শনিবার ১৫ মাঘ ১৪২৮, ২৯ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সিরিয়া উপকূলে বাড়ছে রুশ নৌ উপস্থিতি

  • ইদলিব অভিযান

সিরিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলীয় ইদলিব প্রদেশে বিদ্রোহী ও উগ্রবাদী গোষ্ঠীগুলোর বিরুদ্ধে আসন্ন সামরিক অভিযানকে সামনে রেখে ভূমধ্যসাগরের উপকূলে নৌ-বাহিনীর উপস্থিতি বাড়াচ্ছে রাশিয়া। এর অংশ হিসেবে রাশিয়া ভূমধ্যসাগরের উপকূলে কয়েকটি যুদ্ধজাহাজ পাঠাচ্ছে। ইয়াহু নিউজ।

নাম প্রকাশে অনিচ্ছুক একটি সূত্রের বরাত দিয়ে রাশিয়ার কোমেরসান্ত পত্রিকা মঙ্গলবার জানিয়েছে, ইদলিব অভিযানকে সামনে রেখে মস্কো চলতি মাসের প্রথম দিকে দুটি যুদ্ধজাহাজ ও বিমান বিধ্বংসী ক্ষেপণাস্ত্র ব্যবস্থা পাঠিয়েছে। সোমবার রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের প্রেস সেকশন থেকে জানানো হয়েছে, সামরিক শক্তি জোরদার করার লক্ষ্যে কৃষ্ণসাগরের নৌবহর থেকে দুটি ফ্রিগেট পাঠানো হয়েছে ভূমধ্যসাগরে। যুক্তরাষ্ট্র যখন সিরিয়ায় নতুন করে সামরিক হামলা চালানোর প্রস্তুতি নিচ্ছে বলে খবর বের হয়েছে তখন রাশিয়া এ যুদ্ধজাহাজ পাঠাচ্ছে।

গণহত্যার শিকার নামিবীয়দের দেহাবশেষ ফেরত দিচ্ছে জার্মানি

নামিবিয়ায় জার্মান ঔপনিবেশিক শাসনের সময় এক শতাব্দী আগে গণহত্যার শিকার নামিবীয়দের দেহাবশেষ বার্লিন বুধবার ফেরত দেবে। কিন্তু নিহতদের বংশধররা এখনও জার্মানির কাছ থেকে ক্ষমা চাওয়ার প্রহর গুনছে। বার্লিন এ সকল দেহাবশেষ নামিবিয়া থেকে নিয়ে গিয়েছিল। খবর এএফপির।

নামিবিয়ার একটি সরকারী প্রতিনিধি দল বার্লিনে এক গির্জায় পবিত্র ধর্মীয় অনুষ্ঠানের মধ্য দিয়ে দেহাবশেষগুলো গ্রহণ করবে। দেহাবশেষগুলোর মধ্যে রয়েছে ১৯টি করোটি বা মাথার খুলি, ১টি মাথার ছাল ও কিছু অস্থি। জার্মান পররাষ্ট্র মন্ত্রণালয়ের আন্তর্জাতিক সাংস্কৃতিক বিষয়ক প্রতিমন্ত্রী মাইকেলে মুয়েনটেফারিং বলেছেন, আমরা জার্মানদের নৃশংসতার ক্ষত থেকে মুক্ত হতে সহযোগিতা করতে চাই।

শীর্ষ সংবাদ:
সামনে কঠিন ২ সপ্তাহ ॥ নিয়ন্ত্রণের বাইরে করোনা         দুই প্রতিষ্ঠানের সাড়ে ১৮ কোটি টাকা হাতিয়ে নেয়ার চেষ্টা ॥ জালিয়াতি ও অনলাইন প্রতারণা         গণমানুষের ভোটাধিকার নিশ্চিতে মাইলফলক ॥ কাদের         বাড়িতে ঢুকে গৃহবধূকে গলা কেটে হত্যা         হুন্ডুরাসে প্রথম         উৎসবমুখর পরিবেশে শেষ হলো চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন         চিকিৎসা দিতে গিয়ে করোনা আক্রান্ত চিকিৎসক-নার্স         আগামী জুনে উৎপাদনে যাবে দেশী-বিদেশী ৬ প্রতিষ্ঠান         সাড়ে ৪ ঘণ্টা পর নিয়ন্ত্রণে নারায়ণগঞ্জের জাহিন নিটওয়্যার্সের আগুন         করোনা ভাইরাসে আরও ২০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪৪০         শিল্পী সমিতির নির্বাচন ॥ ভোট দিয়েছেন ৩৬৫ জন, চলছে গণনা         শাহজালাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পদত্যাগের আন্দোলন চলবে, ঘোষণা শিক্ষার্থীদের         মন্ত্রীর অনুরোধ না রেখে ৬ তারিখের আগেই দাম বাড়লো ভোজ্যতেলের         মাত্র ২ সরকারি হাসপাতালে রয়েছে স্ট্রোক ব্যবস্থাপনার সুবিধা!         বিএনপি দেশের বিরুদ্ধে সারা দুনিয়ায় অপপ্রচার চালাচ্ছে ॥ তথ্যমন্ত্রী         চিকিৎসা পাওয়া আমার মৌলিক অধিকার ॥ মাহবুব তালুকদার         ইসিকে শক্তিশালী করতে সব রকম পদক্ষেপ নেওয়া হয়েছে ॥ সেতুমন্ত্রী         ইউক্রেনের সঙ্গে যুদ্ধ করার ইচ্ছা রাশিয়ার নেই ॥ লাভরভ         রোহিঙ্গাদের জন্য ২০ লাখ মার্কিন ডলার সহায়তা দেওয়ার ঘোষণা জাপানের         টাঙ্গাইলে পৃথক সড়ক দুর্ঘটনায় ৩ জন নিহত, আহত ২