মঙ্গলবার ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

লালমনিরহাটে পানির নিচে সেতু

লালমনিরহাটে পানির নিচে সেতু

নিজস্ব সংবাদদাতা, লালমনিরহাট ॥ গত বছরে স্মরনকালের ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্থ সেতু মেরামত না হওয়ায়, পুরো সেতুটি এখন পানির নিচে ডুবে গেছে। এতে চরম দুর্ভোগে পড়েছে লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার তুষভান্ডার ইউনিয়নের কয়েক গ্রামের কয়েক হাজার মানুষ। সবচেয়ে বেশি ভোগান্তি ও দূর্ভোগের স্বীকার হয়েছে স্কুল-কলেজে পড়ুয়া শিক্ষার্থীরা।

জানা গেছে, বিগত বন্যায় প্রবল পানির তোড়ে ডেবে যাওয়া সেতুটির অবকাঠামোগত সংস্কার না হওয়ায় দিন দিন আরো ডেবে যায়। এতে সেতুটির দু’পাশের এলাকার হাজার হাজার মানুষ সীমাহীন দুর্ভোগে পড়ে। ওই এলাকার কলেজ শিক্ষার্থী তাওহিদ হাসান শুভ বলেন, ২০১৭ সালের আগষ্ট মাসে ভয়াবহ বন্যায় পুরো গ্রাম তুলিয়ে যায়। পানির ¯্রােতে গ্রাম রক্ষা বাঁধ ও সেতুসহ বেশ কয়েকটি রাস্তা ভেঙ্গে গেলেও এখন পর্যন্ত সংস্কারের উদ্যোগ নেয়া হয়নি। আগামী বন্যার আগে গ্রাম রক্ষা বাঁধ ও সেতুটি মেরামত না করলে পানির নিচে তলিয়ে যাবে পুরো এলাকা।

এ ব্যাপারে কালীগঞ্জ উপজেলা প্রকৌশলী পারভেজ নেওয়াজ খান বলেন, ক্ষতিগ্রস্থ সেতুটি নতুন করে নির্মান করার জন্য এমপি মহোদয়ের কাছে তদবির করা হয়েছে। উপজেলা পরিষদ চেয়ারম্যান মাহবুবুজ্জামান আহমেদ বলেন, শ্রীঘই সেতুটির কাজ শুরু করা হবে।

শীর্ষ সংবাদ:
হাতিরঝিলে স্থাপনা উচ্ছেদসহ ওয়াটার ট্যাক্সি নিষিদ্ধে রায় প্রকাশ         মাদকাসক্ত সন্তানকে গ্রেফতারে বাবা-মা আসেন ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         নিয়মানুযায়ী দিনের ভোট দিনেই হবে ॥ সিইসি         ২৫ জুন পদ্মা সেতুর উদ্বোধন         মুশফিক অপরাজিত ১৭৫, বাংলাদেশ অলআউট ৩৬৫         নাইজেরিয়ায় জঙ্গী হামলায় ৫০ জন নিহত         কুমিল্লার নাশকতার মামলায় স্থায়ী জামিন খালেদার         সিঙ্গাপুর গেলেন জিএম কাদের         ছাত্রলীগ-ছাত্রদলের সংঘর্ষে উত্তপ্ত ঢাবি, আহত ৩০         আত্মসমর্পণ করে জামিন চাইলেন সম্রাট         হাইকোর্টের সাজার বিরুদ্ধে হাজী সেলিমের আপিল         বাংলাদেশে কোনো মাঙ্কিপক্স রোগী শনাক্ত হয়নি ॥ উপাচার্য         সার্বিয়ান পররাষ্ট্রমন্ত্রী আজ ঢাকায় আসছেন         কাশ্মীরে শুটিং করতে গিয়ে দুর্ঘটনায় আহত সামান্থা ও বিজয়