শনিবার ৯ মাঘ ১৪২৮, ২২ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাশিয়ায় বাংলাদেশের রাফির হাফ ডজন গোল

  রাশিয়ায় বাংলাদেশের রাফির হাফ ডজন গোল
  • আজ মাঠে বসে দেখবে রাশিয়া-সৌদি আরবের খেলা

স্পোর্টস রিপোর্টার ॥ ফুটবলের সবচেয়ে বড় মঞ্চ বিশ্বকাপে বাংলাদেশ খেলবে, এটা বোধকরি দুঃস্বপ্নেও দেখেন না কোন বাংলাদেশী ফুটবলপ্রেমী। কিন্তু যদি বলি রাশিয়াতে ভূরি ভূরি গোল করে মাঠ মাতাচ্ছে এক বাংলাদেশী ফুটবলার, তাহলে নিশ্চয়ই বিশ্বাস করবেন না, তাই না? তারপরও বিশ্বাস করতেই হবে। কিন্তু কিভাবে?

বিষয়টা খোলাসা করা যাক তাহলে। বিশ্বকাপ উপলক্ষে মস্কোতে মঙ্গলবার হয়ে যাওয়া খুদে ফুটবল উৎসব মাতিয়ে দিয়েছে বাংলাদেশের কিশোর গোলাম রাফি। তিন ম্যাচ খেলে এক হ্যাটট্রিকসহ গোল করেছে ৬টি।

মস্কোর স্পার্টাক স্টেডিয়ামে অনুষ্ঠিত খুদে ফুটবলারদের নিয়ে শুরু হওয়া এই ফুটবল উৎসবের নাম হচ্ছে ‘ফ্রেন্ডশিপ ফর ফুটবল’। ২১১ দেশের খুদে ফুটবলারদের উৎসবে ডিফেন্ডার হিসেবে বাংলাদেশ থেকে সুযোগ পেয়েছে নারায়ণগঞ্জের রাফি। তার দল গালাপগোস সি লায়ন টিম তিন ম্যাচ খেলে দুটোতেই হেরে পরবর্তী রাউন্ডে উঠতে না পারলেও রাফির নৈপুণ্য ছিল বেশ চোখ ধাঁধানো। দলের একমাত্র জয়ের ম্যাচে রাফির পা থেকে আসে একটি নয়নাভিরাম হ্যাটট্রিক।

প্রথম ম্যাচে রাফির দল হোয়াল শার্কের বিরুদ্ধে ২-৪ গোলে হেরে যায়। দলের দুটি গোলই করে রাফি। দ্বিতীয় ম্যাচে রাফির হ্যাটট্রিকে ঘারিয়ালকে ৯-০ গোলে শোচনীয় হারের স্বাদ দেয় গালাপগোস। শেষ ম্যাচে চেতাহর কাছে ৩-২ গোলে হেরে গ্রুপপর্ব থেকে বিদায় নেয় রাফির দল। হারলেও এ ম্যাচেও রাফি করে এক গোল। ‘ফাইভ-এ-সাইড’ এ খেলায় রাফির দলের অন্য সতীর্থরা ছিল চীন, সাইপ্রাস, লাইবেরিয়া, এ্যাঙ্গোলা, আইভরি কোস্ট, তুরস্ক এবং সাইকাস আইল্যান্ডের।

তবে ফুটবল উৎসব থেকে বিদায় নিলেও রাফির আছে আরেকটি সুযোগ। তবে সেটা খেলার নয়, খেলা দেখার। রাশিয়া ও সৌদি আরবের মধ্যকার বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচটি মাঠে বসে উপভোগ করার সৌভাগ্য হচ্ছে তার।

শীর্ষ সংবাদ:
মোবাইল ব্যাংকিংয়ে লেনদেন ৯০ হাজার কোটি টাকা         অতিরিক্ত আইজিপি হলেন ৭ কর্মকর্তা         করোনা টেস্ট ॥ চাপ বাড়ছে হাসপাতালে         বর্তমানে মজুদ রয়েছে ৯ কোটি টিকা ॥ তথ্যমন্ত্রী         রাজধানীতে ৯ কেজি গাঁজাসহ আটক ১         প্রতারকের খপ্পরে পড়ে ১৮ দিনের সন্তান বিক্রি         দেখানোর জন্য নয়, নিজের স্বার্থেই পরতে হবে মাস্ক         ইয়েমেনের কারাগারে সৌদি হামলায় নিহত ৭০         নীলক্ষেত থেকে সরে গেলেন শিক্ষার্থীরা         ৩ বিভাগে বৃষ্টির পূ্র্বাভাস         মুম্বাইয়ে বহুতল ভবনে আগুন, নিহত ৭         রাজধানীতে জাল টাকাসহ গ্রেফতার ১         মা হলেন প্রিয়াঙ্কা চোপড়া         বিশ্বে একদিনে করোনা শনাক্ত ৩৬ লাখ, মৃত্যু ৯ হাজার         সাকিবের হাসিতে শুরু বিপিএল         ফের বন্ধ শিক্ষা প্রতিষ্ঠান ॥ করোনার লাগাম টানতে পাঁচ জরুরী নির্দেশনা         বাবার সম্পত্তিতে পূর্ণ অধিকার পাবেন হিন্দু নারীরা ॥ ভারতীয় সুপ্রীমকোর্ট         উচ্চারণ বিভ্রাটে...         বাণিজ্যমেলার ভাগ্য নির্ধারণে জরুরী সিদ্ধান্ত কাল         আলোচনায় এলেও আন্দোলনে অনড় শিক্ষার্থীরা