সোমবার ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সহজ গ্রুপে আবাহনী-মোহামেডান

  • ওয়ালটন স্বাধীনতা কাপ ফুটবল

স্পোর্টস রিপোর্টার ॥ বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) ব্যবস্থাপনায় ‘ওয়ালটন স্বাধীনতা কাপ ফুটবলে’র খেলা আগামী ১৬ জানুয়ারি থেকে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শুরু হবে। এতে অংশ নেবে বাংলাদেশ প্রিমিয়ার লীগে অংশগ্রহণকারী ১২ ক্লাব। এই প্রতিযোগিতার পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের সঙ্গে বাফুফের চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন বাফুফে সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী, সদস্য আমিরুল ইসলাম বাবু, ফজলুর রহমান বাবুল ও সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ, ওয়ালটন কর্মকর্তা এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) এবং লীগে অংশগ্রহণকারী ক্লাব প্রতিনিধিরা।

টুর্নামেন্টের বাজেট প্রায় ৬০ লাখ টাকা। পার্টিসিপেশন মানি হিসেবে অংশগ্রহণকারী প্রতিটি ক্লাব দুই লাখ টাকা করে পাবে। চ্যাম্পিয়ন দল পাবে পাঁচ লাখ এবং রানার্সআপ দল পাবে তিন লাখ টাকা। এছাড়া ফেয়ার প্লে দলকে ট্রফি দেয়া হবে। টুর্নামেন্টে সর্বোচ্চ গোলদাতা, সেরা খেলোয়াড় প্রতি ম্যাচের ম্যান অব দ্য ম্যাচকে পুরস্কৃত করবে ওয়ালটন।

এই টুর্নামেন্ট দিয়েই মৌসুম শেষ হচ্ছে। এবারের স্বাধীনতা কাপে থাকছেন না বিদেশী খেলোয়াড়। ফলে জাতীয় দলে ঢোকার জন্য স্থানীয় ফুটবলাররা পাচ্ছেন নিজেদের প্রমাণের সুযোগ। স্বাধীনতা কাপ সর্বশেষ হয়েছিল ২০১৬ সালে এপ্রিল-মে’তে। সেবার সেটা ছিল মৌসুমসূচক টুর্নামেন্ট, এবারটি মৌসুম সমাপ্তির। ২০১৬ আসরে শিরোপা জিতেছিল চট্টগ্রাম আবাহনী। বাংলাদেশ প্রিমিয়ার লীগ শেষ হবে ১৩ জানুয়ারি। লীগের পর মাত্র দুইদিন বিরতি পাচ্ছে ক্লাবগুলো। গতবারের লীগের পয়েন্ট টেবিলের অবস্থান অনুযায়ী দলগুলোকে সিডিং করে চারটি গ্রুপে ফেলা হয়। গতবারের চ্যাম্পিয়ন চট্টগ্রাম আবাহনী পড়েছে ‘ডি’ গ্রুপে। যাদের প্রতিপক্ষ আরামবাগ ও প্রিমিয়ারের নবাগত সাইফ স্পোর্টিং ক্লাব। বর্তমান রানার্সআপ আবাহনীর সঙ্গে ‘সি’ গ্রুপে আছে শেখ রাসেল ও বিজেএমসি। ‘এ’ গ্রুপে মোহামেডান ও শেখ জামালের সঙ্গে রহমতগঞ্জ ও ‘বি’ গ্রুপে ব্রাদার্স, মুক্তিযোদ্ধা ও ফরাশগঞ্জ। প্রতিদিন দুটি করে ম্যাচ হবে। গ্রুপের চ্যাম্পিয়ন ও রানার্সআপ দল উঠবে কো. ফাইনালে। গ্রুপিং ॥ ‘এ’ গ্রুপ : শেখ জামাল, মোহামেডান, রহমতগঞ্জ।

‘বি’ গ্রুপ : ব্রাদার্স, মুক্তিযোদ্ধা, ফরাশগঞ্জ

‘সি’ গ্রুপ : আবাহনী, শেখ রাসেল, বিজেএমসি।

‘ডি’ গ্রুপ : চট্টগ্রাম আবাহনী, আরামবাগ, সাইফ এসসি।

চেলসি-আর্সেনালের ম্যাচ ড্র

স্পোর্টস রিপোর্টার ॥ ইংলিশ প্রিমিয়ার লীগের শিরোপা জয়ের আশা শেষ হয়ে গেছে আরও আগেই। তাই লীগ কাপের শিরোপা জিততে মরিয়া চেলসি ও আর্সেনাল। সেই লক্ষ্যেই বুধবার লীগ কাপের সেমিফাইনালের প্রথম লেগে মুখোমুখি হয়েছিল ইংল্যান্ডের দুই জায়ান্ট ক্লাব। তবে শেষ পর্যন্ত গোলশূন্য ড্রয়ে শেষ হয় ম্যাচটি। এ দু’দল এবার লীগেও দুবারের মুখোমুখি দেখায় কেউ কাউকেই হারাতে পারেনি।

শীর্ষ সংবাদ:
দেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে         ব্যাটিং ব্যর্থতায় ম্লান বোলিং সাফল্য         মিল্কি ওয়ের প্রথম ‘পালক’         সরকারী কাস্টডিতে নেই খালেদা, তিনি মুক্ত         ঢাকায় বিশ্ব শান্তি সম্মেলন ৪ ডিসেম্বর শুরু         ওমিক্রন প্রতিরোধে সতর্ক অবস্থায় সারাদেশ         সাদা পোশাকে দেশে সবার ওপরে মুশফিক         সাগরে জলদস্যুতায় যাবজ্জীবন দন্ড         গ্রুপ থিয়েটার ফেডারেশন, ৪১ বছর পূর্তির আয়োজন         কুয়েতে পাপুলের সাত বছরের কারাদন্ড         পাকি প্রেম দূরে রাখুন         বিনিয়োগবান্ধব পরিবেশ তৈরিতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ         ‘মোকাবেলা করে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে ’         তৃতীয় ধাপের সহিংসতাহীন নির্বাচন সম্পন্ন হয়েছে দাবি ইসির         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩         করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন নিয়ে স্বাস্থ্য অধিদফতরের সতর্কবার্তা         পরিবহন সেক্টর কার নিয়ন্ত্রণে : জি এম কাদের         সংসদে নির্বাচন কমিশন গঠনে আইন আনা হচ্ছে শিগগিরই ॥ আইনমন্ত্রী         বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী সৌদির ৩০ কোম্পানি         আগামী ১ ডিসেম্বর থেকে নগর পরিবহন চালু সম্ভব নয় : মেয়র তাপস