মঙ্গলবার ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শৌচাগার না থাকায় বিবাহ বিচ্ছেদ

নানা কারণেই সুখের সংসারে নেমে আসে বিষাদের ছায়া। অনেক সময় তা পরিণতি পায় বিচ্ছেদের মাধ্যমে। কিন্তু শৌচাগার বা টয়লেটের কারণে বিবাহ বিচ্ছেদের ঘটনা যদি ঘটে, তবে তা অবাক করার মতোই। ভারতের রাজস্থান রাজ্যের ভিলওয়ারা শহরে এমনটাই ঘটেছে।

খবরে বলা হয়েছে, ২০১১ সালে বিয়ে হয় ভিলওয়ারা শহরের এক দম্পতির। এর পর থেকেই স্বামীর বাড়িতে বসবাস শুরু করেন স্ত্রী। কিন্তু গেল পাঁচ বছরেও বাড়িতে শৌচাগার নির্মাণ করেননি স্বামী। এ নিয়ে স্ত্রীর ক্ষোভ-অভিমানের কমতি ছিল না। স্ত্রী একপর্যায়ে সিদ্ধান্ত নিলেন, আর করবেন না স্বামীর সংসার। তাই আদালতের দ্বারস্থ হয়ে গত শুক্রবারই আলাদা হন ওই দম্পতি।

তবে এত কিছুর পরও শৌচাগার না নির্মাণে নিজের অবস্থানে অটল স্বামী। তিনি জানান, স্ত্রীর দাবি একেবারেই অযৌক্তিক। কারণ গ্রামের সবাই প্রাকৃতিক কর্মটি খোলা স্থানেই সারেন। এছাড়া বিয়ের সময় শৌচাগার নির্মাণে স্ত্রীর পরিবার থেকে কোন দাবি তোলা হয়নি বলেও জানান তিনি।

এ বিষয়ে আদালতের পর্যবেক্ষণে বলা হয়, ‘আমরা মদ, সিগারেট ও মোবাইল ফোনের পেছনে অর্থ ওড়াতে পারি; কিন্তু আমাদের পরিবারের সম্মান রক্ষায় শৌচাগার নির্মাণ করতে পারি না। গ্রামের নারীদের প্রাকৃতিক কাজ সারতে সন্ধ্যা পর্যন্ত অপেক্ষা করতে হয়। এটা শুধু শারীরিক নিষ্ঠুরতা নয়, বরং নারীর সম্মানেরও লঙ্ঘন। -বিবিসি অবলম্বনে।

শীর্ষ সংবাদ:
মাদকাসক্ত সন্তানকে গ্রেফতারে বাবা-মা আসেন ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         নিয়মানুযায়ী দিনের ভোট দিনেই হবে ॥ সিইসি         ২৫ জুন পদ্মা সেতুর উদ্বোধন         মুশফিক অপরাজিত ১৭৫, বাংলাদেশ অলআউট ৩৬৫         নাইজেরিয়ায় জঙ্গী হামলায় ৫০ জন নিহত         কুমিল্লার নাশকতার মামলায় স্থায়ী জামিন খালেদার         ছাত্রলীগ-ছাত্রদলের সংঘর্ষে উত্তপ্ত ঢাবি, আহত ৩০         আত্মসমর্পণ করে জামিন চাইলেন সম্রাট         হাইকোর্টের সাজার বিরুদ্ধে হাজী সেলিমের আপিল         বাংলাদেশে কোনো মাঙ্কিপক্স রোগী শনাক্ত হয়নি ॥ উপাচার্য         সার্বিয়ান পররাষ্ট্রমন্ত্রী আজ ঢাকায় আসছেন         কাশ্মীরে শুটিং করতে গিয়ে দুর্ঘটনায় আহত সামান্থা ও বিজয়         পিএইচডিতে ইনক্রিমেন্ট স্থগিতাদেশ প্রত্যাহারের দাবি ইবি শিক্ষক সমিতির