সোমবার ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০৬ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় যুক্তিতর্ক অব্যাহত

স্টাফ রিপোর্টার ॥ বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার পক্ষে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় যুক্তিতর্ক অব্যাহত রয়েছে। এ মামলায় পরবর্তী শুনানির জন্য ১৬, ১৭ ও ১৮ জানুয়ারি দিন নির্ধারণ করা হয়েছে। বৃহস্পতিবার রাজধানীর বকশীবাজারের আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত ঢাকার ৫নং বিশেষ জজ ড. আখতারুজ্জামান এ আদেশ প্রদান করেছেন। নবম দিনের যুক্তিতর্কে খালেদা জিয়ার আইনজীবী ব্যারিস্টার মওদুদ আহমদ যুক্তিতর্কে বলেন, যে আইনের অধীনে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলাটি আনা হয়েছে, ওই আইনের আওতায় এটা পড়ে না। আইনবহির্ভূত একটা মামলা দাঁড় করানো হয়েছে। এটা একটা রাজনৈতিক মামলা। খালেদা জিয়ার জনপ্রিয়তার কারণে ফৌজদারি আইনের আবরণে একটি রাজনৈতিক মামলা আনা হয়েছে। জনপ্রিয়তা আজ তার জন্য কাল হয়ে দাঁড়িয়েছে।’ আরও ১৪ মামলা এখানে পাঠানো হয়েছে ক্যামেরা ট্রায়ালের জন্য। অন্যদিকে ব্যারিস্টার জমির উদ্দিন সরকার দাবি করেন, খালেদা জিয়ার বিরুদ্ধে কোনো অভিযোগই দুর্নীতি দমন কমিশন প্রমাণ করতে পারেনি। ফৌজদারি মামলায় অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণ করতে না পারলে এর সুবিধা পাবেন আসামি। কাজেই খালেদা জিয়া সম্পূর্ণরূপে খালাস পাবেন। ব্যারিস্টার জমির উদ্দিনের যুক্তি উপস্থাপন শেষ হলে ব্যারিস্টার মওদদু আহমদ খালেদা জিয়ার পক্ষে যুক্তি উপস্থাপন শুরু করেন। তার পক্ষে যুক্তি উপস্থাপন শেষ না হওয়ায় পরবর্তী যুক্তি উপস্থাপনের জন্য ১৬, ১৭ ও ১৮ জানুয়ারি দিন ধার্য করেন আদালত। অপরদিকে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলাতেও যুক্তি উপস্থাপনের জন্য একই দিন ধার্য করেন আদালত।

বৃহস্পতিবার বেলা ১১টা ৫ মিনিটে রাজধানীর বকশীবাজারের আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত ঢাকার ৫নং বিশেষ জজ ড. আখতারুজ্জামানের আদালতে উপস্থিত হন খালেদা জিয়া। জিয়া অরফানেজ ও চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় হাজিরা দেন তিনি। এরপর বেলা ১১টা ১০ মিনিটে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় তার পক্ষে নবম দিনের মতো যুক্তি উপস্থাপন শুরু করেন তার আইনজীবী ব্যারিস্টার জমির উদ্দিন সরকার। ব্যারিস্টার জমির উদ্দিনের যুক্তি উপস্থাপন শেষ হলে ব্যারিস্টার মওদদু আহমদ খালেদা জিয়ার পক্ষে যুক্তি উপস্থাপন শুরু করেন। এর আগে ১৯ ডিসেম্বর জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার যুক্তি উপস্থাপন শুরু হয়। এ দিন রাষ্ট্রপক্ষ খালেদা জিয়াসহ সব আসামির সর্বোচ্চ শাস্তি চেয়ে যুক্তি উপস্থাপন শেষ করেন।

শীর্ষ সংবাদ:
তথ্য প্রতিমন্ত্রীর বক্তব্য ব্যক্তিগত, দলের নয় ॥ কাদের         ভারতের সঙ্গে আমাদের রক্তের সম্পর্ক ॥ পররাষ্ট্রমন্ত্রী         বৃষ্টিতে ভেসে গেল ঢাকা টেস্টের তৃতীয় দিনের খেলা         জাওয়াদ’র প্রভাবে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি         বৃষ্টি উপেক্ষিত, মুখে কালো কাপড় বেঁধে রাজপথে শিক্ষার্থীরা         সু চির ৪ বছরের সাজা         তথ্য প্রতিমন্ত্রী মুরাদের পদত্যাগ দাবি ফখরুলের         শিশু তামীমকে তাৎক্ষণিক ৫ লাখ দেওয়ার নির্দেশ, ১০ কোটি দিতে রুল         স্কুলে ভর্তি ॥ বেসরকারীর তুলনায় সরকারী স্কুলে দ্বিগুণ আবেদন         বেড়িবাঁধ ভাঙ্গা স্থান দিয়ে ঢুকছে পানি ॥ রবিশস্যের ব্যাপক ক্ষতির শঙ্কা         চকরিয়ায় বন্দুকযুদ্ধে দুই ডাকাত নিহত         নাটোরে ট্রেন-ট্রাক সংঘর্ষ ॥ ৫ ঘন্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক         বরিশাল বিআরটিসি বাস ডিপো ॥ সচলের চেয়ে অচলের সংখ্যা বেশী         স্বৈরাচার পতন ও গণতন্ত্র মুক্তি দিবস আজ