বুধবার ১২ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টু ক রো - খ ব র

ফেনসিডিলসহ ট্রাফিক পুলিশ আটক

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর, ২৭ ডিসেম্বর ॥ ঢাকা-খুলনা মহাসড়কে মধুখালী উপজেলার রেলগেইট এলাকায় মঙ্গলবার রাতে একটি মোটরসাইকেলে ৮২ বোতল ফেনসিডিলসহ শেখ আজম নামের এক ট্রাফিক পুলিশের পরিদর্শককে আটক করেছে পুলিশ। এ ব্যাপারে মধুখালী থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে। পুলিশ বলেছে তার বিরুদ্ধে তদন্ত শেষে আইনি ব্যবস্থা নেয়া হবে। আটক শেখ আজম ঝিনাইদহ জেলার ট্রাফিক পুলিশের পরিদর্শক। তিনি নড়াইল জেলার লোহাগড়া উপজেলার পাঁচুড়িয়া গ্রামের বাসিন্দা। জানা গেছে, মঙ্গলবার দুপুরে ট্রাফিক পরিদর্শক শেখ আজম একটি মোটরসাইকেলযোগে ঝিনাইদহ থেকে ফরিদপুরের উদ্দেশে রওনা দেন। বিকেলে মধুখালী রেলগেট এলাকা পার হওয়ার সময় এক পথচারীর শরীরে ধাক্কা লাগলে মোটরসাইকেলের বিভিন্ন স্থানে রাখা ফেনসিডিলের বোতল বেরিয়ে রাস্তার ওপর ছড়িয়ে পড়ে। এ সময় স্থানীয় লোকজন তাকে আটক করে পুলিশে খবর দেয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মোটরসাইকেলের বক্স ও তেলের ট্যাঙ্কে বিশেষ কায়দায় রাখা মোট ৮২ বোতল ফেনসিডিলসহ আজমকে আটক করে থানায় নিয়ে যায়।

বাল্যবিবাহ থেকে রক্ষা

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ শরণখোলা উপজেলার খোন্তাকাটা ইউনিয়নের রাজৈর গ্রামে জামাল ফরাজীর বাড়িতে বুধবার দুপুরে বাল্যবিবাহের কবল থেকে এসএসসি পরীক্ষার্থী মনজিলা আক্তারকে (১৬) রক্ষা করেছেন ইউএনও লিংকন বিশ্বাস। পার্শ্ববর্তী নলবুনিয়া গ্রামের কামাল মুন্সীর ছেলে সুমন মুন্সীর সঙ্গে ওই কিশোরীর বিবাহের আয়োজন করা হয়। জোহরের নামাজের পর বিবাহ পড়ানোর সব অয়োজন সম্পন্ন করা হয়। এমন সময় খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা লিংকন বিশ্বাস পুলিশ নিয়ে ওই বাড়িতে গিয়ে বিবাহের সকল প্রস্তুতি বন্ধ করে দেন। তখন মেয়ের বাবা জামাল ফরাজী গা-ঢাকা দেন। আগত মেহমানরা চলে যান।

বিদ্যালয় জাতীয়করণ দাবি

স্টাফ রিপোর্টার, গলাচিপা ॥ পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলা সদরের মডেল মাধ্যমিক বিদ্যালয় জাতীয়করণ দাবিতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেয়া হয়েছে। বুধবার দুপুরে বিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকদের গণস্বাক্ষরিত এ স্মারকলিপি উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে দেয়া হয়। তবে এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা উপস্থিত না থাকায় তার পক্ষে সহকারী আতাউর রহমান স্মারকলিপি গ্রহণ করেন। স্মারকলিপিতে বলা হয়, ১৯২৭ সালে প্রতিষ্ঠিত উপজেলার সদরের প্রাণকেন্দ্রে অবস্থিত ঐতিহ্যবাহী রাঙ্গাবালী মডেল মাধ্যমিক বিদ্যালয়ে এসএসসি, এইচএসসি ও জেএসসি পরীক্ষা কেন্দ্র রয়েছে। জাতীয়করণ করার লক্ষ্যে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ও জেলা শিক্ষা কর্মকর্তার কার্যালয় থেকে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরে পাঠানো তালিকায় এ বিদ্যালয়ের অবস্থান প্রথম ছিল। সব যোগ্যতা থাকা সত্ত্বেও একটি কুচক্রি মহলের ষড়যন্ত্রের কারণে এ বিদ্যালয়ের পরিবর্তে যোগাযোগ বিচ্ছিন্ন অজপাড়াগাঁয়ের মৌডুবী মাধ্যমিক বিদ্যালয়ের নাম জাতীয়করণের তালিকায় অন্তর্ভুক্ত হয়। এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ দেলোয়ার হোসেন, ভাইস চেয়ারম্যান এনামুল ইসলাম লিটু, মহিলা ভাইস চেয়ারম্যান জেসমিন সুলতানা, রাঙ্গাবালী সদর ইউপি চেয়ারম্যান এবং রাঙ্গাবালী মডেল মাধ্যমিক বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি সাইদুজ্জামান মামুন, প্রধান শিক্ষক আব্দুল মালেক ও ছোটবাইশদিয়া ইউপি চেয়ারম্যান এবিএম আব্দুল মান্নান প্রমুখ।

