মঙ্গলবার ৩০ চৈত্র ১৪২৭, ১৩ এপ্রিল ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সৌদির খবরকে গুজব বলছে কাতার

সৌদির খবরকে গুজব বলছে কাতার

অনলাইন ডেস্ক ॥ জরুরি অবস্থায় আরব বিশ্বের আকাশপথ কাতারকে ব্যবহার করতে দেয়া হবে। সৌদির গণমাধ্যমে এমন খবর প্রচারণাকে গুজব বলেছে কাতার। দেশটির তরফ থেকে বলা হয়েছে, সৌদি গণমাধ্যম ভুল তথ্য প্রচার করছে। খবর আল জাজিরার।

সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, মিসর এবং বাইরাইন তাদের আকাশপথে জরুরি অবস্থায় কাতারের বিমান প্রবেশ করতে দেবে। কাতারের রাষ্ট্রীয় সংবাদমাধ্যমের খবরে জানানো হয়েছে, কাতারের পরিবহন ও যোগাযোগ মন্ত্রণালয় এবং এর বিমান চলাচল কর্তৃপক্ষ রোববার সৌদির গণমাধ্যমে প্রচারিত এমন খবর প্রত্যাখ্যান করেছে।

সৌদির রাষ্ট্রীয় সংবাদ মাধ্যম এসপিএ রোববার সৌদি বিমান চলাচল কর্তৃপক্ষের (জিএসিএ) বরাত দিয়ে জানিয়েছে, জরুরি অবস্থায় কাতারের বিমান তাদের আকাশপথে প্রবেশের বিষয়ে রাজি আছে তারা। আগস্টের ১ তারিখ থেকেই নতুন এই সিদ্ধান্ত বাস্তবায়ন করা হবে বলে জানানো হয়।

এসপিএ জানিয়েছে, ভূমধ্যসাগরের ওপর দিয়ে আন্তর্জাতিক একটি আকাশসীমাসহ মোট নয়টি করিডোর পর্যবেক্ষণ করছে মিসর।

সোমবার মন্ট্রিলে আইসিএওর এক বৈঠকে মিথ্যা গুজব ছড়ানো থেকে বিরত থাকতে আরব দেশগুলোর প্রতি আহ্বান জানিয়েছে কাতার। তবে আইসিএওর তরফ থেকে এ বিষয়ে কোনো মন্তব্য পাওয়া যায়নি।

সন্ত্রাসী সংগঠনকে মদদ দেয়া এবং ইরানের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক চালিয়ে যাওয়ার অভিযোগ এনে জুনের প্রথম দিকে কাতারের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করে সৌদি আরব, মিসর, সংযুক্ত আরব আমিরাত এবং বাহরাইন। তবে এসব অভিযোগ বরাবরই অস্বীকার করে আসছে কাতার।

কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করার পর পরই কাতারের সঙ্গে আকাশপথ, সমুদ্রসীমা এবং স্থলসীমা বন্ধ করে দেয় আরব দেশগুলো।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৩৬১৩০০৪৩
আক্রান্ত
৬৯১৯৫৭
সুস্থ
১০৯৫১৪৯৭৭
সুস্থ
৫৮১১১৩
শীর্ষ সংবাদ:
করোনা টিকার দ্বিতীয় ডোজ নিলেন স্বরাষ্ট্রমন্ত্রী         আবদুল মতিন খসরু লাইফ সাপোর্টে         হেফাজত ছাড়লেন মাওলানা আব্দুল্লাহ মোহাম্মদ হাসান         আজ সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী         কৃষিজাত পণ্য ও পার্সেল পরিবহনে চারজোড়া নতুন ট্রেন চলবে ॥ রেলপথ মন্ত্রী         পহেলা বৈশাখের উৎসব সবার জীবনে সুখ ও সমৃদ্ধি বয়ে আনুক ॥ মোদি         বিদেশ থেকেও অনলাইনে ক্লাস নিচ্ছেন তথ্যমন্ত্রী         “লকডাউনে কাউকে রাস্তাঘাটে দেখতে চাই না”         জীবনের ঝুঁকি নিয়ে বাড়ি ফিরছেন মানুষ         সস্ত্রীক দ্বিতীয় ডোজ টিকা নিলেন যুবলীগ চেয়ারম্যান         রয়টার্সে ১৭০ বছরের ইতিহাসে প্রথম নারী প্রধান সম্পাদক হলেন আলেসান্দ্রা         ভারতে কোরআনের ২৬ আয়াত অপসারণ চেয়ে করা ‘রিট’ বাতিল         বসনিয়ায় গৃহযুদ্ধের পর আন্তর্জাতিক কর্মীদের চাহিদা মেটাতে ব্যাপক যৌন ব্যবসা শুরু হয়         করোনা ভাইরাস ॥ সংগীত পরিচালক ফরিদ আহমেদের মৃত্যু         অধ্যাপক শামসুজ্জামান খানের অবস্থার উন্নতি হয়নি         সৌদিসহ মধ্যপ্রাচ্যে রোজা শুরু         করোনা ভাইরাসে মারা গেলেন বীরবিক্রম আব্দুস সবুর খান         কৃষ্ণাঙ্গ যুবকের মৃত্যুতে সহিংস বিক্ষোভ অযৌক্তিক ॥ বাইডেন         যুক্তরাষ্ট্রে এবার পুলিশের গুলিতে স্কুলশিক্ষার্থী নিহত         প্যারিসে হাসপাতালের বাইরে গোলাগুলিতে নিহত ১