শুক্রবার ২২ শ্রাবণ ১৪২৭, ০৭ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

হবিগঞ্জে মাছ বিক্রি নিয়ে ভয়াবহ সংর্ঘষ

হবিগঞ্জে মাছ বিক্রি নিয়ে ভয়াবহ সংর্ঘষ

নিজস্ব সংবাদদাতা, হবিগঞ্জ ॥ মাছ বিক্রি সংক্রান্ত সৃষ্ট ঝামেলাকে কেন্দ্র করে বৃহস্পতিবার দুপুরে হবিগঞ্জ সদর উপজেলাধীন বেকিটেকা গ্রামে দু’দল লোকের মধ্যে ভয়াবহ রক্তক্ষয়ী সংর্ঘষে আহত হয়েছে নারী সহ অন্তত পৌনে দু’শতাধিক মানুষ। তন্মধ্যে গুরুতর আহত অবস্থায় নায়েব আলী, সৈয়দ হোসেন, আমির আলী, সায়েদ মিয়া, মর্তুজ মিয়া, জব্বার মিয়া, বেলাল, জাহির, রমহান, গুলচান বিবি, ফাতেমা বেগম, বায়েজিদ, জাকির নায়েব-২, জিহাদ, রুস্তম, সখিনা, জান্নাতুল ফেরদৌস, সিউলি, বেনু, জোৎস্না বেগম, লিমা, সাইদুর, বজলু, মাহমুদুল, আব্দুর রহমান, রিনা বেগম, নুরুল আমিন, লতিফ, চুন্নু, এমরান, খেলু, জাবেদা আক্তার, হারুন মিয়া ,জলিল, খাদেজা, রুবেল, তোরাব ও আবুল কালাম সহ অন্তত শতাধিক লোক হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়া অন্তত ৩ জনকে মুর্মুষ অবস্থায় সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরন করে কর্তব্যরত ডাক্তার।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, ওই গ্রাম এলাকার বাসিন্দা জনৈক ছুরাব আলী নাকি প্রতিনিয়ত স্থানীয় বাজারে মাছ বিক্রি করেন। আর একই এলাকার বাসিন্দা নবীন মিয়া তিন দিন আগে নাকি ছুরাবের নিকট থেকে বাকীতে মাছ কেনেন। এদিকে গতকাল বুধবার সকালে ছুরাব তার পাওয়া টাকা নবীনের কাছে চাইলে উভয়ের মধ্যে বাকবিতন্ডার ঘটনা ঘটে। এসময় উভয় পক্ষ অবস্থান নেয় কতিপয় লোক।

একপর্যায়ে এই দুই পক্ষের মধ্যে রাতে মৃদু সংর্ঘষের ঘটনাও ঘটে। এসময় আহত হয় মাছ বিক্রেতা ছুরাব সহ অন্তত ১৫ জন। এ ঘটনা স্থানীয় জনপ্রতিনিধি ও মুরব্বিরা জানতে পেরে তা নিস্পত্তির উদ্যোগ নেয়ায় তখন পরিস্থিতি স্বাভাবিক হয়। কিন্তু ফের বৃহস্পতিবার সকালে উভয় পক্ষ মারমুখী অবস্থান নেয়। একপর্যায়ে দুপুরে তুমুল সংর্ঘষে জড়িয়ে পড়ে দু’পক্ষ। প্রায় দু’ঘন্টা ব্যাপী এই সংর্ঘষ চলাকালে উভয় পক্ষে দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত নারী-শিশুরাও অংশ নেয়। এতে উভয় পক্ষের উল্লেখিত সংখ্যক নারী-পুরুষ আহত হয়।

এদিকে খবর পেয়ে ঘটনাস্থলে সদর থানা পুলিশ পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। সংশ্লিষ্ট থানার ওসি মোঃ ইয়াসিনুল হক জানান, এ ঘটনায় অন্তত ৮ জনকে আটক করা হয়েছে। পরিস্থিতি অবনতির আশংকায় ঘটনাস্থল পর্যবেক্ষনে রেখেছে পুলিশ।

শীর্ষ সংবাদ:
সোনার বাজারে আগুন ॥ দাম বাড়ছে লাফিয়ে লাফিয়ে         বিনিয়োগ পরিবেশ আরও আকর্ষণীয় করতে হবে         আত্মসমর্পণের পর ওসি প্রদীপসহ ৩ জন রিমান্ডে         দুর্নীতি তদন্তে স্বাস্থ্য অধিদফতরের কর্মকর্তা-কর্মচারীদের দুদকে তলব         বন্যার কোথাও উন্নতি কোথাও অবনতি ॥ নতুন এলাকা প্লাবিত         বৈরুতে এখনও অনেকে নিখোঁজ, ধ্বংসস্তূপে আটকা পড়ার শঙ্কা         বলির পাঁঠা সিফাত ও শিপ্রা         ঘুষ নিয়ে দ্বন্দ্বের জের, কৃষককে কুপিয়ে হত্যা         কাঁচা চামড়া কেনার আগ্রহ ২০ জুতা কোম্পানির         স্বাস্থ্যের কর্মকর্তা ও কর্মচারীদের মিডিয়ায় সাক্ষাতকারে অনুমতি লাগবে         সিনহা হত্যা : ওসি প্রদীপ ও ইন্সপেক্টর লিয়াকতসহ তিনজন রিমান্ডে         দ্বিতীয় প্রান্তিকে বিনিয়োগ প্রস্তাব হ্রাস ৬৭ শতাংশ         বেড়িবাঁধ নির্মাণ ও রক্ষণাবেক্ষণে স্থানীয় জনগণকে সম্পৃক্ত করতে হবে         ‘ইসির নতুন আইন চাপিয়ে দেওয়া হবে না ’         সরকারি কর্মকর্তাদের অফিস করতে হবে ৯টা-৫টা         কোটি টাকা আত্মসাৎ ॥ সাহেদকে হেফাজতে চায় দুদক         স্বাস্থ্যসুরক্ষা সামগ্রী কিনতে ৩০ লাখ ডলার দেবে এডিবি         মাতারবাড়ী প্রকল্পের কাজের অগ্রগতি হয়েছে ॥ নৌ প্রতিমন্ত্রী         ঠাকুরগাঁও ১ আসনের সংসদ সদস্য করোনায় আক্রান্ত        
//--BID Records