বৃহস্পতিবার ২৮ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ময়মনসিংহে বাল্যবিয়ে ঠেকানো স্কুলছাত্রী হাসপাতালে

স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ ॥ ত্রিশালে বাল্যবিয়ে ঠেকাতে এক স্কুলছাত্রী আত্মহত্যার চেষ্টা করে এখন ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা নিচ্ছে। স্থানীয় ধানিখলা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর এই ছাত্রী শনিবার রাতে ঘুমের ট্যাবলেট খেয়ে আত্মহত্যার চেষ্টা করে। রবিবার সকালে চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে আসেন ছাত্রীর বান্ধবী ও শিক্ষকরা।

অথচ এসময় ছাত্রীর পরিবারের কেউ সঙ্গে আসেনি। তবে ত্রিশাল উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু জাফর রিপন ছাত্রীরা পাশে দাঁড়িয়েছেন এবং চিকিৎসার বিষয়ে নিয়মিত খবর নিচ্ছেন। ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ছাত্রী জানায়, বাবা-মা আর ভগ্নিপতি এনামুল হক বিয়ের জন্য চাপ দিয়ে আসলেও স্কুলের শিক্ষকরা বিভিন্ন সময় ছাত্রীকে বাল্যবিয়ে থেকে রক্ষা করেন। সম্প্রতি আবারও বিয়ের জন্য মেয়েকে মারধরও শুরু করে বাবা-মা। শনিবার মেয়েটি অভিমান করে রাত ১০টার দিকে বাড়ির পাশের ফার্মেসি থেকে প্রেসারের বড়ি কিনে আনে। পরে সে ২০টি বড়ি খেয়ে ফেলে। এরপর মেয়েটি তার নিজের দুঃখের কথাটি এক বান্ধবীকে ফোন করে জানিয়ে দেয়।

ধানিখলা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক নাজমুল ইসলাম বলেন, ছাত্রীটি মেধাবী। এর আগেও তার বাবা-মা জোর করে বিয়ে দিতে চেয়েছিল। কিন্তু মেয়েটি বাল্যবিয়ে নিয়ে সচেতন বলে শেষ পর্যন্ত হয়নি। নাজমুল ইসলাম জানান, তিনি ছাত্রীকে ভর্তির ব্যবস্থা করে দিয়ে এখন সর্বক্ষণিক খোঁজ খবরও নিচ্ছেন। একই স্কুলের ৯ম শ্রেণীর ছাত্রী বান্ধবী তানিসা সিদ্দিকা জবা জানায়, এর আগেও ছাত্রীকে বিয়ে দেয়ার চেষ্টা চলছিল।

তারা তখন স্কুলের স্যারদের বলে সেই বিয়ে বন্ধ করান। ভর্তির সময় পরিবারের কেউ না আসলেও সোমবার দুপুরে হাসপাতালে গিয়ে দেখা হয় মেয়েটির মা শরীফার সঙ্গে। শরীফা জানান, তারা বিয়ের জন্য কোন চাপ দেননি। এ বিষয়ে ত্রিশাল উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু জাফর রিপন বলেন, পুরো বিষয়টি দুঃখজনক।

শীর্ষ সংবাদ:
চামড়া নিয়ে কারসাজি চলবে না         টানা ৪৮ দিন পর অবশেষে দেশ বন্যামুক্ত হলো         প্রধানমন্ত্রীর উদার বিনিয়োগ নীতিতে মাথাপিছু আয় বেড়েছে         করোনায় মৃত্যু সাড়ে তিন হাজার ছাড়াল         সাঈদীর পক্ষে জনমত তৈরির চেষ্টা, সক্রিয় মৌলবাদী চক্র         আশা জাগালেও ‘স্পুটনিক ভি’ নিয়ে সন্দেহ         জীবন বাঁচাতে যে কোন উৎস থেকে করোনার টিকা আনতে হবে         ওসি প্রদীপসহ মূল তিন আসামির জিজ্ঞাসাবাদ শুরুই হয়নি         দূষণ কমায় ঝাঁকে ঝাঁকে মিলছে বড় আকারের ইলিশ         কম দামে মজুদ পাট বিক্রির চুক্তি করে বেকায়দায় বিজেএমসি         বিমান ও ইউএস বাংলার মালয়েশিয়া ফ্লাইট চালু হচ্ছে         শাহজালালের মাজারে হামলার পরিকল্পনা ছিল নব্য জেএমবির         শীঘ্রই বর্জ্য থেকে বিদ্যুত উৎপাদন করা হবে ॥ তাজুল ইসলাম         ভরিতে সাড়ে ৩ হাজার টাকা কমল স্বর্ণের দাম         ভ্যাকসিন কেনার বিষয়ে আগামী সপ্তাহে সিদ্ধান্ত : জাহিদ মালেক         ‘অটো পাস’ আপাতত চিন্তায় নেই : শিক্ষা প্রতিমন্ত্রী         আগামী ১৬ আগস্ট থেকে ইউএস-বাংলার ঢাকা-কুয়ালালামপুর ফ্লাইট শুরু         মানবতাবিরোধী অপরাধ: চার পলাতক আসামির বিরুদ্ধে তদন্ত চুড়ান্ত         এ বছরে হবে না এশিয়ার বিশ্বকাপ বাছাই         করোনা ভাইরাসের টিকার জন্য আলাদা অর্থ রাখা হয়েছে ॥ অর্থমন্ত্রী        
//--BID Records