বুধবার ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০১ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বরিশাল সিটিতে ভোটার বেড়েছে ৩০ হাজার

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ আসন্ন বরিশাল সিটি কর্পোরেশন (বিসিসি) নির্বাচন সামনে রেখে আওয়ামী লীগের তৃণমূল পর্যায়ের মেয়র প্রার্থী সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ ব্যতীত অন্য কোন প্রার্থীকে মাঠে পাওয়া যায়নি। জেলা ছাত্রলীগের সভাপতি সুমন সেরনিয়াবাত জানান, মেয়র পদে দলীয়ভাবে কেন্দ্র থেকে এখন পর্যন্ত চূড়ান্তভাবে কারও নাম ঘোষণা করা না হলেও দলের তৃণমূল থেকে শুরু করে মহানগরীর ৩০টি ওয়ার্ডের অধিকাংশ সাধারণ ভোটাররা নৌকার কা-ারি হিসেবে মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সেনিয়াবাত সাদিক আব্দুল্লাহ’র পক্ষে প্রচার চালিয়ে যাচ্ছেন। প্রতিদিন একেকটি ওয়ার্ডে ইফতার মাহফিলের মাধ্যমে সাদিক আব্দুল্লাহর পক্ষে নির্বাচনী চালাচ্ছেন মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ। সূত্রমতে, সাদিক আব্দুল্লাহ ব্যতীত আওয়ামী লীগের মনোনয়ন দৌড়ে অন্য দুইজনের নাম শোনা গেলেও নির্বাচনী এলাকায় তাদের কোন অস্তিত্ব খুঁজে পাওয়া যায়নি। মাঠে নামার প্রস্তুতি নিয়েছেন জাতীয় পার্টি, জামায়াত, ইসলামী আন্দোলন বাংলাদেশ, বামপন্থী দলসহ স্বতন্ত্র প্রার্থীরা। বিএনপির নির্ভরযোগ্য একাধিক সূত্রে জানা গেছে, গাজীপুর সিটি কর্পোরেশনের নির্বাচনের পর বিএনপি তাদের দলীয় প্রার্থী ঘোষণা করে মাঠে নামবেন। এর পূর্বে বিএনপির সম্ভাব্য প্রার্থীদের কোথাও প্রচারে দেখা যায়নি। মহানগর আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক নিরব হোসেন টুটুল বলেন, আওয়ামী লীগের সভায় সিটি নির্বাচনে দলীয় মেয়র প্রার্থী হিসেবে সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর নাম চূড়ান্ত করে দীর্ঘদিন আগে কেন্দ্রের কাছে মনোনয়ন চাওয়া হয়েছে। সেই থেকে পুরো নগরীতে সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর জয়-জয়কার শুরু হয়েছে। নগরীর আওতাধীন দলের সকল সংগঠনের সবকটি ইউনিটসহ সর্বস্তরের ভোটাররা সাদিক আব্দুল্লাহকে ভরসার শেষ ঠিকানা হিসেবে আপন করে নিয়েছে। সেখানে সাদিক আব্দুল্লাহ ব্যতীত অন্য কাউকে কেন্দ্র থেকে মনোনয়ন দেয়া হলে বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগের বিজয় অসম্ভব হয়ে পড়বে।

খসড়া ভোটার তালিকা প্রকাশ ॥ খসড়া ভোটার এবং ভোট কেন্দ্র ও কক্ষের তালিকা প্রকাশ করেছে নির্বাচন অফিস। মঙ্গলবার সকালে জেলা নির্বাচন কর্মকর্তা মোঃ হেলাল উদ্দিন খানের দেয়া তথ্যে জানা গেছে। নগরীর ৩০টি সাধারণ এবং ১০টি সংরক্ষিত ওয়ার্ডে ২০১৮ সালের ৩১ জানুয়ারির সবশেষ হালনাগাদ করা ভোটার ২ লাখ ৪১ হাজার ৯৫৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ২১ হাজার ৩৩২ জন এবং নারী ভোটার ১ লাখ ২০ হাজার ৬২৭ জন। খসড়া তালিকায় নগরীর মধ্যে ১২৭টি ভোট কেন্দ্র প্রস্তাব করা হয়েছে। ভোট কক্ষের সংখ্যা ৭৫৮টি।

শীর্ষ সংবাদ:
‘আফ্রিকা থেকে এলেই বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টিন’         দেশ থেকে পালাতে চেয়েছিলেন রাজশাহীর মেয়র আব্বাস         ‘গাড়ি ভাঙচুর করা শিক্ষার্থীদের কাজ নয়’         অস্ট্রেলিয়ায় নারী পার্লামেন্ট সদস্যদের ৬৩ শতাংশই যৌন হয়রানির শিকার         বোট ক্লাব মামলা ॥ সব আসামির নাম না থাকায় পরীমনির আপত্তি         জাতীয় অধ্যাপক রফিকুল ইসলামের মৃত্যুতে জবির শোক         শতাধিক সাবেক নিরাপত্তা সদস্যকে খুন করেছে তালেবান ॥ এইচআরডব্লিউ         ঢাকা মেডিক্যালে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামির মৃত্যু         কুয়াকাটায় টোয়াকের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত         ওমিক্রন ঠেকাতে প্রবাসীদের আসতে নিরুৎসাহিত করা হচ্ছে         বগুড়ার শেরপুরে ট্রাকের ধাক্কায় দুই মটরসাইকেল অরোহী নিহত         ডাসারে মোটরসাইকেল চাপায় ইউপি সদস্য নিহত         রামপুরায় বাসে আগুন ও ভাঙচুর ॥ আসামি ৮০০         যুক্তরাষ্ট্রে কিশোরের গুলিতে নিহত ৩, আহত ৮         রেফারিকে হত্যার হুমকি আর্জেন্টাইন ফুটবলারের         নিরাপদ সড়ক দাবি ॥ রামপুরায় শিক্ষার্থীদের অবরোধ         শারীরিক উপস্থিতিতে শুরু হলো আপিল বিভাগের বিচারকাজ         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মৃত্যু বেড়েছে ২ হাজার ৩০০ জনের         বায়োএনটেক প্রধান ওমিক্রন নিয়ে আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিয়েছেন         সব গণতান্ত্রিক আন্দোলনে নেতৃত্ব দিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়