বৃহস্পতিবার ৬ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

এই ইসির অধীনে সুষ্ঠু নির্বাচন আশা করা যায় না ॥ ড. মোশাররফ

স্টাফ রিপোর্টার ॥ বাংলাদেশ ব্যাংকের ভল্টে রাখা সোনার চাকতি এখন মিশ্র ধাতুতে পরিণত হলো কি করে সরকারের প্রতি এমন প্রশ্ন রেখেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে ‘বাংলাদেশ ইয়ুথ ফোরাম’ নামক একটি সংগঠন আয়োজিত ‘বর্তমান নির্বাচন কমিশনের ভূমিকা এবং সরকারের নীল নক্সা’ শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ড. মোশাররফ অভিযোগ করেন বর্তমান নির্বাচন কমিশন সরকারের আজ্ঞাবাহী হয়ে কাজ এবং সরকারী দলের প্রার্থীদের ভোট কারচুপিতে সহযোগিতা করেছে। এই নির্বাচন কমিশনের অধীনে সুষ্ঠু ও স্বাভাবিক নির্বাচন হবে তা কেউ বিশ্বাস করে না। তাই এদের দিয়ে একাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ ও সুষ্ঠু আশা করা যায় না।

মোশাররফ বলেন, সুষ্ঠু নির্বাচন আদায় করাই বিএনপির সামনে বড় চ্যালেঞ্জ। আগামীতে জনগণ যাতে তাদের ভোটাধিকার আদায় করতে পারে, এমন নির্বাচন আমাদের আদায় করে নিতে হবে। তবে দেশ স্বৈরাচারমুক্ত না হলে এটা কোনভাবেই সম্ভব হবে না। কোন স্বৈরাচার ইচ্ছা করে ক্ষমতা ছাড়তে চায় না। তাই জাতীয় ঐক্য সৃষ্টির মাধ্যমে এ সরকারের পতন ঘটিয়ে জনগণের ভোটাধিকার ফিরিয়ে আনতে হবে।

ড. মোশাররফ বলেন, বাংলাদেশ ব্যাংকের ভল্টে রাখা সোনার চাকতি এখন ভুতুড়েভাবে মিশ্র ধাতুতে পরিণত হয়েছে। পত্রিকায় দেখলাম বাংলাদেশ ব্যাংকের ভল্টে ৯৬৩ কেজি স্বর্ণ রাখা ছিল কিন্তু তা ২২ ক্যারেটের স্বর্ণের জায়গায় ১৮ ক্যারেটের স্বর্ণে পরিণত হয়েছে। জমা রাখা হয়েছিল সোনার চাকতি, তা হয়ে গেছে মিশ্র ধাতু। শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের এক অনুসন্ধান প্রতিবেদনে এ ভয়ঙ্কর অনিয়মের তথ্য উঠে এসেছে। ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, এ সরকারের কারণে মানুষের যেমন নিরাপত্তা নেই, তেমনি ব্যাংকেরও নিরাপত্তা নেই। বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির পর ভল্ট থেকে সোনা চুরি স্বৈরাচারী সরকারেরই আলামত।

শীর্ষ সংবাদ:
'ট্রুথ সোশ্যাল' নামের নতুন সামাজিক যোগাযোগ মাধ্যম চালুর ঘোষণা ট্রাম্পের         সারাদেশে দিনের তাপমাত্রা বাড়তে পারে         দেশে এলো সিনোফার্মের আরও ৫৫ লাখ টিকা         টেকনাফে অস্ত্রসহ আরসা ক্যাডার আটক         উন্নয়নশীল দেশ হলে বাণিজ্য-রফতানি বাড়বে ॥ প্রধানমন্ত্রী         লাখাই থেকে ২৭২৫ পিস ইয়াবাসহ দুইজন গ্রেফতার         অর্থ আত্মসাত ॥ এস কে সিনহা বিরুদ্ধে মামলার রায় ফের পেছাল         পূর্বাচলে প্রদর্শনী কেন্দ্রের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী         নীলফামারীতে বন্যা পরিস্থিতির সার্বিক উন্নতি         সারা বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ৭ হাজার ৪৭২ জন         মামলা হচ্ছে বদরুন্নেসার সেই শিক্ষিকার বিরুদ্ধে         নেপাল ও ভারতে বন্যা আর ভূমিধসে মৃত্যুর সংখ্যা বেড়ে ১২৯         রাজধানীতে ইয়াবাসহ গ্রেফতার ৫২         বিশ্ব বাণিজ্যে স্বল্পোন্নত দেশগুলোকে প্রবেশের সুযোগ দেওয়ার আহ্বান         কুমিল্লার পূজামণ্ডপে কোরআন রাখা ব্যক্তি শনাক্ত         করোনা : ২৪ ঘণ্টায় আরও ৬ জনের মৃত্যু, শনাক্ত ৩৬৮         ভারী বর্ষণের পূর্বাভাস         গুচ্ছ ভর্তি পরীক্ষার ‘ক’ ইউনিটের ফল প্রকাশ         করোনা ভাইরাসে টিকা নিবন্ধনে বয়সসীমা সর্বনিম্ন ১৮ বছর নির্ধারণ         কারওয়ানবাজারে বাসচাপায় স্কুটিচালক নিহত