শনিবার ৩১ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অসৎ ব্যবসায়ীর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা দাবি গণফোরামের

স্টাফ রিপোর্টার ॥ মূল্য বৃদ্ধিকারী অসৎ ব্যবসায়ীর বিরুদ্ধে কঠোর আইনী ব্যবস্থা নেয়ার দাবি জানিয়েছে গণফোরাম। দলটির নেতারা বলছেন, সরকার কঠোর না হওয়ায় ব্যবসায়ীরা এখন বেপরোয়া। তারা সাধারণ মানুষের স্বার্থের কথা চিন্তা করে না। সময়-সুযোগ বুঝে ইচ্ছেমতো পণ্যের দাম বাড়াচ্ছে। সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার বাইরে চলে যাচ্ছে সবকিছু। এই পরিস্থিতে সরকার কঠোর না হলে ব্যবসায়ীদের নিয়ন্ত্রণ করা কঠিন হবে বলেও মনে করেন তারা।

শুক্রবার রাজধানীতে আয়োজিত একটি মানববন্ধন কর্মসূচীতে অংশ নিয়ে নেতৃবৃন্দ এসব কথা বলেন। চাল, পেঁয়াজ, মরিচ, সবজিসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে এ কর্মসূচীর আয়োজন করা হয়। এতে দলের কেন্দ্র ও মহানগর নেতৃবৃন্দ অংশ নেন।

নিত্যপণ্যের মূল্য বৃদ্ধির পেছনে সঠিকভাবে বাজার মনিটরিং হচ্ছে না এমন অভিযোগ করে নেতারা বলেন, সঠিকভাবে বাজার মনিটর না করায় এবং অসৎ ব্যবসায়ীর বিরুদ্ধে ব্যবস্থা না নেয়ায় দিন দিন পণ্যের দাম লাগামছাড়া হচ্ছে। মানুষ বাজারে গিয়ে হিমশিম খাচ্ছে। পেঁয়াজ-মরিচ ও সবজির দাম জনসাধারণের ক্রয় ক্ষমতার বাইরে চলে যাচ্ছে। সরকারের অদূরদর্শী নীতির ফলে চালের বর্তমান মূল্য ইতিহাসের সর্র্বোচ্চ পর্যায়ে বলেও অভিযোগ করেন দলটির নেতারা।

দ্রব্যমূল্য মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে আনার দাবি জানিয়ে তারা বলেন, বাজার সঠিকভাবে মনিটর করতে হবে। মূল্য বৃদ্ধিকারী অসৎ ব্যবসায়ীর রিরুদ্ধে আইনী ব্যবস্থা নিতে হবে।

নেতৃবৃন্দ বলেন, পণ্যের দাম বাড়ছে। এ নিয়ে আমরা সবাই হইচই করছি। কিন্তু একবারও কেউ মোকামে গিয়ে দেখি না ওখানে পাইকারি পণ্যের দাম কত। কিংবা প্রকৃত কৃষক পণ্যের মূল্য কতটা পাচ্ছেন।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২১৩৭৯৫১৬
আক্রান্ত
২৭৪৫২৫
সুস্থ
১৪১৬৪২৪১
সুস্থ
১৫৭৬৩৫
শীর্ষ সংবাদ:
বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন         টুঙ্গিপাড়ায় প্রধানমন্ত্রীর পক্ষে জাতির জনকের সমাধিতে শ্রদ্ধা নিবেদন         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৩৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬৪৪         হত্যাকারীরা বাংলাদেশকে একটি ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চেয়েছিল ॥ নৌপরিবহন প্রতিমন্ত্রী         বঙ্গবন্ধু হত্যার মূল পরিকল্পনাকারীরা ধরাছোঁয়ার বাইরে রয়ে গেছে ॥ মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী         খুনীদের ফেরাতে কূটনৈতিক প্রচেষ্টা জোরদার করা হয়েছে ॥ সেতুমন্ত্রী         বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে আইজিপির শ্রদ্ধা নিবেদন         চিত্রশিল্পী মুর্তজা বশীরের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক         দেশের জন্য বঙ্গবন্ধু নিজ স্ত্রী সন্তানদের পর্যন্ত সময় দেননি: মেয়র আতিক         শোক দিবসে বঙ্গবন্ধুকে শ্রদ্ধা জানাতে জনতার ঢল         যশোর শিশু উন্নয়ন কেন্দ্রের সহকারী পরিচালকসহ গ্রেফতার ৫         বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদারের শ্রদ্ধা         ভারতের ৭৪তম স্বাধীনতা দিবস উপলক্ষে জাতির উদ্দেশে ভাষণ দিয়েছেন মোদী         বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রীর শ্রদ্ধা         কাল থেকে প্লেন ভ্রমণের খরচ বাড়ছে         বরেণ্য চিত্রশিল্পী মুর্তজা বশীর আর নেই         মৃত্যুঞ্জয়ী মুজিব ॥ শুধু খুনী নয়, নেপথ্যের কুশীলবদেরও বিচার দাবি         জাতির পিতার স্বপ্নপূরণে সাধ্যের সবটুকু উজাড় করে দেব ॥ প্রধানমন্ত্রী         ১৫ ও ২১ আগস্টের কুশীলবরা এখনও সক্রিয় ॥ কাদের         দক্ষিণ সুদানে গেল ৬৭ নৌ সদস্যের দ্বিতীয় গ্রুপ