শুক্রবার ২৬ আষাঢ় ১৪২৭, ১০ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নিহত একরামের বাড়ি পরিদর্শনে জাতীয় মানবাধিকার কমিশন প্রধান

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ মাদকবিরোধী অভিযানে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে সংঘটিত ঘটনায় নিহত টেকনাফ পৌরসভার ৩নং ওয়ার্ড কাউন্সিলর একরামুল হকের বাড়ি পরিদর্শন করেছেন বাংলাদেশ জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান কাজী রিয়াজুল হক। রবিবার দুপুরে তিনি নিহত একরামের মা হাফেজা খাতুনের সঙ্গেও দেখা করেছেন।

ওই সময় তিনি বলেন, সরকারের কাছে আমরা বিচারবহির্ভূত এই হত্যাকান্ডের সঠিক তদন্ত ও সুষ্ঠু বিচারের দাবি জানিয়েছি। এ ধরনের বিচারবহির্ভূত হত্যাকান্ড যেন আর সংঘটিত না হয় তারও দাবি জানিয়েছি। কারণ এ ধরনের হত্যাকান্ড স্বাধীন এই মাতৃভূমির জন্য কাম্য নয়। তিনি দুঃখ প্রকাশ করে আরও বলেন, মাদকবিরোধী চলমান এই অভিযানে একের পর এক বিচারবহির্ভূত হত্যাকান্ড ঘটিয়ে কোন দিনও মাদক পাচার প্রতিরোধ ও নির্মূল করা সম্ভব নয়।

জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান বলেন, স্বাধীন এই দেশে কেউ আইনের উর্ধে নয়, তাই আমাদের দাবি- মাদকবিরোধী অভিযানে যেন কোন নিরাপরাধ মানুষ হয়রানির শিকার না হয়। তার পাশাপাশি যারা মাদক পাচারে জড়িত তাদের সঠিক তদন্তের মাধ্যমে আইনের আওতায় নিয়ে এসে কঠোর শাস্তি প্রদান করা হোক। তিনি আবেগ ভরা কণ্ঠে নিহত কাউন্সিলর একরামুল হকের মা হাফেজা খাতুনকে বলেন, সংঘটিত ঘটনার ফাঁস হওয়া অডিও ক্লিপটি শুনে আমরা খুবই মর্মাহত। এই হত্যাকান্ডের সঠিক তদন্ত, সঠিক বিচার পাওয়ার জন্য আমরা চেষ্টা করে যাচ্ছি। পাশাপাশি এ ধরনের ঘটনায় যেন আর কোন নিরহ ব্যক্তির মৃত্যু না হয়, সে দিকটা বিবেচনা করে আমরা সরকারকে বার বার অবহিত করে আসছি। ওই সময় বাংলাদেশ মানবাধিকার কমিশনের কয়েকজন কর্মকর্তা, টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রবিউল হাসান, টেকনাফ মডেল থানার ওসি রনজিত কুমার বড়ুয়া উপস্থিত ছিলেন। এর আগে জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান রোহিঙ্গা শিবির পরিদর্শন করেন।

শীর্ষ সংবাদ:
দুর্নীতিবাজদের আইনের আওতায় আনা হবে ॥ দুদক চেয়ারম্যান         সাহারা খাতুনের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক         বাংলাদেশ থেকে আগামী ৫ অক্টোবর পর্যন্ত ইতালিতে প্রবেশে নিষেধাজ্ঞা         সিরিয়ার প্রেসিডেন্ট আসাদের সঙ্গে ইরানের সেনাপ্রধানের সাক্ষাৎ         করোনায় আক্রান্ত বলিভিয়ার প্রেসিডেন্ট         করোনা ভাইরাস ॥ যুক্তরাষ্ট্রে একদিনে ৬৫ হাজারের বেশি শনাক্ত         সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন আর নেই         টানা চতুর্থ জয়ে নতুন মাইলফলক গড়লেন ম্যানচেস্টার ইউনাইটেড         ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাঁচটি ভুল সিদ্ধান্ত দিয়েছেন আম্পায়াররা!         এবার পশ্চিম তীরকে একীভূত করার ব্যাপারে ইসরাইলকে সতর্ক করল রাশিয়া         ইরানের সঙ্গে যুদ্ধে জড়াতে চায় না যুক্তরাষ্ট্র         করোনায় স্বামীর মৃত্যু ॥ সন্তানদের নিয়ে রেললাইনে ঝাঁপ স্ত্রীর!         এবার ভারতীয় সব টিভি চ্যানেল বন্ধ করল নেপাল         ভারতের সেই কুখ্যাত মাফিয়াকে গুলি করে হত্যা         ‘মিথ্যা এবং অভিযোগ করা’ হচ্ছে মার্কিন পররাষ্ট্র নীতির প্রধান উপকরণ: ইরান         ইরানের সঙ্গে যুদ্ধ চায় না আমেরিকা: মার্কিন জেনারেল ম্যাকেনজি         চলে গেলেন দেশের প্রথম নারী স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন         বিনিয়োগে রুট বদল ॥ করোনা মহামারীর ধাক্কা         দুর্নীতির বিরুদ্ধে অভিযান চলবে ॥ প্রধানমন্ত্রী         রিজেন্টের আইটি প্রধান গ্রেফতার, আটক সাহেদের ভায়রা        
//--BID Records