মঙ্গলবার ১ আষাঢ় ১৪২৮, ১৫ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শিরোপা লড়াইয়ে থাকল শেখ জামাল ও রূপগঞ্জ

  • প্রিমিয়ার ক্রিকেটের শিরোপা রেস থেকে ছিটকে গেল গাজী, খেলাঘর

স্পোর্টস রিপোর্টার ॥ ওয়ালটন ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগে (ডিপিএল) জমে উঠেছে শিরোপা লড়াই। আবাহনী লিমিটেডকে ছুঁতে বেশ জোরেশোরেই এগিয়ে চলেছে লিজেন্ডস অব রূপগঞ্জ আর শেখ জামাল ধানমন্ডি ক্লাব। শুক্রবারও জয় পেয়েছে দল দুটি। খুব কম ব্যবধানেই জয় পেয়েছে তারা। মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে শেখ জামাল মাত্র ৮ রানে জয় তুলে নেয় গাজী গ্রুপ ক্রিকেটার্সের বিপক্ষে। আর ফতুল্লায় রূপগঞ্জ ১২ রানে হারিয়ে দেয় খেলাঘর সমাজকল্যাণ সমিতিকে। এ পরাজয়ের কারণে দু’টি দলই শিরোপা রেস থেকে ছিটকে গেছে। ২০ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা আবাহনীর সঙ্গে শিরোপা জয়ে টক্কর দিতে পারে শুধু ১৮ পয়েন্ট অর্জন করা রূপগঞ্জ আর শেখ জামাল। তবে এ দুটি দল পরের দুই ম্যাচের একটিতে হারলেই ছিটকে যাবে শিরোপা লড়াই থেকে।

শেখ জামাল-গাজী গ্রুপ ম্যাচ ॥ মিরপুরে টস হেরে শেখ জামাল আগে ব্যাটিংয়ে নামে। তবে শুরু থেকেই কোন বড় জুটি গড়তে ব্যর্থ হয় তারা। ভাল খেলতে থাকা ওপেনার সৈকত আলী ৪৫ বলে ৩ চার, ৩ ছক্কায় ৫১ রানে সাজঘরে ফেরেন। দলীয় ১১০ রানেই ৫ উইকেট হারিয়ে বিপদের মধ্যেই ছিল শেখ জামাল। কিন্তু তানবীর হায়দারের ৭৬ বলে ৫ চারে ৫০ এবং জিয়াউর রহমানের ৭৪ বলে ৬ চার, ৫ ছক্কায় করা ৮৬ রানের ঝড়ো ইনিংসে শেষ পর্যন্ত ৪৭.৪ ওভারে ২৪৮ রানের ভদ্রোচিত সংগ্রহে থামে শেখ জামাল। গাজীর পক্ষে ৪ উইকেট শিকার করেন পেসার আবু হায়দার রনি। জবাব দিতে নেমে ৫৩ রানের উদ্বোধনী জুটিতে ভালই শুরু পেয়েছিল গাজী। কিন্তু নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ৮৪ রানের মধ্যেই ৪ টপঅর্ডারকে খুইয়ে বসে তারা। জাকের আলীর ৭৮ বলে ৫ চার, ১ ছক্কায় ৬১ এবং আসিফ আহমেদের ৮২ বলে ৫২ রানের সুবাদে ৪৭ ওভারে ৭ উইকেটে ২১৭ রান তুলেছিল গাজী। আলোক স্বল্পতায় আর খেলা হয়নি, ফলে ডাকওয়ার্থ-লুইস পদ্ধতিতে ৮ রানের জয় পায় শেখ জামাল।

স্কোর ॥ শেখ জামাল ইনিংস ॥ ২৪৮/১০; ৪৭.৪ ওভার (জিয়া ৮৬, সৈকত ৫১, তানবীর ৫০; হায়দার ৪/৫৭, মুমিনুল ২/৩৭, সিকান্দার ২/৫৭)।

গাজী গ্রুপ ইনিংস ॥ ২১৭/৭; ৪৭ ওভার (জাকের ৬১, আসিফ ৫২*, ইমরুল ৩৬, জহুরুল ২৯; রবিউল ৩/২৭)।

