বৃহস্পতিবার ৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৯ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কথার সঙ্গে কাজের মিল নেই এনএসসির

  • কমলাপুর স্টেডিয়ামের বেহাল দশা

স্পোর্টস রিপোর্টর ॥ কমলাপুর স্টেডিয়ামের বাইরের পরিবেশ এখনও নাজকু, বেহাল দশা। সাফ অনুর্ধ-১৫ মহিলা চ্যাম্পিয়নশিপ আসর শুরুর আগে বাফুফেতে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে বাফুফের কর্তারা আশাবাদ ব্যক্ত করেছিলেন, টুর্নামেন্ট শুরুর আগে স্টেডিয়ামের ভেতরে ও বাইরের পরিবেশের উন্নতি ঘটাবে জাতীয় ক্রীড়া পরিষদ (এনএসসি)। কিন্তু কথার সঙ্গে কাজের তেমন কোন মিল দেখাতে পারেনি এনএসসি।

অনেকেই বলেন, এনএসসি হচ্ছে দেশের খেলাধুলার উন্নতির পথে সবচেয়ে বড় বাধা। তারা হচ্ছে ‘এ্যাপেন্ডিক্সে’র মতো। তারা শুরুতে ভাল থাকলেও পরে বাণিজ্যিক প্রতিষ্ঠানে পরিণত হয়। ফলে খেলাধুলার মান ক্রমশ পিছিয়ে গেছে। তাই অবিলম্বে এনএসসিকে বিলুপ্ত করার কথাও বলেন অনেকে। কিন্তু তাতে বয়েই গেছে এনএসসির। তারা আছে তাদের মতোই। কমলাপুর স্টেডিয়ামে গিয়ে সেই প্রমাণই পাওয়া গেল রবিবার সকালে। স্টেডিয়ামে ঢোকার প্রবেশ পথের বাঁ দিকের ফুটপাথে কাদা-বালির ঢাউস স্তূপ কয়েক জায়গায়।

দশ গজ ব্যবধানে দুটো বড় ডাস্টবিন। তাতে সিটি কর্পোরেশনের পরিচ্ছন্নতাকর্মী ময়লা ঘাঁটাঘাঁটি করতে গিয়ে আরও দুর্গন্ধ ছড়াচ্ছে। কিছু আন্তঃজেলা রুটের বাস পার্কিং করে দাঁড়িয়ে আছে (এটাই তাদের পার্কিং প্লেস!)। ইলেকট্রিক লাইনের একাধিক খুঁটি দুমড়ে-মুচড়ে রাস্তায় লুটিয়ে পড়েছে। সাইকেলের টায়ারের স্তূপ, মুচির খুঁটি গেড়ে ফুটপাথে বসা... সবমিলিয়ে নোংরা, অস্বাস্থ্যকর, জঘন্য, বমি করার মতো দুঃসহ পরিবেশ।

এতো গেল বাইরের কথা। এবার স্টেডিয়ামের ভেতরের অবস্থাটা দেখা যাক। সাংবাদিকদের জন্য নির্ধারিত প্রেসবক্সে গিয়ে দেখা গেল সেটা ব্যবহৃত হচ্ছে পোস্ট ম্যাচরুম এবং এ্যাক্রিডিটেশন কার্ড বিতরণের জন্য। প্রেসবক্সের সামনে যে লম্বা-সরু বারান্দাটা আছে সেটাকেই বানানো হয়েছে প্রেসবক্স।

প্রেসবক্সের ডান ও বাঁ দিকের শেষ মাথায় আছে প্রকৃতির ডাকে সাড়া দেয়ার জন্য টয়লেট। বাঁ দিকের টয়লেটে গিয়ে দেখা গেল সেটি তালাবদ্ধ। নিশ্চয়ই টয়লেটে মহামূল্যবান কিছু আছে, নইলে তালা দেয়া হবে কেন? এবার ডান দিকেরটায় গিয়ে তালা খোলা পাওয়া গেল। মোটামুটি পরিচ্ছন্নই। তবে দুটো টয়লেটের একটাতে ঢুকলেই বিপত্তি। ছিটকিনি নেই। তার বিকল্প হিসেবে সেট করা আছে পেরেক, একটু অসাবধান হলেই জামা ছেঁড়ার সমূহ সম্ভাবনা।

শীর্ষ সংবাদ:
দেশে সব ধর্মের মানুষ সর্বোচ্চ সুযোগ-সুবিধা নিয়ে ধর্মীয় অধিকার ভোগ করছে : আইনমন্ত্রী         কুমিল্লা সিটি নির্বাচনে ছয় মেয়রসহ ১৫৪ প্রার্থীকে বৈধ ঘোষণা         বিএনপি থেকে সাক্কুর পদত্যাগ         সহসাই গ্যাস পাচ্ছেন না কামরাঙ্গীরচরের বাসিন্দারা         করোনা : ২৪ ঘণ্টায় শনাক্ত ৩৫         আন্দোলনের কোন বিকল্প নেই ॥ মির্জা ফখরুল         দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও বৈশ্বিক অর্থনৈতিক অস্থিরতা মোকাবেলায় বিশেষ বৈঠকের নির্দেশ প্রধানমন্ত্রীর         জুনের শেষ সপ্তাহে পদ্মা সেতুর উদ্বোধন : মন্ত্রিপরিষদ সচিব         হিডেন স্পাই ওয়্যারলেস কিট দিয়ে নিয়োগের প্রশ্নপত্র সমাধান, চুক্তি ১৫ লাখে         খোলাবাজারে কমেছে ডলারের দাম         ডিকভেলা আর চান্দিমালের দৃঢ়তায় নায়ক হয়ে উঠতে পারেননি তাইজুল         রন্দ্রে রন্দ্রে অনিয়ম : ভোক্তার ডিজি         অসুস্থ বন্ধুর জন্য আর্থিক সাহায্যের আবেদন জবি শিক্ষার্থীদের         শুক্রবার ভোটার তালিকা হালনাগাদ উদ্বোধন         সুনামগঞ্জের তাহিরপুরে বজ্রপাতে নিহত ৩, আহত ১৫         সুনামগঞ্জে বন্যা পরিস্থিতি অপরিবর্তিত