সোমবার ৪ মাঘ ১৪২৮, ১৭ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

লালমনিরহাটে পানির নিচে সেতু

লালমনিরহাটে পানির নিচে সেতু

নিজস্ব সংবাদদাতা, লালমনিরহাট ॥ গত বছরে স্মরনকালের ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্থ সেতু মেরামত না হওয়ায়, পুরো সেতুটি এখন পানির নিচে ডুবে গেছে। এতে চরম দুর্ভোগে পড়েছে লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার তুষভান্ডার ইউনিয়নের কয়েক গ্রামের কয়েক হাজার মানুষ। সবচেয়ে বেশি ভোগান্তি ও দূর্ভোগের স্বীকার হয়েছে স্কুল-কলেজে পড়ুয়া শিক্ষার্থীরা।

জানা গেছে, বিগত বন্যায় প্রবল পানির তোড়ে ডেবে যাওয়া সেতুটির অবকাঠামোগত সংস্কার না হওয়ায় দিন দিন আরো ডেবে যায়। এতে সেতুটির দু’পাশের এলাকার হাজার হাজার মানুষ সীমাহীন দুর্ভোগে পড়ে। ওই এলাকার কলেজ শিক্ষার্থী তাওহিদ হাসান শুভ বলেন, ২০১৭ সালের আগষ্ট মাসে ভয়াবহ বন্যায় পুরো গ্রাম তুলিয়ে যায়। পানির ¯্রােতে গ্রাম রক্ষা বাঁধ ও সেতুসহ বেশ কয়েকটি রাস্তা ভেঙ্গে গেলেও এখন পর্যন্ত সংস্কারের উদ্যোগ নেয়া হয়নি। আগামী বন্যার আগে গ্রাম রক্ষা বাঁধ ও সেতুটি মেরামত না করলে পানির নিচে তলিয়ে যাবে পুরো এলাকা।

এ ব্যাপারে কালীগঞ্জ উপজেলা প্রকৌশলী পারভেজ নেওয়াজ খান বলেন, ক্ষতিগ্রস্থ সেতুটি নতুন করে নির্মান করার জন্য এমপি মহোদয়ের কাছে তদবির করা হয়েছে। উপজেলা পরিষদ চেয়ারম্যান মাহবুবুজ্জামান আহমেদ বলেন, শ্রীঘই সেতুটির কাজ শুরু করা হবে।

শীর্ষ সংবাদ:
সিইসি ও ইসি নিয়োগ আইন মন্ত্রিসভায় অনুমোদন         ৫০ বছর হলেই বুস্টার ডোজ ॥ স্বাস্থ্যমন্ত্রী         ‘নাসিক নির্বাচন ইভিএমে শান্তিপূর্ণভাবে হয়েছে’         হল ছাড়বেন না শাবি শিক্ষার্থীরা, ভিসির পদত্যাগ দাবিতে উত্তাল ক্যাম্পাস         রাষ্ট্রপতিকে ধন্যবাদ দিতে সংসদে প্রস্তাব         দেশে ৫৫ জনের দেহে ওমিক্রন শনাক্ত         প্রথম ডোজ নিয়েছে ৭৭ লাখ শিক্ষার্থী ॥ নওফেল         আবারও করোনায় আক্রান্ত আসাদুজ্জামান নূর         আজ সুপ্রিম কোর্টের বিচারিক কার্যক্রম বন্ধ         শৈত্য প্রবাহ থাকবে আরও দুই-একদিন         কিংবদন্তি কত্থক শিল্পী বিরজু মহারাজ আর নেই         উখিয়া-টেকনাফে হাইওয়ে পুলিশের ঘুষ বাণিজ্য, রোহিঙ্গাসহ চালকদের হাতে হাতে টোকেন         মালির ক্ষমতাচ্যুত প্রেসিডেন্ট ইব্রাহিম বাউবাকার আর নেই         ফের ক্ষেপণাস্ত্র ছুড়েছে উত্তর কোরিয়া, জানাল দক্ষিণ কোরিয়া         পদত্যাগ করলেন শাবির সেই প্রভোস্ট