নয়নের কোন ছাপ নেই। আর উন্নয়ন বিহীন এ সব এলাকার তৃণমূলের মানুষের কাছে জবাবদিহিতা করতে হচ্ছে আওয়ামী লীগের নেতাকর্মীদের। অপরদিকে প্রশাসনের বিভিন্ন গুরুত্বপূর্ণ সভায় রুহুল আমীন হাওলাদার অনুপস্থিত থেকেছেন ধারাবাহিকভাবে।

এ সময়ে হাতেগোনা কয়েকবার হেলিকপ্টারে এসেছেন পটুয়াখালী। সব মিলিয়ে নিজ দলের নেতাকর্মীসহ এলাকার জনগণের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন ছিলেন এই নেতা রুহুল আমীন হাওলাদার। মোটাদাগে বলতে গেলে গত পাচ বছর পটুয়াখালী-১ আসনটি ছিল অভিভাবক শূন্য। এরপরেও তিনি এ আসনে মনোনয়ন চাইবেন।

শীর্ষ সংবাদ:
একদিনে করোনায় ১২ মৃত্যু, শনাক্ত ৯৫০০         আগামীকাল থেকে উপজেলাতেও ওএমএসে চাল-আটা বিক্রি         বাংলাদেশ ব্যাংকের ৪ কর্মকর্তাকে দুদকে তলব         করোনার সংক্রমণের উচ্চ ঝুঁকিতে ১২ জেলা         আপাতত বাড়ছে না ভোজ্যতেলের দাম         শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের নির্দেশনা চেয়ে রিট         ঢাকায় সেফুদার আনুষ্ঠানিক বিচার শুরু         ‘বাংলাদেশের অপ্রতিরোধ্য অগ্রযাত্রা কেউ থামাতে পারবে না’         দখলদারদের উচ্ছেদ ও অবৈধ ইটভাটা বন্ধে ডিসিদের নির্দেশ         পরিবহন শ্রমিকদের টিকা দেওয়া শুরু         শিমুকে হত্যার পর নিখোঁজের জিডি করেন স্বামী         বিশ্বজুড়ে করোনায় আরও ৯৬৬৯ মৃত্যু         ফুটপাতে নির্মাণসামগ্রী ॥ মেয়র আতিকের ক্ষোভ প্রকাশ         আমিরাতে হুতিদের ড্রোন হামলায় বাংলাদেশের নিন্দা         সুপ্রিম কোর্টে ভার্চ্যুয়াল বিচার কাজ শুরু         কেউ যেন হয়রানি না হয় ॥ সেবামুখী জনপ্রশাসন গড়তে আমরা প্রতিশ্রুতিবদ্ধ         দাম্পত্য কলহেই চিত্রনায়িকা শিমু খুন         ইসি সার্চ কমিটিতেই         করোনা শনাক্তের হার আশঙ্কাজনক বাড়ছে         ব্যাপক তুষারপাত ॥ শীতে নাকাল আমেরিকা ইউরোপ