সোমবার ১২ আশ্বিন ১৪২৭, ২৮ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নিহত একরামের বাড়ি পরিদর্শনে জাতীয় মানবাধিকার কমিশন প্রধান

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ মাদকবিরোধী অভিযানে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে সংঘটিত ঘটনায় নিহত টেকনাফ পৌরসভার ৩নং ওয়ার্ড কাউন্সিলর একরামুল হকের বাড়ি পরিদর্শন করেছেন বাংলাদেশ জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান কাজী রিয়াজুল হক। রবিবার দুপুরে তিনি নিহত একরামের মা হাফেজা খাতুনের সঙ্গেও দেখা করেছেন।

ওই সময় তিনি বলেন, সরকারের কাছে আমরা বিচারবহির্ভূত এই হত্যাকান্ডের সঠিক তদন্ত ও সুষ্ঠু বিচারের দাবি জানিয়েছি। এ ধরনের বিচারবহির্ভূত হত্যাকান্ড যেন আর সংঘটিত না হয় তারও দাবি জানিয়েছি। কারণ এ ধরনের হত্যাকান্ড স্বাধীন এই মাতৃভূমির জন্য কাম্য নয়। তিনি দুঃখ প্রকাশ করে আরও বলেন, মাদকবিরোধী চলমান এই অভিযানে একের পর এক বিচারবহির্ভূত হত্যাকান্ড ঘটিয়ে কোন দিনও মাদক পাচার প্রতিরোধ ও নির্মূল করা সম্ভব নয়।

জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান বলেন, স্বাধীন এই দেশে কেউ আইনের উর্ধে নয়, তাই আমাদের দাবি- মাদকবিরোধী অভিযানে যেন কোন নিরাপরাধ মানুষ হয়রানির শিকার না হয়। তার পাশাপাশি যারা মাদক পাচারে জড়িত তাদের সঠিক তদন্তের মাধ্যমে আইনের আওতায় নিয়ে এসে কঠোর শাস্তি প্রদান করা হোক। তিনি আবেগ ভরা কণ্ঠে নিহত কাউন্সিলর একরামুল হকের মা হাফেজা খাতুনকে বলেন, সংঘটিত ঘটনার ফাঁস হওয়া অডিও ক্লিপটি শুনে আমরা খুবই মর্মাহত। এই হত্যাকান্ডের সঠিক তদন্ত, সঠিক বিচার পাওয়ার জন্য আমরা চেষ্টা করে যাচ্ছি। পাশাপাশি এ ধরনের ঘটনায় যেন আর কোন নিরহ ব্যক্তির মৃত্যু না হয়, সে দিকটা বিবেচনা করে আমরা সরকারকে বার বার অবহিত করে আসছি। ওই সময় বাংলাদেশ মানবাধিকার কমিশনের কয়েকজন কর্মকর্তা, টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রবিউল হাসান, টেকনাফ মডেল থানার ওসি রনজিত কুমার বড়ুয়া উপস্থিত ছিলেন। এর আগে জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান রোহিঙ্গা শিবির পরিদর্শন করেন।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৩৩০৮৯০১৩
আক্রান্ত
৩৫৯১৪৮
সুস্থ
২৪৪৪২৫৪১
সুস্থ
২৭০৪৯১
শীর্ষ সংবাদ:
উন্নয়নের কান্ডারি শেখ হাসিনার জন্মদিন আজ         এ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই         শেখ হাসিনার জীবন সংগ্রামের ॥ তথ্যমন্ত্রী         স্বামীর জন্য রক্ত জোগাড়ের কথা বলে ধর্ষণ, দুজন রিমান্ডে         ডোপ টেস্টে আরও ১৪ পুলিশ শনাক্ত         চীনা ভ্যাকসিনের ঢাকা ট্রায়াল নিয়ে সংশয়         দেয়াল চাপায় সাত জনের মৃত্যু         করোনায় মৃত্যু কমলেও বেড়েছে নতুন রোগী         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই         উন্নয়নে প্রতিবেশীদের সঙ্গে আরও দৃঢ় সহযোগিতায় জোর প্রধানমন্ত্রীর         সিলেটের ঘটনায় সরকার কঠোর অবস্থানে আছে ॥ কাদের         ভার্চুয়াল কোর্টেকে আরো সাফল্য মন্ডিত করতে বিচারক ও আইনজীবীদের প্রশিক্ষণ প্রয়োজন ॥ আইনমন্ত্রী         নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণ ॥ নিহত ও আহত ৩৮ পরিবারের মাঝে ৫ লাখ টাকা করে প্রধানমন্ত্রীর অনুদান বিতরণ         স্বাস্থ্যখাতের দুর্নীতি ॥ বন্ধ করতে দুদকের ২৫ সুপারিশ বাস্তবায়নে রিট         ‘অক্সফোর্ডের বাংলাদেশে পাঁচ লাখ মানুষের মৃত্যুর আশঙ্কা ভুল প্রমাণিত হয়েছে’         এমসি কলেজের ছাত্রাবাসে গণধর্ষণের শিকার গৃহবধূর আদালতে জবানবন্দি         এমসি কলেজ ছাত্রাবাসে গণধর্ষণ ॥ সাইফুরের পর অর্জুন গ্রেফতার         করোনা ভাইরাস ॥ ভারতে সংক্রমণ ৬০ লাখ ছুঁই ছুঁই         ধর্ষনের ঘটনায় ভিপি নূরসহ সকল আসামী ঢাবিতে অবাঞ্চিত