বৃহস্পতিবার ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বন্দুকযুদ্ধে সন্ত্রাসী বন্দুক শাহিন নিহত

  • গুলিসহ পিস্তল উদ্ধার

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ ॥ নগরীর গলাচিপা বোয়ালিয়াখাল এলাকায় জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) সঙ্গে বন্দুকযুদ্ধে মাদক সম্রাট মনিরুজ্জামান শাহিন ওরফে বন্দুক শাহিন (৫০) নিহত হয়। এ সময় ঘটনাস্থল থেকে একটি বিদেশী পিস্তল ও ৪ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে। নিহত বন্দুক শাহিনের বিরুদ্ধে বিভিন্ন থানায় হত্যা, মাদক ও সন্ত্রাসী কর্মকান্ডের অভিযোগে ১৩টির বেশি মামলা রয়েছে বলে পুলিশ জানিয়েছে। এ ঘটনায় ডিবি পুলিশের ওসি মাহবুবুর রহমান ও এসআই মিজানুর রহমান আহত হয়েছেন বলে দাবি করা হয়েছে। শুক্রবার ভোর সাড়ে চারটায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

জেলা গোয়েন্দা পুলিশের ওসি মাহবুবুর রহমান জানান, রাত ৪টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে ডিবি পুলিশ জানতে পারে বন্দুক শাহিন নগরীর গলাচিপার বোয়ালিয়া খাল এলাকায় অবস্থান করছে। এ খবর পেয়ে পুলিশের একটি টিম বন্দুক শাহিনকে গ্রেফতার করতে অভিযান চালায়। এ সময় বন্দুক শাহিন পুলিশের উপস্থিতে টের পেয়ে তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। পুলিশও পাল্টা গুলি ছোড়ে। এতে শাহিন গুলিবিদ্ধ হয়ে মাটিতে লুটিয়ে পড়ে। পরে পুলিশ শাহিনের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠায়। তিনি আরও জানান, বন্দুকযুদ্ধের সময় তিনি (ওসি) ও এসআই মিজানুর রহমান আহত হয়েছেন। নিহত বন্দুক শাহিনের বিরুদ্ধে বিভিন্ন থানায় হত্যা, মাদক ও সন্ত্রাসী কর্মকা-ের অভিযোগে ১৩টির বেশি মামলা রয়েছে।

অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল-ক) মোঃ শরফুদ্দীন জানান, বন্দুক শাহিন একজন মাদক সম্রাট। এর আগে বিভিন্ন সময় অভিযানে পুলিশের সঙ্গে কয়েক দফা সংঘর্ষের ঘটনাও ঘটে। কিন্তু তাকে গ্রেফতার করা যায়নি। বৃহস্পতিবার ডিবি পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে সে নিহত হয়। তিনি আরও জানান, শাহিনের বাড়ি নগরীর গলাচিপা মাসদাইর এলাকায়। তার বিরুদ্ধে মাদক, হত্যা ও সন্ত্রাসসহ বিভিন্ন অভিযোগে একাধিক মামলা রয়েছে।

জানা গেছে, এক সময়ের দুর্দান্ত ব্যাডমিন্টন খেলোয়াড় হিসেবে সুখ্যাতি পাওয়া শাহীন ৯০’র দশকের শেষ সময়ে স্থানীয় ক্যাডার হিসেবে আত্মপ্রকাশ করে। পুলিশের কাছে কাটা রাইফেল নিয়ে গ্রেফতার হওয়ার পর থেকে তার নাম হয়ে যায় বন্দুক শাহিন। নিহত শাহিন পুলিশের তালিকাভুক্ত সন্ত্রাসী। এক সময়ে তিনি বিএনপির রাজনীতিতে সম্পৃক্ত ছিলেন।

শীর্ষ সংবাদ:
রেকর্ড দামে ১৭ পণ্য ॥ নাভিশ্বাস নিম্ন ও মধ্য আয়ের মানুষের         জলবায়ু ক্ষতিগ্রস্ত দেশকে প্রতিশ্রুত অর্থ দিন         দিনে ফল-সবজি বিক্রেতা, রাতে দুর্ধর্ষ ডাকাত         ইভিএমকে চমৎকার মেশিন বললেন প্রযুক্তি বিশেষজ্ঞরা         দুই মামলার মৃত্যুদ-প্রাপ্ত আসামি গ্রেফতার         চতুর্থ দিনে নাটকীয়তার অপেক্ষা মিরপুরে         পরিবেশ রক্ষা করেই প্রকল্প বাস্তবায়ন করতে হবে         মধ্য জ্যৈষ্ঠেই এবার দেশে ঢুকবে বর্ষার বাতাস         সততা ও দক্ষতার মূল্যায়ন, অসৎদের শাস্তির ব্যবস্থা         সিলেটে বন্যার উন্নতি ॥ এখন প্রধান সমস্যা ময়লা আবর্জনা         গণতন্ত্র ও ভোটের অধিকার আদায়ে সবাই জেগে উঠুন         টেক্সাসে স্কুলে বন্দুকধারীর গুলি, ১৯ শিশুসহ নিহত ২১         অসাম্প্রদায়িক স্বদেশ গড়ার প্রত্যয়ে নজরুলজয়ন্তী উদ্যাপিত         শহর ছাপিয়ে প্রান্তিক পর্যায়ে ছড়াবে সংস্কৃতির আলো         ‘পর্যাপ্ত সবুজ ও বৃষ্টির পানি সংরক্ষণের ব্যবস্থা রেখেই প্রকল্প বাস্তবায়ন করতে হবে’         প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যাচেষ্টা : ফাঁসির আসামি গ্রেফতার         বাংলাদেশ ও সার্বিয়ার মধ্যে দু’টি সমঝোতা স্মারক সই         লক্ষ্য সাশ্রয়ী মূলে নিরবচ্ছিন্ন বিদ্যুত ও জ্বালানি সরবরাহ ॥ নসরুল হামিদ         জাতীয় সংসদের জন্য ২০২২-২০২৩ অর্থবছরের বাজেট অনুমোদন         দিনাজপুরে ঘুষের ৮০ হাজার টাকাসহ কর্মকর্তা আটক