শুক্রবার ২১ শ্রাবণ ১৪২৮, ০৬ আগস্ট ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দেশে ফিরেছেন মুশফিকরা

দেশে ফিরেছেন মুশফিকরা

অনলাইন ডেস্ক ॥ দুঃস্বপ্নের দক্ষিণ আফ্রিকা সফর শেষে মঙ্গলবার সকাল ৮টায় দেশে ফিরেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। বিসিবির লজিস্টিক কমিটির ম্যানেজার সজীব রাইজিংবিডিকে বিষয়টি নিশ্চিত করেছেন।

দক্ষিণ আফ্রিকায় ৪৫ দিনের সফরে দুটি টেস্ট ও টি-টোয়েন্টি এবং তিনটি ওয়ানডে খেলেছে বাংলাদেশ। প্রায় প্রতিটি ম্যাচেই বড় ব্যবধানে হেরেছে সফরকারীরা। টেস্ট দিয়ে সফর শুরু হয়। মুশফিকুর রহিমের দল সাদা পোশাকে ছিল বিবর্ণ, ছন্দহীন।

ধারণা করা হচ্ছিল, রঙিন পোশাকে ওয়ানডেতে রংধনুর দেশে রেণু ছড়াতে পারবে মাশরাফির দল। কিন্তু ব্যর্থতার বৃত্ত থেকে বের হতে পারেনি ওয়ানডে দল।

এ সফরেই তিন অধিনায়কের যুগে প্রবেশ করে বাংলাদেশ। সাকিব নেতৃত্ব দেন দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে। প্রথম টি-টোয়েন্টিতে কিছুটা লড়াই করলেও শেষ টি-টোয়েন্টিতে প্রোটিয়া চাপে পিষ্ট টাইগাররা। বিরুদ্ধ কন্ডিশন ও প্রতিপক্ষের দাপুটে ক্রিকেটের বিপরীতে বাংলাদেশের ক্রিকেটারদের মনোবলেও ছিল ঘাটতি এবং আত্মবিশ্বাস ছিল তলানিতে।

এর আগে দুবার দক্ষিণ আফ্রিকা সফর করেছিল বাংলাদেশ। দুবারই এমন ফল ছিল বাংলাদেশের। দেশে ফিরে বিশ্রামের সুযোগ পাচ্ছেন না ক্রিকেটাররা। বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দামামা বাজতে শুরু করেছে। আজ-কাল বিশ্রাম নিয়ে ক্রিকেটাররা ব্যস্ত হয়ে যাবেন নিজ নিজ ফ্র্যাঞ্চাইজির সঙ্গে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২০০৪৬৪৮০৭
আক্রান্ত
১৩০৯৯১০
সুস্থ
১৮০৬৮১২৭৬
সুস্থ
১১৪১১৫৭
শীর্ষ সংবাদ:
বেপরোয়া মানুষ         গণটিকা কর্মসূচী ১৪ আগস্ট থেকে         রবিবার ব্যাংক বন্ধ         রামপালে বিলুপ্তপ্রায় রাজ কাঁকড়ার সন্ধান         ৬০ লাখ ডোজ ফাইজারের করোনার টিকা আসছে সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে         দেশে করোনায় এক দিনে রেকর্ড ২৬৪ জনের মৃত্যু         জুলাই মাসে করোনায় আক্রান্ত ৯৮ শতাংশের শরীরে ডেল্টা ভ্যারিয়েন্ট         ‘ক্রীড়া ও সাংস্কৃতিক জগতে শেখ কামালের গুরুত্বপূর্ণ অবদান রয়েছে ’         খুলনা বিভাগে করোনায় আরও ৩৪ জনের মৃত্যু         শেখ কামালের জন্মদিন ॥ স্মারক ডাকটিকিট অবমুক্ত করলেন প্রধানমন্ত্রী         ‘শেখ কামালের পদ-পদবি-ক্ষমতার প্রতি আকর্ষণ ছিল না’         পরীমনি ও রাজের বিরুদ্ধে একাধিক মামলা হচ্ছে         ‘শেখ কামাল সৃষ্টিশীল অনন্য প্রতিভার দৃষ্টান্ত হয়ে থাকবেন’         প্রজ্ঞাপন জারি ॥ লকডাউন বাড়ল ১০ আগস্ট পর্যন্ত         ১১ আগস্ট থেকে চলবে ট্রেন         রাজশাহীতে করোনায় একদিনে আরও ১৭ জনের মৃত্যু         শেখ কামালের কবরে প্রধানমন্ত্রী ও দলের শ্রদ্ধা         দিনাজপুরে করোনায় ৭ জনের মৃত্যু         শেখ কামালের জন্মবার্ষিকীতে ১০ প্রবীন ক্রীড়াবিদ ও বীরমুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান         আগামীকাল থেকে শিল্পকারখানা খোলা, চলবে বিমান