সোমবার ২৯ আষাঢ় ১৪২৭, ১৩ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ময়মনসিংহে বাল্যবিয়ে ঠেকানো স্কুলছাত্রী হাসপাতালে

স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ ॥ ত্রিশালে বাল্যবিয়ে ঠেকাতে এক স্কুলছাত্রী আত্মহত্যার চেষ্টা করে এখন ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা নিচ্ছে। স্থানীয় ধানিখলা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর এই ছাত্রী শনিবার রাতে ঘুমের ট্যাবলেট খেয়ে আত্মহত্যার চেষ্টা করে। রবিবার সকালে চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে আসেন ছাত্রীর বান্ধবী ও শিক্ষকরা।

অথচ এসময় ছাত্রীর পরিবারের কেউ সঙ্গে আসেনি। তবে ত্রিশাল উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু জাফর রিপন ছাত্রীরা পাশে দাঁড়িয়েছেন এবং চিকিৎসার বিষয়ে নিয়মিত খবর নিচ্ছেন। ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ছাত্রী জানায়, বাবা-মা আর ভগ্নিপতি এনামুল হক বিয়ের জন্য চাপ দিয়ে আসলেও স্কুলের শিক্ষকরা বিভিন্ন সময় ছাত্রীকে বাল্যবিয়ে থেকে রক্ষা করেন। সম্প্রতি আবারও বিয়ের জন্য মেয়েকে মারধরও শুরু করে বাবা-মা। শনিবার মেয়েটি অভিমান করে রাত ১০টার দিকে বাড়ির পাশের ফার্মেসি থেকে প্রেসারের বড়ি কিনে আনে। পরে সে ২০টি বড়ি খেয়ে ফেলে। এরপর মেয়েটি তার নিজের দুঃখের কথাটি এক বান্ধবীকে ফোন করে জানিয়ে দেয়।

ধানিখলা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক নাজমুল ইসলাম বলেন, ছাত্রীটি মেধাবী। এর আগেও তার বাবা-মা জোর করে বিয়ে দিতে চেয়েছিল। কিন্তু মেয়েটি বাল্যবিয়ে নিয়ে সচেতন বলে শেষ পর্যন্ত হয়নি। নাজমুল ইসলাম জানান, তিনি ছাত্রীকে ভর্তির ব্যবস্থা করে দিয়ে এখন সর্বক্ষণিক খোঁজ খবরও নিচ্ছেন। একই স্কুলের ৯ম শ্রেণীর ছাত্রী বান্ধবী তানিসা সিদ্দিকা জবা জানায়, এর আগেও ছাত্রীকে বিয়ে দেয়ার চেষ্টা চলছিল।

তারা তখন স্কুলের স্যারদের বলে সেই বিয়ে বন্ধ করান। ভর্তির সময় পরিবারের কেউ না আসলেও সোমবার দুপুরে হাসপাতালে গিয়ে দেখা হয় মেয়েটির মা শরীফার সঙ্গে। শরীফা জানান, তারা বিয়ের জন্য কোন চাপ দেননি। এ বিষয়ে ত্রিশাল উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু জাফর রিপন বলেন, পুরো বিষয়টি দুঃখজনক।

শীর্ষ সংবাদ:
জেকেজি প্রতারণার হোতা সাবরিনা গ্রেফতার         প্রধানমন্ত্রী ১ কোটি গাছের চারা রোপণ কার্যক্রম উদ্বোধন করবেন বৃহস্পতিবার         অনিয়ম, দুর্নীতির বিরুদ্ধে কঠোর অবস্থানে সরকার ॥ কাদের         আপীল বিভাগের বিচারিক কার্যক্রম হবে ভার্চুয়াল         সভরেন ওয়েলথ ফান্ড ॥ বৈদেশিক রিজার্ভ থেকে ঋণ নেয়ার একমাত্র পথ         পালাতে পারবে না সাহেদ ধরা পড়তেই হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         করোনার প্রকোপ বাড়লে ভার্চুয়াল কোর্টের সাহায্য নিতেই হবে ॥ আইনমন্ত্রী         করোনায় ভেদাভেদ ভুলে সবাইকে একসঙ্গে কাজ করতে হবে ॥ শামীম ওসমান         ঈদ-উল-আজহার প্রধান জামাত হবে বায়তুল মোকাররমে         তিস্তার রুদ্রমূর্তি, দুই পাড়েই রেড এ্যালার্ট         করোনা কি বায়ুবাহিত?         নারী পাচার চক্রের হোতা আজম খান দুই সহযোগীসহ গ্রেফতার         বগুড়া-১ আসনে উপনির্বাচন কাল         নিম্নমানের স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী ক্রয়ে দুর্নীতি তদন্তে ৬ কর্মকর্তাকে তলব দুদকের         রাজধানীতে ৮ অস্থায়ী পশুর হাটের চূড়ান্ত ইজারা সম্পন্ন         রাজধানীতে কোরবানির পশুর হাট বসতে দেয়া হবে না: স্বরাষ্ট্র মন্ত্রণালয়         সিএমএসডির ৬ কর্মকর্তাকে তলব করেছে দুদক         বিদেশ যেতে করোনা নেগেটিভ সার্টিফিকেট লাগবে : পররাষ্ট্রমন্ত্রী         করোনা : মসজিদেই হবে ঈদুল আজহার জামাত         ডা. সাবরিনা বরখাস্ত        
//--BID Records