শনিবার ৭ কার্তিক ১৪২৮, ২৩ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

তাজিকিস্তান-বাংলাদেশ ম্যাচ ড্র

স্পোর্টস রিপোর্টার ॥ স্বাগতিক তাজিকদের বিরুদ্ধে ম্যাজিক দেখাল বাংলাদেশের যুবারা। এএফসি অনুর্ধ-১৯ চ্যাম্পিয়নশিপ বাছাইপর্বে (গ্রুপ ‘বি’) নিজেদের প্রথম ম্যাচে তারা রুখে দিয়েছে (০-০) তাজিকিস্তানকে। এদিকে এই গ্রুপের অপর ম্যাচটিও ড্র হয়েছে ২-২ গোলে যাতে মালদ্বীপ মুখোমুখি হয় শ্রীলঙ্কার।

শক্তির নিরিখে বাংলাদেশের চেয়ে যোজন ব্যবধানে এগিয়ে তাজিকিস্তান। তাছাড়া খেলাটাও হয়েছে তাদের মাটিতেই। মাঠ, আবহাওয়া, দর্শক... সবকিছুই ছিল তাদের অনুকূলে। কিন্তু খেলার ফলটাই অনুকূলে যায়নি। তাদের বিরুদ্ধে পরিকল্পনা অনুযায়ী খেলে পয়েন্ট ছিনিয়ে নেয় বেঙ্গল টাইগাররা। করে কৃতিত্বপূর্ণ ড্র। যদিও খেলার আগে যথেষ্ট ভয়-সংশয় ছিল প্রতিপক্ষকে নিয়ে। কিন্তু মাঠে নেমে সবকিছু তুড়ি মেরে উড়িয়ে দেয় মাহবুব হোসেন রক্সির সুযোগ্য শিষ্যরা। চমৎকার খেলে প্রতিপক্ষকে জিততে দেয়নি তারা। এই ড্রতে এখন নিঃসন্দেহে আত্মবিশ্বাসের মাত্রাটা বহুলাংশে বেড়ে গেল বাংলাদেশ দলের। এখন আগামী ২ নবেম্বর তাদের প্রতিপক্ষ মালদ্বীপের বিরুদ্ধে জয়ের প্রত্যাশা নিয়েই নামবে তারা। কেননা কদিন আগে অনুষ্ঠিত সাফ অ-১৮ চ্যাম্পিয়নশিপে এই মালদ্বীপকেই ২-০ গোলে হারিয়েছিল রক্সির দল।

বিভিন্ন দেশে মোট ১০টি গ্রুপে বাছাইর্বের খেলা অনুষ্ঠিত হচ্ছে। ‘বি’ গ্রুপে খেলছে বাংলাদেশ। যেখানে বাংলার যুবাদের প্রতিপক্ষ স্বাগতিক তাজিকিস্তান, শক্তিশালী উজবেকিস্তান, মালদ্বীপ ও শ্রীলঙ্কা।

বাছাইপর্বের ১০ গ্রুপের সেরা ১০ দল, সেরা ৫ রানার্সআপ ও একটি স্বাগতিক দেশ মিলিয়ে মোট ১৬টি দেশ এই আসরের চূড়ান্তপর্বে খেলার সুযোগ পাবে। চূড়ান্তপর্বের খেলা হবে ২০১৮ সালের ১৮ অক্টোবর থেকে ৪ নবেম্বর পর্যন্ত। এই আসরে খেলতে হলে বাংলাদেশকে গ্রুপ চ্যাম্পিয়ন বা রানার্সআপ হতে হবে। গ্রুপ চ্যাম্পিয়ন হলে সরাসরি মূলপর্বে খেলতে পারবে বাংলাদেশ। রানার্সআপ হলেও সুযোগ থাকবে। তবে সেক্ষেত্রে অপেক্ষায় থাকতে হবে। কারণ ১০ গ্রুপের সেরা ৫ রানার্সআপ দল মূলপর্বে খেলবে। কঠিন চ্যালেঞ্জ হলেও বাংলাদেশ নিজেদের গ্রুপে কমপক্ষে দ্বিতীয় হতে চায়। গ্রুপে সবচেয়ে কঠিন প্রতিপক্ষ উজবেকিস্তান। অপর দুই দল শ্রীলঙ্কা ও মালদ্বীপকে হারানোর আত্মবিশ্বাস আছে বাংলাদেশ দলের। এখন দেখার বিষয় পরের ম্যাচে মালদ্বীপকে হারিয়ে দিতে পারে কি না রক্সির শিষ্যরা।

Rasel
করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪৩৪১৩৮১৮
আক্রান্ত
১৫৬৭১৩৯
সুস্থ
২২০৫৭০৬৬৬
সুস্থ
১৫৩০৬৪৭
শীর্ষ সংবাদ:
সড়কে শৃঙ্খলা আনাই আমাদের চ্যালেঞ্জ ॥ কাদের         সম্প্রীতি বজায় রাখতে শিশুদের সংস্কৃতিচর্চা অপরিহার্য ॥ তথ্যমন্ত্রী         কবি শামসুর রাহমানের জন্মদিন আজ         মগবাজারে ট্রেনের বগি লাইনচ্যুত, যোগাযোগ বিঘ্নিত         করোনায় ১ লাখ ৮০ হাজার স্বাস্থ্যকর্মীর মৃত্যুর শঙ্কা ডব্লিউএইচওর         উন্নয়নের মহাসড়কে নারায়ণগঞ্জ         জলবায়ু পরিস্থিতি বিপর্যয়ের দিকে এগিয়ে যাচ্ছে ॥ জাতিসংঘ         করোনা ভাইরাসে ১৭ মাসে সর্বনিম্ন ৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৩২         পূজামণ্ডপে কোরআন শরিফ রাখার কথা ‘স্বীকার করেছেন’ ইকবাল         ২৪ ঘণ্টায় আরও ১২৩ ডেঙ্গু রোগী হাসপাতালে         সংখ্যালঘুদের সুরক্ষায় আইনের দাবি দিয়ে শাহবাগ ছাড়লেন বিক্ষোভকারীরা         রোহিঙ্গা ক্যাম্পে মাদক-অস্ত্র বন্ধে প্রয়োজনে গুলি ॥ পররাষ্ট্রমন্ত্রী         সড়কে শৃঙ্খলা আনাই আমাদের চ্যালেঞ্জ ॥ সেতু মন্ত্রী         কোরিয়ার ভিসার জন্য আবেদন শুরু রবিবার         বিদেশি শ্রমিকদের ওপর নিষেধাজ্ঞা তুলছে মালয়েশিয়া         মুশফিক ও লিটনের প্রতি আস্থা রাখতে বললেন অধিনায়ক মাহমুদউল্লাহ         রাজধানীর কাওরানবাজার এলাকায় মালবাহী ট্রেন লাইনচ্যুত         সিরিয়ার বনে আগুন দেওয়ার দায়ে ২৪ জনের মৃত্যুদণ্ড ১১ জনের যাবজ্জীবন         নেপালে বন্যা, ভূমিধস ॥ মৃত্যু ১০০ জনের বেশী         ঝিনাইদহে ইজিবাইক চালক হত্যার ঘটনায় ৬ জন গ্রেফতার