এক রাতে তিন বাড়িতে ডাকাতি

নিজস্ব সংবাদদাত, জয়পুরহাট, ২৭ ডিসেম্বর ॥ সদর উপজেলার দোগাছি ইউনিয়নের পৃথক দুই গ্রামের তিন বাড়িতে ডাকাতি হয়েছে। মঙ্গলবার রাত আনুমানিক দু’টা থেকে তিনটার মধ্যে সদর উপজেলা তেঁতুলতলি এলাকার বুজরুক ভারুনিয়া গ্রামের দুই বাড়ি ও একই এলাকার বারনসি গ্রামের এক বাড়িতে ডাকাত দল ৩০ হাজার টাকা, ৮ ভরি স্বর্ণালঙ্কার ও ৩টি মোবাইল ফোন লুট করে নিয়ে যায়। জানা গেছে, মঙ্গলবার রাত প্রায় দুটা থেকে আড়াইটার মধ্যে ১৫-১৬ জনের ডাকাত দল প্রথমে হানা দেয় তেঁতুলতলির বুজরুক ভারুনিয়া গ্রামের বিভুদান সরদারের বাড়িতে। পরে পাশের দিলিপ আইন্দির বাড়িতে ডাকাত দেখে বাড়ির গৃহকর্তা দিলিপ পালিয়ে গেলেও তার স্ত্রী তপতী আইন্দির কাছ থেকে ডাকাতরা একটি সোনার চেইন ছিনিয়ে নিয়ে বাড়ির আসবাবপত্র তছনছ করে পালিয়ে যায়। রাত তিনটার দিকে ওই ডাকাতরা প্রায় এক কিলোমিটার দূরে বারনসি গ্রামের কৃষক বিপুল চন্দ্র ম-লের বাড়িতে ডাকাতি করে।

লক্ষ্মীপুরে ছাত্রলীগের বিক্ষোভ

নিজস্ব সংবাদদাতা, লক্ষ্মীপুর, ২৭ ডিসেম্বর ॥ সারাদেশে বিএনপি জামায়াতের নৈরাজ্যের প্রতিবাদে লক্ষ্মীপুরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ছাত্রলীগ। বুধবার বিকেলে জেলা ছাত্রলীগের উদ্যোগে শহরের উত্তর তেমুহনী থেকে বিক্ষোভটি শুরু হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। পরে উত্তর তেমহনী ট্রাফিক চত্বরে পথ সমাবেশে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট নুরউদ্দিন চৌধুরী নয়ন, আওয়ামী লীগ নেতা কাজী জামশেদ কবির বাকী বিল্লাহ। জেলা ছাত্রলীগ সভাপতি চৌধুরী মাহমুদুন্নবী সোহেল ও সাধারণ সম্পাদক রাকিব হোসেন লোটসের নেতৃত্বে এ সময় বিভিন্ন ওয়ার্ডের কয়েক শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

