মঙ্গলবার ৪ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভারতীয় যুবার কীর্তি

স্পোর্টস রিপোর্টার ॥ সেঞ্চুরি করেছিলেন প্রথম দিনেই। দ্বিতীয় দিনে সেটিকে ডাবলে রূপ দিয়ে এগোচ্ছিলেন ট্রিপল সেঞ্চুরির দিকে। কিন্তু ট্রিপল সেঞ্চুরি থেকে ১৮ রান দূরে থাকতে দুর্ভাগ্যজনকভাবে কাটা পড়লেন রান আউটে! তবুও রেকর্ড বুকে নাম উঠে গেল পবন শাহর। ভারত অনুর্ধ-১৯ দলের এই ব্যাটসম্যান শ্রীলঙ্কা অনুর্ধ-১৯ দলের বিপক্ষে দ্বিতীয় যুব টেস্টে ২৮২ রানের দারুণ এক ইনিংস খেলেছেন। অনুর্ধ-১৯ পর্যায়ে আন্তর্জাতিক ক্রিকেটে এটি দ্বিতীয় সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস। এই ইনিংসের পথে আবার এক ওভারে টানা ছয়টি বাউন্ডারিও মেরেছেন মহারাষ্ট্রের ১৮ বছর বয়সী এই ব্যাটসম্যান।

হাম্বানটোটায় দ্বিতীয় দিনে পবন আউট হতেই ৮ উইকেটে ৬১৩ রানে প্রথম ইনিংস ঘোষণা করে ভারতীয় যুবারা। পবনের ২৮২ এসেছে ৩৩২ বলে। প্রায় সাত ঘণ্টার ইনিংসে মেরেছেন ৩৩টি চার এবং একটি ছক্কা আর একটু ধরে খেললে পবন হয়ত বিশ্বরেকর্ডও করে ফেলতেন। অনুর্ধ-১৯ আন্তর্জাতিক ক্রিকেটে ব্যক্তিগত সর্বোচ্চ ইনিংসের রেকর্ড অস্ট্রেলিয়ার ক্লিনটন পিকের অপরাজিত ৩০৪। যা তিনি করেছিলেন মেলবোর্নে ১৯৯৫ সালে ভারতের বিপক্ষে।

সেই রেকর্ড ভাঙতে না পারলেও পবনের এক ওভারে ছয় বাউন্ডারি হইচই ফেলে দিয়েছে। আন্তর্জাতিক ক্রিকেটে সর্বশেষ এক ওভারে ছয় বাউন্ডারি দেখা গেছে ১৯৮২ সালে। ম্যানচেস্টারে ভারতের সন্দ্বীপ পাতিল ইংল্যান্ডের বব উইলিসের এক ওভারে মেরেছিলেন ছয় বাউন্ডারি। উইলিস সেই ওভারে বল করেছিলেন সাতটি, একটি নো বল। পবনের ডাবলের পাশাপাশি সেঞ্চুরি পেয়েছেন ওপেনার তাইদি। দুজন তৃতীয় উইকেটে গড়েন ২৬৩ রানের বড় জুটি।

Rasel
করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪১২৫৩৭৪৬
আক্রান্ত
১৫৬৫৪৮৮
সুস্থ
২১৮৪৮৭৭৮৯
সুস্থ
১৫২৭৮৬২
শীর্ষ সংবাদ:
আর হত্যা ক্যু নয় ॥ দেশবাসীকে ষড়যন্ত্র সম্পর্কে সতর্ক থাকার আহ্বান         বাংলাদেশের টিকে থাকার চ্যালেঞ্জ         কুমিল্লা ও রংপুরের ঘটনা একই সূত্রে গাঁথা         সাম্প্রদায়িক হামলা ॥ উস্কানিদাতাদের খুঁজছে পুলিশ         সাম্প্রদায়িক হামলার বিচার দাবিতে আল্টিমেটাম         পিছিয়ে পড়া চুয়াডাঙ্গা এখন উন্নয়নের মহাসড়কে         ইভ্যালি পরিচালনা ও নিয়ন্ত্রণে পাঁচ সদস্যের বোর্ড গঠন         শেখ রাসেল একটি আদর্শ ও ভালবাসার নাম         রেমিটেন্স হঠাৎ কমছে         ই-কমার্সে শৃঙ্খলা ফেরাতে এক মাসের মধ্যে সুপারিশ         রাসেলের হত্যাকারীরা পশুতুল্য ঘৃণ্য ও নর্দমার কীট         দেশে করোনায় ১০ জনের মৃত্যু         সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিত করার আহ্বান জাতিসংঘের         শেখ রাসেলের মতো আর কোন মৃত্যু দেখতে চাই না : আইনমন্ত্রী         ষড়যন্ত্র করে মিথ্যা অপবাদ দিয়ে প্রশ্নবিদ্ধ করবেন না : গাসিক মেয়র         রংপুর-ফেনীসহ ৭ এসপিকে বদলি         ডেঙ্গু : গত ২৪ ঘণ্টায় আরও ১৭২ রোগী হাসপাতালে         প্রকাশ হলো ৪৩তম বিসিএস প্রিলির আসন বিন্যাস         সম্প্রতির মধ্যে ভাঙন সৃষ্টি করতে কুমিল্লার ঘটনা : স্বরাষ্ট্রমন্ত্রী         এফআর টাওয়ারের নকশা জালিয়াতি: চারজনের বিচার শুরু