রবিবার ২১ অগ্রহায়ণ ১৪২৮, ০৫ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অনলাইনে ৩৯ তলা ভবনের নিলাম

অনলাইনে ৩৯ তলা ভবনের নিলাম

চীনে জমিজমাসহ, একটি আকাশচুম্বী আবাসিক ভবন বিক্রি করা হবে। দেশটির সবচেয়ে জনপ্রিয় অনলাইন ব্যবসার ওয়েবসাইটে ভবনটি নিলাম তোলা হয়েছে। প্রাথমিক দাম তেপান্ন কোটি তিন লাখ ডলার ধরা হয়েছে। চীনের একটি আদালত এই নিলামের ডাক দেয়।

দেশটির উত্তর শ্যাংশি প্রদেশের তাইইউনে উনচল্লিশ তলার ওই ভবনটির অবস্থান। আগামী বছরের ২ জানুয়ারি থেকে দরদাম করা যাবে। ভবনটি ১৫৬ মিটার উঁচু ও ৭৬,০০০ বর্গ ফুট চওড়া। ২০০৬ সালে ভবনটির নির্মাণ কাজ শুরু হয়। এটি দেখতে অনেকটা আবাসিক হোটেলের মতো। কারণ, প্রথম যখন নকশা করা হয়, তখন হোটেল নির্মাণের কথাই মাথায় রাখা হয়েছিল। ২০১০ সালে ভবনটির অধিকাংশ নির্মাণ কাজ শেষ হলে অর্থাভাব দেখা দেয়।

হোটেলের জন্য যে ধরনের কাঠামোর দরকার ছিল, তহবিলের অভাবে সেভাবে নির্মাণ সম্ভব হয়নি। এখন এটিকে যেনতেনভাবে এ্যাপার্টমেন্ট ভবনের রূপ দেয়া হয়েছে।

ভূগর্ভস্থ পার্কিংয়ের জায়গাটির কাজ এখনও বাকি আছে। পরিচ্ছন্নতার অভাবে চারপাশ আবর্জনায় ঠাঁসা। আদালতের পক্ষ থেকে ভবনের কিছু ছবিও প্রকাশ করা হয়েছে। তাতে দেখা যায়, মেঝেতে ধুলোয় ভরা, চারপাশে নির্মাণ সামগ্রী পড়ে আছে।

ভবনটির সঙ্গে রয়েছে, গাড়ি, স্বর্ণালঙ্কার ও অনেকগুলো মোবাইল ফোন। সবগুলোই বিক্রি করে দেয়া হবে। এর আগেও এই আবাসিক ভবনটি নিলামে তোলা হয়েছিল, কিন্তু তখন বিক্রি করা সম্ভব হয়নি।-এএফপি

শীর্ষ সংবাদ:
শ্যুটিং চলাকালে বাইকের ধাক্কায় অভিনেত্রী প্রিয়াঙ্কা আহত         বাবার জিম্মায় দুই মেয়ে ॥ হাইকোর্টের রায়ের বিরুদ্ধে মায়ের আপিল         কেনিয়ায় বাস দুর্ঘটনায় ২৩ জন নিহত         ইন্দোনেশিয়ায় আগ্নেয়গিরির অগ্ন্যুৎপাতে ১৩ জনের মৃত্যু         ‘সামাজিক সমতা-ন্যায়বিচারই শান্তি প্রতিষ্ঠার মূল ভিত্তি’         ইউক্রেনের বিষয়ে বাইডেন ও পুতিন ভিডিও বৈঠক মঙ্গলবার         গণতন্ত্রের মানসপুত্র সোহরাওয়ার্দীর ৫৮তম মৃত্যুবার্ষিকী আজ         বৃষ্টির কারণে দ্বিতীয় দিনের খেলা শুরু হয়নি         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মৃত্যু কমেছে প্রায় দেড় হাজার         অবিশ্বাস্য অর্জন ॥ বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল         বাসযোগ্য পৃথিবী গড়তে ঐক্য চাই         বঙ্গবন্ধুর শাসনব্যবস্থা নিয়ে গবেষণা করুন         ছাত্রলীগ নেতাসহ ৯ শিক্ষার্থী সাময়িক বহিষ্কার         শক্তি হারিয়ে জাওয়াদ গভীর নিম্নচাপে পরিণত         সড়কে অনিয়মের বিরুদ্ধে লাল কার্ড প্রদর্শন শিক্ষার্থীদের         এলডিসি উত্তরণে ১০ বছরের মাস্টারপ্ল্যান         উন্নয়নে পাকিস্তান আমাদের ধারে কাছেও নেই         আমদানির জ্বালানি তেল আর লাইটারিং করতে হবে না         পয়োনিষ্কাশন ব্যবস্থা রাজধানীর ৮০ ভাগ ভবনে নেই         চট্টগ্রামে অটোরিক্সা-ডেমু ট্রেন-বাস সংঘর্ষে পুলিশসহ হত ৩