ফল ॥ ডাকওয়ার্থ-লুইস পদ্ধতিতে ৮ রানে জয়ী শেখ জামাল।

ম্যাচসেরা ॥ জিয়াউর রহমান (শেখ জামাল)।

রূপগঞ্জ-খেলাঘর ম্যাচ ॥ টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই বিপদে পড়ে রূপগঞ্জ। খেলাঘরের দুই বোলার তানবীর ইসলাম ও সাদ্দাম হোসেনের দাপটে দলীয় ৮৬ রানেই ৬ উইকেট হারায় তারা। কিন্তু ৮ নম্বরে নেমে নাজমুল হোসেন মিলন ৬৬ বলে ৩ চার, ২ ছক্কায় ৬৩ রান করলে শেষ পর্যন্ত নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে ২১৬ রান তুলতে সক্ষম হয় তারা। সাদ্দাম ৪টি ও তানবীর ৩টি উইকেট নেন। জবাব দিতে নেমে ১৫ রানেই দুই উইকেট হারায় খেলাঘর। তরুণ ওপেনার মহিদুল ইসলাম অঙ্কন একাই লড়ে ১০৫ বলে ৫ চার, ২ ছক্কায় ৭৭ রানে সাজঘরে ফিরলে সব লড়াই শেষ হয়ে যায় খেলাঘরের। অধিনায়ক নাজিমউদ্দিন অবশ্য ৪৭ বলে ৫ চার, ১ ছক্কায় ৪৫ রান করেছিলেন। কিন্তু আর কোন ব্যাটসম্যান সুবিধা করতে না পারায় ৪৮.৫ ওভারে ২০৪ রানেই গুটিয়ে যায় খেলাঘরের ইনিংস। ১২ রানের রুদ্ধশ্বাস জয় পায় রূপগঞ্জ।

স্কোর ॥ রূপগঞ্জ ইনিংস ॥ ২১৬/৮; ৫০ ওভার (মিলন ৬৩*, মোশাররফ ২৬, আসিফ ২০; সাদ্দাম ৪/৩৯, তানবীর ৩/৪৪)।

খেলাঘর ইনিংস ॥ ২০৪/১০; ৪৮.৫ ওভার (মহিদুল ৭৭, নাজিমউদ্দিন ৪৫, মাসুম ২৭; আসিফ ২/৩৬, রসুল ২/৩৯, মোশাররফ ২/৪১, রাসেল ২/৪৩)।

ফল ॥ রূপগঞ্জ ১২ রানে জয়ী।

ম্যাচসেরা ॥ নাজমুল হোসেন মিলন (লিজেন্ডস অব রূপগঞ্জ)।

শীর্ষ সংবাদ:
রাজশাহীর করোনা ইউনিটে ২৪ ঘণ্টায় আরও ১২ জনের মৃত্যু         সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ৩৮ লাখ ২৭ হাজার ৭৪৮ জন         ৩৩ চ্যালেঞ্জ ॥ উন্নয়নশীল দেশের মর্যাদার পথে         সংক্রমণ বাড়লে ঝুঁকি না নিয়ে সেখানেই লকডাউন         আবার এসেছে বরষা, নবীনা বরষা         টিকটক-লাইকির ৪০ গ্রæপের সন্ধান         মানবপাচার কিছুতেই থামছে না         করোনায় এক মাসের মধ্যে একদিনে সর্বাধিক মৃত্যু         ১৯ জুন থেকে ফাইজার ও সিনোফার্মের টিকা দেয়া হবে         প্রধানমন্ত্রীর সাহসী পদক্ষেপ বিশ্বে প্রশংসা পেয়েছে         পুঁজিবাজার থেকে ছয় বছরে ৪৮৩১ কোটি টাকা সংগ্রহ         কর্মসংস্থান সৃষ্টিতে কৃষি যান্ত্রিকীকরণে বিপ্লব ঘটাতে চাই         রাজশাহী ও চট্টগ্রামে করোনার ভারতীয় ধরন নিয়ে উদ্বেগ         একযুগ পর চউকের তিন আবাসন প্রকল্প         হত্যার দায় স্বীকার করে সৌমেনের জবানবন্দী         ঢাকা বোট ক্লাব থেকে নাসিরকে বহিষ্কার         আগামী ১৯ জুন থেকে দেওয়া হবে সিনোফার্ম ও ফাইজারের টিকা         শিক্ষার ডিজিটাল রূপান্তরে ইন্টেলিজেন্ট শিক্ষাব্যবস্থা গ্রহণের তাগিদ         ঢামেক হাসপাতালে ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত রোগী ভর্তি         করোনা : দেশে গত ২৪ ঘন্টায় মৃত্যু ৫৪, শনাক্ত ৩০৫০