রবিবার ১১ মাঘ ১৪২৭, ২৪ জানুয়ারী ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নিউজিল্যান্ড-ইংল্যান্ড দ্বিতীয় ওয়ানডে আজ

  • অনিশ্চিত কেন উইলিয়ামসন

স্পোর্টস রিপোর্টার ॥ ঘরের মাটিতে দুর্দান্ত শুরু করেছে নিউজিল্যন্ড। রস টেইলর ও মিচেল স্যান্টনারের চিত্তাকর্ষক ব্যাটিংয়ে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ প্রথম ম্যাচে ইংলিশদের বিপক্ষে ৩ উইকেটের জয় পেয়েছে কিউইরা। মাউন্ট ম্যাঙ্গানিউয়ে বাংলাদেশ সময় আজ সকাল সাতটায় শুরু পাঁচ ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডে। তবে স্বাগতিকদের চিন্তার কারণ অধিনায়কের ইনজুরি। হ্যামস্ট্রিংয়ের চোট নিয়ে বিপদে রয়েছেন উইলিয়ামসন। ফিটনেস প্রমাণ করতে পারেননি বলে ছিটকে যেতে পারেন দ্বিতীয় ওয়ানডে থেকে। অভিজ্ঞ এ তারকা খেলতে না পারলে কিউইদের হয়ে ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে অভিষেক হয়ে যেতে পারে হংকং বংশোদ্ভূত মার্ক চ্যাপম্যানের। ক’দিন আগে ত্রিদেশীয় টি২০তে নিউজিল্যান্ডের জার্সিতে মাঠে নামেন প্রতিভাবান এ অলরাউন্ডার।

আলোচিত চ্যাপম্যানের বাবা হংকং ও মা চাইনিজ। দীর্ঘদিন কাজের সূত্রে এখন তারা নিউজিল্যান্ডের বাসিন্দা। দ্বৈত নাগরিকত্ব থাকলেও চ্যাম্পম্যান কিন্তু জন্মভূমি হংকংয়ের হয়ে ইতোমধ্যে টি২০ এবং ওয়ানডে দুই ভার্সনেই খেলেছেন। এমনকি আন্তর্জাতিক সেঞ্চুরিও আছে ঝুলিতে। এ প্রসঙ্গে নিউজিল্যান্ড কোচ মাইক হেসন জানান, ‘উইলিয়ামসন যদি শেষ মুহূর্তেও ফিটনেস প্রমাণ করতে পারে তাহলে অবশ্যই খেলবে। নাহলে তার জায়গায় খেলবে মার্ক চ্যাপম্যান।’ অধিনায়কের সার্বিক অবস্থা নিয়ে তিনি আরও যোগ করেন, ‘কয়েকমাস ধরেই ও চোট নিয়ে অস্বস্তিতে রয়েছে। হ্যামস্ট্রিংয়ের চোট গুরুতর না হলেও তার শতভাগ ফিট থাকা প্রয়োজন।’ ওদিকে ব্রিস্টলে মারামারি-কা-ের প্রায় ছয় মাস পর প্রথম ম্যাচ দিয়ে ইংল্যান্ড দলে ফিরেছেন তারকা অলরাউন্ডার বেন স্টোকস। এই সিরিজের আগে ত্রিদেশীয় টি২০তে ব্যর্থ হলেও তার আগে ওয়ানডে সিরিজে অস্ট্রেলিয়াকে ৫-১এ হারিয়েছিল ইয়ন মরগানের দল। নিজেদের শেষ নয় ওয়ানডে সিরিজের আটটিতেই জিতেছে ইংলিশরা। আর প্রতিপক্ষ নিউজিল্যান্ড বিধ্বস্ত করেছে পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজকে। দু’দলের লড়াই ঘিরে তাই আগ্রহের কমতি নেই।

শীর্ষ সংবাদ:
কয়েদির নারীসঙ্গের ঘটনায় সিনিয়র জেল সুপার ও জেলার প্রত্যাহার         করোনা : ২৪ ঘণ্টায় মৃত্যু ২০, নতুন শনাক্ত ৪৭৩         করোনা ভাইরাস পরীক্ষায় অ্যান্টিবডি টেস্টের অনুমতি         অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল পদে দুই জনকে নিয়োগ         প্রতিহিংসা নয়, প্রতিদ্বন্দ্বিতা ও প্রতিযোগিতাপূর্ণ নির্বাচন চাই ॥ সিইসি         মশা অসহ্য ও যন্ত্রণার কারণ হয়ে দাঁড়িয়েছে ॥ তাজুল ইসলাম         ভোজ্য তেলের দাম এখনও নির্ধারিত হয়নি ॥ বাণিজ্যমন্ত্রী         দীপন হত্যার রায় ১০ ফেব্রুয়ারি         করোনা ভাইরাস ॥ শনাক্তের সংখ্যা ৯ কোটি ৯৩ লাখ ছাড়িয়েছে         আলীকদমে বন্য হাতির আক্রমণে ২ জনের মৃত্যু         দশম ও দ্বাদশ শ্রেণীর নিয়মিত ক্লাস, অন্য শিক্ষার্থীদের সপ্তাহে একদিন         কমলাপুরে পোশাক কারখানায় অগ্নিকাণ্ড         কোম্পানীগঞ্জের হরতাল প্রত্যাহার করল কাদের মির্জা         সংসদে বিল পাস, এইচএসসির ফল প্রকাশের বাধা কাটল         লিবিয়া থেকে সেনা প্রত্যাহারের সময়সীমা উপেক্ষা করছে তুরস্ক-রাশিয়া         করোনা ভাইরাস ॥ মেক্সিকোতে একদিনে ১৪৭০ জনের মৃত্যু         এশিয়ার মাদক সম্রাট সে চি লপ আমস্টার্ডামে গ্রেফতার         বাইডেনের সঙ্গে ফোনে কথা বললেন ব্রিটিশ প্রধানমন্ত্রী         স্বপ্নের নীড়ে নবযাত্রা ॥ সারাদেশে গৃহহীন ও ভূমিহীনদের আনন্দের দিন         সম্মুখসারির করোনা যোদ্ধাদের কথা