ধর্ষকের বিচার দাবিতে মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ২৭ ডিসেম্বর ॥ সাদুল্যাপুর উপজেলার নলডাঙ্গা ইউনিয়নের খামার দশলিয়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণীর এক ছাত্রীকে গণধর্ষণের প্রতিবাদে বুধবার গাইবান্ধা আধুনিক হাসপাতালের সামনের সড়কে ধর্ষকদের ফাঁসির দাবিতে এক মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের বিক্ষুব্ধ শিক্ষকরা এই মানববন্ধন কর্মসূচীর আয়োজন করে। ওই হাসপাতালে ধর্ষিত ছাত্রী বর্তমানে চিকিৎসাধীন রয়েছে। মানববন্ধন কর্মসূচী চলাকালে বক্তব্য রাখেন খামার দশলিয়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের শিক্ষক নাজমা বেগম, সহকারী শিক্ষক আব্দুর রাজ্জাক মিয়া, মোজাহার আলী, আবু বকর সিদ্দিক, জয়নাল আবেদীন, জহুরুল ইসলাম, প্রভাষক ওমর ফারুক, বিদ্যালয় ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য আব্দুল আজিজ প্রমুখ।

ঠিকাদারদের দরপত্র প্রত্যাখ্যান

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ বাগেরহাটের স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের (এলজিইডি) গ্রামীণ অবকাঠামো রাস্তার সংস্কারের ৩২টি প্যাকেজের অধীনে প্রায় ২০ কোটি টাকার কাজে ঠিকাদারেরা অংশগ্রহণ করেননি। এলজিইডি’র আহ্বান করা দরপত্রে নির্মাণ সামগ্রীর দাম বর্তমান বাজার দর থেকে বেশি হওয়ায় ঠিকাদার কল্যাণ সমিতি এ দরপত্র প্রত্যাখ্যান করেছেন। বুধবার বাগেরহাট এলজিইডি’র জেষ্ঠ্য সহকারী প্রকৌশলী ও দরপত্র আহ্বান কমিটির সভাপতি আবু কামাল এবং জেলা ঠিকাদার কল্যাণ সমিতির সদস্য সচিব আব্দুর রব সরদ এ খবর নিশ্চিত করেছেন। এই নিয়ে সংগঠনটি দ্বিতীয় বারের মত এলজিইডি’র ওই দরপত্রে অংশ নেননি। মঙ্গলবার এই আহ্বান করা দরপত্র জমার শেষদিন ছিল। কিন্তু এই দরপত্রে কোন ঠিকাদারই প্রতিষ্ঠানই অংশ নেয়নি।

শীর্ষ সংবাদ:
জান্তার দোসর আরসা ॥ প্রত্যাবাসন ঠেকাতে মিয়ানমারের নয়া কৌশল         আমরা ইচ্ছে করলেই পারি, সবই করতে পারি         ইংল্যান্ডের বিরুদ্ধে আজ ঘুরে দাঁড়ানোর লড়াই টাইগারদের         চট্টগ্রাম ও সিলেট বিভাগে নৌকার প্রার্থী যারা         ক্ষতিগ্রস্তদের সহায়তার নির্দেশ ॥ সাম্প্রদায়িক সন্ত্রাস         ইন্ধনদাতাদের নাম শীঘ্র প্রকাশ করা হবে         পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ, টিয়ার শেল         বন্ধুকে বিয়ে করলেন জাপানের রাজকুমারী মাকো         পরিকল্পনা বাস্তবায়নে প্রদীপ-লিয়াকত ফোনালাপ, এসএমএস         চট্টগ্রামে ফ্লাইওভারের র‌্যাম্পের দুটি পিলারে ফাটল         সংখ্যালঘু নির্যাতনের দৃষ্টান্তমূলক শাস্তি প্রয়োজন         কর্ণফুলী মাল্টিপারপাস শত শত কোটি টাকা হাতিয়েছে         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬         রফতানি পণ্যের উৎপাদন বাড়ানোর উপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর         অপপ্রচার করাই বিএনপির শেষ আশ্রয়স্থল ॥ কাদের         ইউপি নির্বাচন : ৮৮ ইউনিয়নে নৌকার প্রতীক থাকছে না         সাক্ষ্য অইনের ১৫৫(৪) ধারা বাতিলে নারীর মর্যাদাহানি রোধ করবে : আইনমন্ত্রী         নিম্ন আয়ের পরিবারের সদস্যরা সরকারের সকল সেবা সম্পর্কে অবগত নয় : মেয়র খালেক         আন্দোলন থেকে সরে এলেন বিমানের পাইলটরা         ডেঙ্গু : হাসপাতালে ভর্তি ১৮২, মৃত্যু ১