বৃহস্পতিবার ৯ আশ্বিন ১৪২৭, ২৪ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অবশেষে কেন্দ্রীয় চুক্তিতে মোহাম্মদ শামি

অবশেষে কেন্দ্রীয় চুক্তিতে মোহাম্মদ শামি

অনলাইন ডেস্ক ॥ গেল ৮ মার্চ ভারতের ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ড খেলোয়াড়দের কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ করে। সেই তালিকায় ছিলেন না পেসার মোহাম্মদ শামি। তার বিরুদ্ধে স্ত্রীর আনা অভিযোগের কারণেই তাকে রাখা হয়নি তখন। কিন্তু ১৫ দিনের মাথায় তাকে কেন্দ্রীয় চুক্তিতে অন্তর্ভূক্ত করেছে বিসিসিআই। তিনি ‘বি’ ক্যাটাগোরিতে রয়েছেন। এই ক্যাটাগোরিতে তিনি ১ বছরে বেতন পাবেন ৩ কোটি রূপি।

তার সঙ্গে ‘বি’ ক্যাটাগোরিতে আরো আছেন লোকেশ রাহুল, উমেশ যাদব, কুলদীপ যাদব, যজুবেন্দ্র চাহাল, হার্দিক পান্ডিয়া, ইশান্ত শর্মা ও দিনেশ কার্তিক। ২০১৭ সালের ১ অক্টোবর থেকে ২০১৮ সালের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত তারা বিসিসিআই এর চুক্তিবদ্ধ খেলোয়াড় হিসেবে থাকবেন।

মূলত শামির বিরুদ্ধে তার স্ত্রীর আনা বেশ কয়েকটি অভিযোগের কারণে কেন্দ্রীয় চুক্তির তালিকায় এই পেসারের নাম রাখেনি বিসিসিআই। এই সময়ের মধ্যে শামির বিরুদ্ধে বিসিসিআই তদন্ত চালিয়েছে। সেই তদন্তে পেসারের বিরুদ্ধে কোনো অর্থনৈতিক কেলেঙ্কারি তথা দুর্নীতির প্রমাণ পায়নি। সে কারণেই ১৫ দিন পরে তাকে কেন্দ্রীয় চুক্তিতে অন্তর্ভূক্ত করা হয়।

এ বিষয়ে আইপিএলের চেয়ারম্যান রাজীব শুক্লা বলেন, ‘আসলে আমরা কেবল সেই বিষয় নিয়েই কথা বলতে ও ব্যবস্থা নিতে পারি যেটা দুর্নীতি দমন ইউনিট তদন্ত করে দেখতে পারে। আমরা তার ব্যক্তিগত জীবনের কোনো বিষয়ে কথা বলতে পারি না। সেটা তার ব্যক্তিগত ব্যাপার।’

বৃহস্পতিবার বিসিসিআই এক বিজ্ঞপ্তিতে জানায়, দিল্লির সাবেক পুলিশ কমিশনার ও বিসিসিআই এর দুর্নীতি দমন ইউনিটের প্রধান নিরাজ কুমার তার প্রতিবেদন দাখিল করেছেন। শামির বিরুদ্ধে কোনো দুর্নীতি ও অবৈধ অর্থ লেন-দেনের প্রমাণ পাওয়া যায়নি। তাই তার বিরুদ্ধে আর কোনো ব্যবস্থা নেওয়া হচ্ছে না।

এদিকে শামির স্ত্রী হাসিন জাহানের করা অভিযোগের ভিত্তিতে শামি ও তার পরিবারের অন্যান্য সদস্যদের বিরুদ্ধে তদন্ত করছে কলকাতার পুলিশ।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৩১৫০৭৬৮৫
আক্রান্ত
৩৫৩৮৪৪
সুস্থ
২৩১৩৪৭১২
সুস্থ
২৬২৯৫৩
শীর্ষ সংবাদ:
স্বাস্থ্যবিধি মেনে চলার ক্ষেত্রে অনেকের মধ্যে গা-ছাড়া ভাব দেখা দিয়েছে ॥ সেতুমন্ত্রী         এনু-রুপনের বিরুদ্ধে চার্জশিট গ্রহণ         করোনা ভাইরাস ॥ ভারতে একদিনে ১১২৯ জনের মৃত্যু         করোনায় ভারতের রেল প্রতিমন্ত্রী সুরেশ আঙ্গাদির মৃত্যু         সৌদি আরবের ভিসা ও টিকেট নিতে গিয়ে বিশৃঙ্খলা না করার অনুরোধ         নারায়ণগঞ্জে ‘মৃত’ ছাত্রীর ফিরে আসা ॥ বিচারিক অনুসন্ধানের নির্দেশ         বাবা-মায়ের আদরের ভাগ না দিতে ছোট বোনকে খুন করে বড় ভাই         অবশেষে জার্মানে আজানের অনুমতি পেলেন মুসলিমরা         দক্ষিণ কোরীয়ার কর্মকর্তাকে হত্যা করে মৃতদেহ পুড়িয়ে ফেলেছে পিয়ংইয়ং         সৌদি প্রবেশে নিষেধাজ্ঞা ভারতসহ তিন দেশের নাগরিকদের         এবার কিউবার ওপর মার্কিন নিষেধাজ্ঞা         সংসদ ভবন উন্নয়ন কার্যক্রমের উপস্থাপনা প্রত্যক্ষ করলেন প্রধানমন্ত্রী         সৌদিতে আকামার মেয়াদ বাড়ল ২৪ দিন         ক্ষমতা দখলের চক্রান্ত ॥ জেদ্দায় বিএনপি-জামায়াতের সঙ্গে গোপন বৈঠক         দেশে রাস্তা নির্মাণে মাস্টারপ্ল্যান করা হবে ॥ অর্থমন্ত্রী         সঠিক উচ্চতা বজায় রেখেই পদ্মা সেতুতে রেল সংযোগের সুপারিশ         সহকর্মীকে ধর্ষণ ॥ ভিপি নূরসহ অপরাধীদের গুমর ফাঁস         চট্টগ্রামে পর্যটন ঘিরে ৪ মহাপরিকল্পনা         ১৮.৫ মিটার ড্রাফটের জাহাজ ভিড়তে পারবে         দেশে করোনায় মৃত্যু ও শনাক্ত বেড়েছে